আজ তেজগাঁও গির্জায় বাংলাদেশসহ সারা পৃথিবীর সকল মানুষ যেন করোনাভাইরাস থেকে রক্ষা পায় তার জন্য বিশেষ প্রার্থনার নামে ভিড় জমিয়েছে খ্রিষ্ট ধর্মের অনুসারিরা।  খ্রিষ্টযাগের শুরুতে ঢাকা মহাধর্মপ্রদেশের সহকারী বিশপ শরৎ ফ্রান্সিস বলেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে তাঁর আত্মার কল্যাণে প্রার্থনা করি। আরো প্রার্থনা করি দয়াময় ঈশ্বর যেন বাংলাদেশসহ পৃথিবীর সকল দেশের মানুষকে করোনাভাইরাস থেকে রক্ষা করেন। যারা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাঁরা যেন আরোগ্য লাভ করেন। যারা মারা গেছেন, তাদের আত্মার চির শান্তির জন্য প্রার্থনা করি।

কিন্তু এই ভিড়ের কারনে খুব দ্রুত ছড়িয়ে পড়তে পারে করোনা ভাইরাস, এমন সতর্কতা বার বার দেয়া হলেও এবার তা ভাঙ্গ করলেন খ্রিষ্টানরা। উল্লেখ্য, এর আগে লক্ষীপুরে ইসলাম ধর্মালম্বীরা জনসমাগম করে আল্লাহর কাছে দোয়া কামনা করেন। আর তা নিয়ে বাংলাদেশের জনপ্রীয় টিভি চ্যানেল ৭১ টিভি টকশােতে বসেন। তারা এরকম জমায়েত বন্ধের আহবান জানান এমনকি জুম্মার নামাজ বন্ধের আহবান করেন ৭১ টিভির সাংবাদিকরা। এ নিয়ে সাধারন মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা যায়। কেউ কেউ ৭১ টিভিকে ইহুদিদের দালাল বলে আখ্যায়িত করা শুরু করেন।

এরই মধ্যে ঢাকার তেজগাঁও গির্জায়  করোনাভাইরাস থেকে রক্ষা পায় তার জন্য বিশেষ প্রার্থনার নামে ভিড় জমিয়েছে খ্রিষ্ট ধর্মের অনুসারিরা। সাধারন মানুষের প্রশ্ন এখন কোথায় ৭১ টিভির সেই সব সাংবাদিকরা। যারা মুসলমানদের কার্যক্রম নিয়ে দিনের পর দিন প্রশ্ন তুলে আসছিলেন। অনেকে বলেন, আমরা এবার ৭১ টিভিতে খ্রিষ্টানদের নিয়ে টকশোর অপেক্ষায় আছি।

এই পর্যন্ত বাংলাদেশে দশজন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে। করোনাভাইরাস ইটালিতে দশজন ফাদার জন মারা গেছেন। সেখানে এই পর্যন্ত ২,১৫৮ জন করোনাভাইরাসে মারা গেছেন। আক্রান্ত হয়েছেন প্রায় ২৮ হাজার মানুষ।

 

Comments

comments