‘ছন্দে জাগে প্রাণ’ অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করছেন মিম। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

ঈদ উপলক্ষে এনটিভিতে থাকবে টানা সাতদিনের আয়োজন। আগামীকাল বুধবার ঈদের তৃতীয় দিনে এনটিভিতে বিশেষ নাটক ছাড়াও প্রচারিত হবে মিমের একক নৃত্যানুষ্ঠান ‘ছন্দে জাগে প্রাণ’। চলুন দেখে নিই, ঈদের তৃতীয় দিন আরো কী থাকছে এনটিভির আয়োজনে।

বিশেষ টেলিফিল্ম : ব্যাচ ২৭

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘ব্যাচ ২৭’। মিজানুর রহমান আরিয়ান ও জাহেদুল আলমের যৌথ গল্প ভাবনায় টেলিফিল্মটি রচনা ও পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান। এতে অভিনয় করেছেন করেছেন অপূর্ব, মিথিলা, অপর্না, আনন্দ খালিদ, মিলি বাশার, আখি, মাসুম বাশার প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী জেরিন। তার ব্যাচ ২৭। স্টুডেন্ট মোটামুটি হলেও ভার্সিটির সব চাইতে সুন্দরী মেয়ে সে। তাই ভর্তি হওয়ার পর থেকেই সিনিয়র ভাই থেকে শুরু করে ক্লাসমেট সবার আগ্রহের কেন্দ্রে জেরিন। ক্লাসের সব ছেলেই জেরিনের আশপাশে থাকতে চায়। শুধু একটা ছেলেই ভিন্ন। তার নাম অয়ন। মেধাবী অয়ন জেরিনকে তেমন একটা গুরুত্ব দেয় না। সেই থেকে ওদের বন্ধুত্ব। বন্ধুত্ব থেকে ভালোবাসায় সম্পর্ক গড়ানোর মূহূর্তেই কাল হয়ে দাঁড়াল একজন পাইলট পাত্রের কাছ থেকে আসা বিয়ের প্রস্তাব। জেরিনের বাবা এই পাত্র হাত ছাড়া করতে নারাজ। কী করবে অয়ন আর জেরি।

বিশেষ অনুষ্ঠান : কণ্ঠ তারকা

 বিকেল ৫ টা ১৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘কণ্ঠ তারকা’। নওশাবা আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মৃণাল দত্ত। অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেছেন মাজহারুল ইসলাম, চৌধুরী জাফর উল্লাহ শরাফত ও সুমনা হক।

নেপথ্য কণ্ঠশিল্পী, ধারাভাষ্যকার, রেডিও জকি ও টেলিভিশন উপস্থাপকসহ যারা কণ্ঠের মাধ্যমে প্রতিনিয়ত আমাদের বিনোদন দিয়ে যাচ্ছেন, তাঁদের নিয়ে সাজানো হয়েছে এই অনুষ্ঠান। তাঁরা তাঁদের উপস্থাপনা জীবনের নানা দিক তুলে ধরবেন এই অনুষ্ঠানে।

৭ পর্বের ধারাবাহিক রূপকথার গল্প : ডালিমকুমার

সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক রূপকথার গল্প ‘ডালিমকুমারে’র তৃতীয় পর্ব। এর চিত্রনাট্য ও পরিকল্পনা করেছেন এস এম সালাহউদ্দিন। এ আর বেলালের পরিচালনায় নাটকটির পর্ব পরিচালনা করেছেন এ টি এম মাকসুদুল হক। এতে অভিনয় করেছেন তানভীর খান, তানজিন তিশা, অভিক রায়হান, এস ডি তন্ময়, সায়েদা শিলা, পলাশ, তানিয়া প্রমুখ।

৭ পর্বের ধারাবাহিক নাটক : একটি পারিবারিক প্রেম কাহিনী

সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘একটি পারিবারিক প্রেম কাহিনী’র তৃতীয় পর্ব। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, পিয়া বিপাশা, মিশু সাব্বির, প্রাণ রায়, আমিরুল হক চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি, জর্জ, আহসানুল হক মিনু, সোহেল খান, বৃষ্টি প্রমুখ।

ভালোবাসার কবিতা উৎসব : হঠাৎ নীরার জন্য

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে ভালোবাসার কবিতা উৎসব শিরোনামের বিশেষ নাটক ‘হঠাৎ নীরার জন্য’। সুনীল গঙ্গোপাধ্যায়ের কবিতা অবলম্বনে নাটকটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ। এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, মেহজাবীন চৌধুরী প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই গল্পটা রাব্বী আর নীরার। ভাষা ও ভাষাহীনতার গল্প। একজন নীরার জন্য জীবনের গতিপথ পাল্টে দেওয়া রাব্বীর গল্প। নীরাকে প্রথম দেখাতেই ভালোবেসে ফেলে রাব্বী। কিন্তু যখন তার কাছে পৌঁছে গেল, খুব কাছে, তখন রাব্বীকে এক কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হলো। রাব্বীকে তার কথা বলার ভাষা পাল্টে নিতে হলো নীরার জন্য।

একক নৃত্যানুষ্ঠান : ছন্দে জাগে প্রাণ

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে একক নৃত্যানুষ্ঠান ‘ছন্দে জাগে প্রাণ’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জোনায়েদ বিন জিয়া। কোরিওগ্রাফার কবিরুল ইসলাম রতনের নৃত্য পরিকল্পনায় এই অনুষ্ঠানে একক নৃত্য পরিবেশন করেছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। আধুনিক ও জনপ্রিয় ধারার পাঁচটি বাংলা গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন তিনি। অনুষ্ঠানটি এনটিভি’র স্টুডিওতে ধারণ করা হয়েছে।

৭ পর্বের ধারাবাহিক নাটক : আল্টিমেটাম

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘আল্টিমেটামে’র তৃতীয় পর্ব। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- রিয়াজ, তিশা, ডা. এজাজ, শামীমা নাজনীন, আব্দুল্লাহ রানা, শর্মীমালা, রিফাত চৌধুরী, মুকুল সিরাজ, সিফাত শাহীন প্রমুখ।

বিশেষ নাটক : মেঘ নীল

রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘মেঘ নীল’। মেজবাহ উদ্দীন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ এ আহনাফ। এতে অভিনয় করেছেন রিয়াজ, শার্লিন ফারজানা, আশিক মুনির, রয়া প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, দিন সাতেকের অফিশিয়াল ভ্রমণ ছিল সাইকার ময়মনসিংহে। তাও এমন একটা জায়গায় যেখানে ভাইবার কাজ করে না। উঁচু একটা টাওয়ারের ওপর উঠলে কাজ করে। এখন প্রতিদিন তো আর অফিসের কাজ ছেড়ে টাওয়ারে উঠে বসে থাকা যায় না, তাই আর বয়ফ্রেন্ডের সঙ্গে ওইভাবে দেখাও হয় না ভাইবারে। চার-পাঁচদিন পর একদিন টাওয়ারে উঠে নেট অন করতেই দেখে তার ফটো শেয়ারে বয়ফ্রেন্ড রাজুর অপকর্ম। সে দিব্যি অন্য একটি মেয়ের সঙ্গে তার অনুপস্থিতিতে চুটিয়ে প্রেম করেছে। সেম অ্যাপেল আইডি হওয়ার কারণে সব কিছুই চলে এসেছে সাইকার আই ফোনে। মাথায় আকাশ ভেঙ্গে পড়ে সাইকার।

(Why?)

Comments

comments