‘গোলাপী’ ছবিতে তার দুর্দান্ত অভিনয় করার জন্য সব মহল থেকে প্রশংসা পাওয়ার পরে তাপসী পান্নু একটি পরিবারের নাম হয়ে গেল। আজ, ছবিটি চার বছর অবধি কাটানোর সাথে সাথে আমরা অভিনেত্রীটির সাথে টেস্ট-টোয়েটের জন্য ধরা পড়েছিলাম যেখানে তিনি অমিতাভ বচ্চনর সাথে কাজ করার বিষয়ে মুখ খুললেন, ফিল্মের জন্য কোনও পুরস্কার না জারোর জন্য হতাশা। অংশগুলি…

ছবিতে আপনি কীভাবে ভূমিকাটি অর্জন করতে পেরেছিলেন? আমি ‘রানিং শাদি’ ছবির শুটিং করছিলাম যা অমিত সাধকেও অভিনয় করেছিল। সেই সিনেমার শুটিংয়ের সময় আমার কাছে শূজিৎ সিরিয়ারের সাথে আলাপচারিতার সুযোগ হয়েছিল। আমরা দিল্লি থেকে এসেছি তাই আমরা সেই সাধারণ পয়েন্টে সংযুক্ত হয়েছি। সেই ছবিতে কাজ করার সময় আমাদের একটি ভাল সমীকরণ ছিল।
তারা আমাকে বলেছিল যে এখানে এমন কিছু আছে যা তারা সঠিক সময়ে আমার কাছে বেড়াতে চায় এবং একবার তারা এটি বিকাশ করে, তারা আমাকে এটি করতে চাইবে। তারা আমার সাথে দেখা করে ধারণাটি সম্পর্কে আমাকে জানিয়েছিল। বিষয়টি জটিল ছিল এবং মূলধারার সিনেমায় এখনও মুখোমুখি হয়নি। আমি খুব কৌতূহল এবং উত্তেজিত ছিল। আমি ছবিতে আমার অনুমোদন দেওয়ার পরে তারা আমাকে জানিয়েছিল যে অমিতাভ বচ্চন ছবির একটি অংশ part
শূজিৎ সিরকারের সাথে কাজ করার অভিজ্ঞতা আপনার কেমন ছিল? তিনি পুরো বিষয়টির প্রযোজনা ও পরামর্শ দিচ্ছিলেন। তিনি এমন একজন যিনি আপনাকে দৃশ্যে কী করতে হবে তা কখনই বলবেন না। তিনি নিশ্চিত হয়ে উঠবেন যে তিনি আপনার সাথে কথা বলবেন এবং এত কথা বলবেন যে তিনি আপনাকে এই চরিত্র বলে বিশ্বাস করে আপনাকে ব্রেইন ওয়াশ করে এবং তারপরে আপনি স্বয়ংক্রিয়ভাবে শটে বিশ্বাস করেন এবং প্রত্যাশা অনুযায়ী বিতরণ করেন। তিনি আপনাকে কখনই প্রচুর রিহার্সাল করতে পারবেন না এবং আপনাকে এটি করার কথা বলেছিলেন। এই ব্রেন ওয়াশিং শূজিৎ দা'র বিশেষত্ব যা সে খুব ভাল করে।

এই প্রথম আপনি অমিতাভ বচ্চনের সাথে কোনও স্ক্রিন ভাগ করলেন। তিনি সহ-অভিনেতা হিসাবে কেমন আছেন? অন্য সবার মতো আমাকেও তার সাথে স্ক্রিন স্পেস ভাগ করে নিতে হবে তা ভাবিয়েই শুরুতে ভয় পেয়েছিলাম। প্রথম দিনেই, আমি বুঝতে পেরেছিলাম যে যদি আমি তার সাথে আশেপাশে এত ভয় দেখানো যাই তবে আমি যেভাবে ধারণা করা হচ্ছে তা সম্পাদন করতে পারব না। আমাকে আমার মাথার বোতামটি স্যুইচ করতে হয়েছিল যা বলেছিল এটি অমিতাভ বচ্চন এবং তারপরে পারফর্ম করুন। তখন থেকে এখন অবধি এভাবেই ছিল। আমরা দু'টি ছবি একসাথে করেছি। আমি তাঁর সহকর্মী হিসাবে তার সঙ্গ উপভোগ করি এবং তাকে কিংবদন্তির মতো আচরণ করি না এবং তাকে এমন এক স্তম্ভের সামনে রেখেছি যেখানে তিনি সত্যিকারের কাছে পৌঁছনীয় নয়। আমি তাকে আমার অন্য তরুণ সহ-অভিনেতার মতোই আচরণ করি। যা সত্যই রসায়ন তৈরিতে সহায়তা করে।

