সংশ্লিষ্ট খবর

কুম্বলে-কোহলি বিতর্ক থামতেই চাইছে না। এটা আর বলার অপেক্ষা রাখে না, বিরাট কোহলির কারণেই ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন অনিল কুম্বলে। টুইটারে নিজের পদত্যাগপত্রটি শেয়ার করে বিতর্কটা বাড়িয়ে তুলেছিলেন কুম্বলেই। এবার সেই আগুনে ঘি ঢালার কাজটি করলেন বিরাট কোহলি। গত বছর কোচ হয়ে আসার পর কুম্বলেকে অভিনন্দন জানিয়ে একটি টুইট করেছিলেন কোহলি। কোচের সঙ্গে বিরোধের কারণে সেই টুইট মুছে ফেলেছেন তিনি। কোহলির টুইটার সার্চে সেই টুইট আর পাওয়া যাচ্ছে না।

গত বছরের ২৩ জুন কুম্বলেকে অভিনন্দন জানিয়ে টুইটবার্তায় কোহলি লেখেন,  ‘অনিল কুম্বলে স্যার, আপনাকে হৃদয় থেকে স্বাগত জানাচ্ছি। আমাদের জুটিটা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি আমি। আশা করছি, আপনার সঙ্গে ভারতীয় ক্রিকেট অসাধারণ কিছু মুহূর্ত পার করবে।’  তবে এখন কোহলির করা সেই টুইট আর খুঁজে পাওয়া যাচ্ছে না। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, বৃহস্পতিবার সেই টুইট মুছে ফেলেন কোহলি। এখান থেকেই কোহলি-কুম্বলের শীতল সম্পর্কের একটা ধারণা তো পাওয়া যাচ্ছে।  

কোচ হিসেবে কুম্বলের পদত্যাগের বিষয়টা অনেকেই মেনে নিতে পারেননি। ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার তো এটিকে ভারতীয় ক্রিকেটের জন্য খারাপ নজির বলে উল্লেখ করেন। বিষেণ সিং বেদিসহ আরো বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার কুম্বলের পদত্যাগের জন্য কোহলিকে দোষারোপ করছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় সমর্থকরাও এ জন্য কোহলিকে দুষছেন। যদিও নিজের সাফাইয়ে এখনো কিছুই বলেননি ভারতীয় অধিনায়ক কোহলি। তবে টুইট মুছে দিয়ে নিজের অবস্থানটা পরিষ্কার করলেন ভারতীয় এই ক্রিকেটার। 

কোচ হিসেবে আবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আশা করা হচ্ছে, আগামী শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবেন কোহলি-রোহিতরা। 

(Why?)

Comments

comments