জরায়ুর বদলে ক্ষুদ্রান্ত্র সেলাই! গুরুতর অসুস্থ প্রসূতি, কাঠগড়ায় বারুইপুর হাসপাতাল

 
প্রকাশিত: 08/03/2021 at 12:26 pm

জরায়ু সেলাই করতে গিয়ে তার সঙ্গে স্টিচ হয়ে গিয়েছে ক্ষুদ্রান্ত্র! চূড়ান্ত গাফিলতির অভিযোগ বারুইপুর হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে। প্রসবের পর থেকেই গুরুতর অসুস্থ দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) কালিকাপুরের বাসিন্দা গৌরী মণ্ডল (২২)। অভিযোগ, অস্ত্রোপচারের পর সেলাই করার সময় অজ্ঞতার কারণে তাঁর ক্ষুদ্রান্ত্রে সুচ চালিয়ে দিয়েছেন হাসপাতালেরই স্বাস্থ্যকর্মীরা। তারপর থেকে কিছু খেতে পারছেন না গৌরী। বারবার বমি হচ্ছে তাঁর। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন রোগীর মা মঙ্গলাদেবী।

জুন মাসের ১৯ তারিখ বারুইপুর হাসপাতালে ভরতি হয়েছিলেন গৌরী মণ্ডল নামে ওই প্রসূতি। পরিবারের লোকজন জানিয়েছেন, অস্ত্রোপচারের (সিজারিয়ান ডেলিভারি) মাধ্যমে গৌরী কন্যা সন্তান প্রসব করেন। সন্তান প্রসব করার পর তাঁর রক্তক্ষরণ হতে থাকে। অভিযোগ, তড়িঘড়ি গৌরী মণ্ডলকে অন্যত্র রেফার করে দেয় বারুইপুর হাসপাতাল। এমন কাণ্ড যে ঘটানো হয়েছে সে সময় হাসপাতালের পক্ষ থেকে বলা হয়নি।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন । আজই পাঠিয়ে দিন - write@sarabangla.in