দীপঙ্কর মণ্ডল: রাজনীতির আঙিনায় ফের সক্রিয় শোভন চট্টোপাধ্যায়। রোড শোয়ের পর এবার বিজেপির অফিস থেকে সাংবাদিক সম্মেলন করলেন তিনি। আর বৃহস্পতিবারের সেই সাংবাদিক সম্মেলন থেকে পুরনো দল তৃণমূলকে তীব্র আক্রমণ করলেন কলকাতার প্রাক্তন মেয়র। বললেন, “২০১৯ সালে গায়ের জোরে ভোট করেছে তৃণমূল। এবার আর তা হতে দেব না। মানুষকে ভোটবাক্স অবধি পৌঁছে দেওয়ার দায়িত্ব আমাদের (বিজেপি)। ভোটবাক্সেই তৃণমূলকে ধাক্কা দেবে বিজেপি।”
এদিনের সাংবাদিক সম্মেলন থেকে গোটা মাসের কর্মসূচি জানিয়ে দিলেন বিজেপির কলকাতা জোনের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায়। তাৎপর্যপূর্ণভাবে সেই কর্মসূচি শুরু হচ্ছে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থেকে। এদিনের ঘোষিত কর্মসূচি থেকেই স্পষ্ট এবার একবার ফের  মাঠে নামছেন দুঁদে রাজনীতিবিদ শোভন চট্টোপাধ্যায়।
[আরও পড়ুন : রাজ্যপাল-মুখ্যসচিব সাক্ষাৎ, রাজভবনে ১ ঘণ্টা ধরে চলল বৈঠক]

 
এদিন তৃণমূলকে তীব্র আক্রমণ করেন শোভন। ফোনে আড়ি পাতা নিয়েও সরব হন তিনি। শোভনের কথায়, “সব সীমা ছাড়িয়ে যাচ্ছে। ফোনে আড়িপাতা হচ্ছে।” একইসঙ্গে তাঁর হুঁশিয়ারি, “তৃণমূল গায়ের জোর দেখাতে এলে পালটা রুখে দাঁড়াবে বিজেপিও। মানুষ যাতে নিজের ভোট নিজে দিতে পারেন তা দেখব।” এদিন তৃণমূলের অন্যতম মুখপাত্র কুণাল ঘোষকে ‘দালাল’ বলে কটাক্ষ করেন শোভন। তবে গেরুয়া শিবিরকেও সাবধান করে তিনি বলেন, “দলে বেনোজল ঢুকছে। এটা নিয়ে সাবধান থাকতে হবে।”

তৃণমূলকে আক্রমণের পাশাপাশি দলের কর্মসূচিও ঘোষণা করলেন কলকাতা জোনের পর্যবেক্ষক। জেলায় জেলায় প্রায় প্রতিদিন বড় কর্মসূচি করছে বিজেপি। এবার নজর কলকাতা জোনের দিকে। ডায়মন্ডহারবার দিয়ে শুরু হচ্ছে চলতি মাসের অভিযান। ১৮ জানুয়ারি বিষ্ণুপুরে রোডশো ও সভা হবে। এই জোনের আহ্বায়ক দেবজিৎ সরকার, দুই সহ আহ্বায়ক বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও শঙ্কুদেব পণ্ডা এবং কলকাতা উত্তর ও দক্ষিণের দুই সভাপতি শিবাজি সিংহ রায় ও শঙ্কর শিকদারের সঙ্গে বৈঠকে বসেন শোভন।
[আরও পড়ুন : বাগবাজারের অগ্নিকাণ্ডে সুরক্ষিতই ‘মায়ের বাড়ি’, মমতা প্রশাসনের প্রশংসা রামকৃষ্ণ মিশনের]
সিদ্ধান্ত হয়, গোটা মাস জুড়ে কলকাতা, দক্ষিণ চব্বিশ পরগনা ও উত্তর চব্বিশ পরগনায় রোডশো ও সভা করা হবে। পরে শোভন জানান, ২১ তারিখ রায়দিঘি, ২২ তারিখ উত্তর কলকাতার বাগবাজার, ২৭ জানুয়ারি বারুইপুর ও ২৮ তারিখ উত্তর কলকাতা শহরতলিতে রোড শো করা হবে। উল্লেখ্য, কলকাতা জোনে মোট ৫১ টি বিধানসভা কেন্দ্র আছে। প্রত্যেক কেন্দ্রে ‘সমাধান’ নামে নতুন কর্মসূচি পালন করবে বিজেপি।

Source link

Comments

comments