গিনেজ বুকে নাম উঠল বিশ্বের সবচেয়ে দামি ফ্রেন্স ফ্রাই

 
প্রকাশিত: 07/18/2021 at 11:09 am

বাইরে কোনো রেস্টুরেন্টে স্ন্যাকস জাতীয় খাবার খাওয়ার কথা আসলেই প্রথমেই সবার পছন্দের তালিকায় আসে ফ্রেন্স ফ্রাই। সব ধরনের স্ন্যাকস জাতীয় খাবারের সঙ্গেই খাওয়া হয়ে থাকে এটি। রেস্টুরেন্টে স্যান্ডউইচ, বার্গার এবং এমনকি যেকোন পানীয় খাবারের সাথে বাধা হয়ে থাকে ফ্রেন্স ফ্রাই।

ফ্রেন্স ফ্রাই মূলত আলু দিয়ে তৈরি করা হয়ে থাকে। কিন্তু এই আলু দিয়ে তৈরি খাবারটি এবার গ্রিনিস বুকে নাম লিখিয়েছে দামি খাবারের তালিকায়। সম্প্রতি আমেরিকার একটি রেস্তোঁরায় বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ফ্রেঞ্চ ফ্রাই প্রস্তুত করা হয়েছে। এর দাম পড়বে প্রায় ১৭ হাজার টাকা (২০০ ডলার)। আর এর কারণে এটি জায়গাও করে নিয়েছে গ্রিনিস ওয়াল্ড রেকর্ডসের তালিকায়।

গিনিস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইট থেকে জানা যায়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটন সিটির ‘সেরেন্ডিপটি’ নামের একটি ফাস্ট ফুড রেস্তোরাঁয় তৈরি করা হয়েছে এটি। আর এর নাম দেয়া হয়েছে ‘ক্রিম দে লা ক্রিম পোমে ফ্রেইটস’।

সাম্প্রতিক ইনস্টাগ্রাম পোস্টে সেরেন্ডিপটি রেস্টুরেস্ট জানায় তারা এই ফ্রেন্স ফ্রাইস তৈরিতে বিভিন্ন উপাদানের পাশাপাশি ব্যবহার করেছে ২৩ কেরেট সোনার ধুলো।

গিনিস ওয়ার্ল্ড রেকর্ডসের সাম্প্রতিক একিটি আইজিটিভি ভিডিওতে দেখানো হয়েছে সোনা দিয়ে তৈরি এই ব্যয়বহুল ফ্রাইগুলি। আর এগুলো তৈরি করেছেন রেস্টুরেন্টটির জৈ এবং ফ্রেডি নামের দুই শেফ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন । আজই পাঠিয়ে দিন - write@sarabangla.in