'গোলাপী' এর সেটে কী হবে? আপনি কারা কাদের সাথে সবচেয়ে বেশি বন্ধন রেখেছিলেন? আমি জানি না এটি ছিল কারণ এটি আমার প্রথম কয়েকটি হিন্দি চলচ্চিত্রের একটি বা বিষয়টি আমাদের হৃদয়ের কাছাকাছি ছিল বা কারণ আমরা কাজের প্রতি খুব আগ্রহী ছিলাম, তবে এটি ছিল না এমন একটি চলচ্চিত্র যেখানে আমাদের কারওই অনুভূতি ছিল না যে আমরা একটি কাজ করছি। আমরা অনুভব করেছি যে আমরা কীভাবে অনুভব করছি তা দেখার জন্য এবং বিশ্বকে দেখার জন্য আমরা আমাদের হৃদয়কে সেখানে রাখছি।
আমি যাকে সর্বাধিক বন্ধনে আবদ্ধ করেছি তা পাই না। কৃত্তি কুলহারির সাথে আমি আঙ্গাদ বেদী, আন্ড্রে তারিয়ানের সাথে বন্ধন করেছি। এটি অন্যজনের চেয়ে কাছেরের মতো নয়, এটি একটি বড় পরিবারের মতো ছিল।
'গোলাপী' এর সাথে আপনার প্রিয় স্মৃতিগুলি কী কী? আমার "গোলাপী" এর সবচেয়ে প্রিয় স্মৃতিটি আমি দিল্লিতে শুটিং করেছি shot আমি বাসা থেকে কর্মরত ছিলাম যেখানে প্রতিদিন আমি জন্মগ্রহণ ও বেড়ে ওঠা আমার বাবা-মায়ের কাছে ফিরে যেতাম। আমি মাঝে মাঝে কাজ করতে বা গাড়ি চালাতে মেট্রো নিয়ে যেতাম। এটি অদ্ভুত লাগছিল কারণ এর আগে আমি আমার হোম সিটির বাইরে সবসময় কাজ করেছি। আপনি আসলে একটি নিয়মিত কাজের মতো কাজের পরে বাড়িতে যেতে পারবেন তা ভেবে অবাস্তব ছিল।

আপনি আপনার আগের অনেকগুলি সাক্ষাত্কারে এটি বলেছিলেন যে আপনি গোলাপী জন্য কোনও পুরষ্কারের প্রত্যাশা করেছিলেন এবং আপনি যখন না হন তখন হতাশ হয়ে পড়েছিলেন। আজকে আপনি এটিকে কীভাবে দেখছেন? আমি এখনও এটি একইভাবে দেখছি। অভিনয়টি আরও মনোযোগ এনেছে তবে আমি একজন অভিনেতা হিসাবে সম্ভবত এতটা মনোযোগ আকর্ষণ করিনি। আমার উপস্থিতি সম্ভবত খুব বেশি টিআরপি বা দর্শকের দৃষ্টি আকর্ষণ করতে পারেনি কারণ আমি এই মুহুর্তে কোনও নামী নাম ছিল না। সুতরাং কেউই সত্যিই আমাকে বিজয়ী এবং নির্দিষ্ট কিছু ক্ষেত্রে অন্তর্ভুক্ত করার জন্য মাথা ঘামায় না, এমনকি মনোনয়নও দেওয়া হয়নি। আমি হতাশ বোধ করলাম। যা আমাকে ভবিষ্যতের জন্য আরও শক্তিশালী করে তুলেছে। এই সময়টি যখন আপনি বুঝতে পারবেন যে এটি কেমন, তখন আপনার ভাল পারফরম্যান্সের জন্য কোনও পুরষ্কার পাওয়ার প্রত্যাশা ন্যূনতম হয়ে যায়। আপনি আশা হারাবেন না বা এর পরেও আপনার হৃদয় ভাঙবে না।
আমরা যদি বলেছিলাম যে 'গোলাপী' দিয়ে আপনি গিয়ারকে অন্য ধরণের সিনেমায় পরিবর্তন করেছেন? আমি কি তার চেয়েও বেশি সঠিক মনে করি যে 'গোলাপী' আমাকে সত্যিকার অর্থে কোন ধরণের চলচ্চিত্রের পথ বা পরিচালনা পেতে সহায়তা করেছিল? আমি ভবিষ্যতে করতে চাই। আমি আমার কেরিয়ারটি কোথায় নিয়ে যেতে চাই এবং লোকেরা কী ধরণের ছবিতে আমাকে পছন্দ করে সে সম্পর্কে এটি আমাকে একটি দিকনির্দেশনা দিয়েছে।

Comments

comments