নজরুল একাডেমী জাতীয় কবি এবং মহা বিশ্বকবি কাজী নজরুল ইসলাম এর ৪১তম মৃত্যুবার্ষিকী ২০১৭ উদযাপন উপলক্ষে ২৫, ২৬, ২৭ আগস্ট ২০১৭ খৃষ্টাব্দ / ১০, ১১, ১২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ / ২, ৩, ৪ জিলহজ¦ ১৪৩৮ হিজরি শুক্র, শনি ও রবিবার তিনদিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

২৫ আগস্ট ২০১৭ শুক্রবার বিকাল ৬:৩০টায় নজরুল একাডেমী মিলনায়তনে আলোচনা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন থাকবে। সেদিন সন্ধ্যা ৭টায় ‘নজরুল টিভি’র উদ্বোধন করবেন মাননীয় সাধারণ সম্পাদক জনাব মিন্টু রহমান এবং তিনদিনব্যাপী ৪১তম নজরুল মৃত্যুবার্ষিকী ২০১৭এর উদ্বোধনী দিবসের অনুষ্ঠান নজরুল টিভির মাধ্যমে লাইভ দেখানো হবে। উক্ত নজরুল টিভি দেখার জন্য সকলকে নিজ নিজ ফেস বুকে ঢুকে গরহঃঁ জধযসধহ অথবা ঝৎধনড়হ অযসবফ আইডিতে লগ ইন করতে হবে। সকলকে উক্ত অনুষ্ঠান ফেসবুকে দেখার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।

২৬ আগস্ট ২০১৭ শনিবার নজরুল একাডেমী শাখাসমূহ কর্তৃক রাস্তা, বাস স্ট্য-, রেল স্টেশন, লঞ্চ-ফেরী ঘাট, স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয়, হাট-বাজার, শপিংমল ইত্যাদি স্থানে গমন করে সাধারণ মানুষের কাছে জাতীয় কবি ও মহা বিশ^কবি কাজী নজরুল ইসলাম এর মর্যাদা ও মূল্যায়ন তুলে ধরা হয়।

২৭ আগস্ট ২০১৭ রবিবার কবির মৃত্যুদিবসে সকাল ৭:৩০টায় জাতীয় কবি ও মহা বিশ^কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করা হয় এবং বাদ জোহর সমাধিসৌধ সংলগ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে পবিত্র মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Comments

comments