উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া এগোল আরেক ধাপ, ইন্টারভিউর দিনক্ষণ ঘোষণা SSC’র

 
প্রকাশিত: 07/10/2021 at 6:40 pm

দীপঙ্কর মণ্ডল: আদালতের নির্দেশে শিক্ষক নিয়োগে কেটেছে জট। তার পর আশার আলো দেখেছেন দীর্ঘদিন ধরে অপেক্ষারত চাকরিপ্রার্থীরা। তাঁদের জন্য শনিবার বড় ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন (SSC)। জানিয়ে দিল, আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ (Upper Primary Interview) প্রক্রিয়া। ১২ সপ্তাহের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো স্বচ্ছ ও পক্ষপাতিত্বহীন নিয়োগ হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছে কমিশন।

এদিন কমিশনের তরফে আরও জানানো হয়েছে, ২০১৬ সালে যাঁরা পরীক্ষা দিয়েছিলেন সাম্প্রতিক তালিকায় সেই প্রার্থীদের নাম না থাকলে তাঁরা ফের আবেদন করতে পারবেন। কীভাবে করা যাবে আবেদন? সেই প্রক্রিয়াও স্পষ্ট করে দিয়েছেন এসএসসির চেয়ারম্যান শুভশঙ্কর সরকার।

এসএসসির চেয়ারম্যান জানিয়েছেন, সাম্প্রতিক তালিকায় কেউ বঞ্চিত হয়েছেন মনে করলে এসএসসি অফিসে এসে হার্ড কপি দিয়ে আবেদন করা যাবে। এছাড়া রেজিস্ট্রি পোস্টে বা ইমেল করে অভিযোগ জানানো যাবে। আগামী মঙ্গলবার এসএসসির ওয়েবসাইটে নির্দিষ্ট অভিযোগ জানানোর ইমেল আইডি জানানো হবে। শুভশঙ্করবাবু আরও জানিয়েছেন, ২০১৬ সালে যাঁরা পরীক্ষা দিয়েছিলেন পরে তাঁদের ৪০ বছর পেরিয়ে গেলেও যোগ্যপ্রার্থীরা চাকরি পাবেন। এর পরের নিয়োগের ক্ষেত্রেও তাঁদের বয়সে ছাড় দেওয়া হবে। এসএসসি আরও জানিয়েছে, একশোটি পদের জন্য ১৪০ জনকে ইন্টারভিউতে ডাকা হবে।

উল্লেখ্য, বহু পরীক্ষার্থীর নাম সাম্প্রতিক তালিকায় নেই বলে অভিযোগ উঠেছে। তাঁদের জন্য ফের অভিযোগ গ্রহণ করার ব্যবস্থা হচ্ছে আদালতের নির্দেশে। কমিশনের কোনও ভুল থাকলে অবশ্যই সংশোধন করা হবে বলে জানিয়েছেন এসএসসির চেয়ারম্যান। জানিয়েছেন, তালিকায় নাম না থাকা প্রার্থীরা মঙ্গলবার এরপর থেকে দু-সপ্তাহ সময় পাবেন অভিযোগ জানানোর জন্য।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন । আজই পাঠিয়ে দিন - write@sarabangla.in