মালয়েশিয়ায় ছয় মাসে ৯,২০০ অভিবাসী গ্রেফতার

 
প্রকাশিত: 07/13/2021 at 9:37 am

মালয়েশিয়ায় ছয় মাসে ৯ হাজার ২০০ অভিবাসী গ্রেফতার করেছে অভিবাসন বিভাগ। সংশ্লিষ্ট বিভাগ বলছে, এ বছরের প্রথম থেকে ৮ জুলাই পর্যন্ত দেশব্যাপী ১৩,১২৭ জনকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।
ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, এই সময়কালে ২,০১১টি অভিযানে ৫৩,১৯৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

সোমবার এক বিবৃতিতে বলেছেন, এই সময়ে মোট ৯৯ জন নিয়োগকর্তাকে আটক করা হয়েছিল এবং নির্বাসিতদের মধ্যে ১০,৪১ জন পুরুষ, ২,২৬৬ জন মহিলা, ২৮৯ ছেলে এবং ১৪৪ জন মেয়ে।
বিভাগের পরিসংখ্যানের ভিত্তিতে তিনি বলেছেন, ২১ ডিসেম্বর থেকে ৮ জুলাই বাস্তবায়িত পুনরুদ্ধার কর্মসূচির মাধ্যমে ৮০,৮৬৫ জনকে নিজ দেশে ফিরিয়ে দেওয়া হয়েছে।

খায়রুল দাযাইমি জানান, সোমবার সকালে পেরাক সুনগাই পেটানির ইয়ারা পার্কে একটি নির্মাণ প্রকল্পে অভিযান চালিয়ে ৬৩ জন অভিবাসীকে আটক করা হয়। এর মধ্যে মিয়ানমার, ইন্দোনেশিয়া ও বাংলাদেশি রয়েছেন।
অভিযানে আটককৃতরা সবাই অভিবাসন আইন ১৯৫৯/৬৩৩ এর ধারা (১) এবং একই আইনের ধারা ১৫ (১) এর অধীনে অপরাধ করেছে বলে প্রমাণিত হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন । আজই পাঠিয়ে দিন - write@sarabangla.in