মাহমুদউল্লাহর টেস্ট থেকে অবসরের গুঞ্জন নিয়ে যা বললেন পাপন

 
প্রকাশিত: 07/10/2021 at 10:06 am

প্রায় ১৬ মাস পর সাদা জার্সির দলে প্রত্যাবর্তন করেই ক্যারিয়ারসেরা দেড় শ রানের ইনিংস খেললেন বাংলাদেশের ‘দ্য পিলার’ খ্যাত তারকা মাহমুদউল্লাহ রিয়াদ।

বিষয়টি নিয়ে দেশের ক্রিকেটভক্তরা যখন তাকে অভিনন্দন জানাচ্ছেন তখনই সবাইকে বিস্মিত করে দেওয়ার মতো এক গুঞ্জন ভেসে এলে সুদূর জিম্বাবুয়ে থেকে।

টেস্টের অভিজাত ফরম্যাট থেকে অবসরে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। হারারে টেস্টের পর আর তাকে সাদা জার্সির দলে দেখা যাবে না। অবশ্য বিষয়টি এখনও ড্রেসিংরুমের গুঞ্জন।

আনুষ্ঠানিক ঘোষণা আসেনি মাহমুদউল্লাহর মুখ থেকে। তবে ইতোমধ্যে খবরটি দেশের ক্রিকেটভক্তদের মাঝে ছড়িয়ে পড়েছে। গণমাধ্যমগুলোতেও প্রকাশ হয়েছে সে খবর।

এদিকে মাহমুদউল্লাহকে নিয়ে এ রকম সংবাদে বিভ্রান্ত হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। বিষয়টি কি সত্যি নাকি শুধুই গুঞ্জন?

জবাবে বিসিবি সভাপতি জানিয়েছেন, তিনি হতবাক হয়েছেন। এমন খবর তার কাছে অস্বাভাবিক লেগেছে। কারণ মাহমুদউল্লাহ তার কাছে নাকি টেস্ট খেলতে চান বলে লিখিতভাবে জানিয়েছেন।

এক গণমাধ্যমকে নাজমুল হাসান বলেছেন,‘আমাকে অফিশিয়ালি কেউ কিছু বলেননি। তবে একজন ফোন করে জানিয়েছে, এই টেস্টের পর আর মাহমুদউল্লাহ টেস্ট খেলতে চায় না। ড্রেসিংরুমে নাকি সবাইকে সে এটা বলেছে। কিন্তু আমার কাছে এটা খুবই অস্বাভাবিক লেগেছে। খেলা তো এখনো শেষ হয়নি! আর জিম্বাবুয়ে যাওয়ার চার–পাঁচ দিন আগে অন্যান্য সবার মতো মাহমুদউল্লাহও আমাকে লিখিত দিয়ে গেছে যে, টেস্ট ফরম্যাটে সে খেলতে চায়। সে তিন ফরম্যাটেই খেলতে চায়। পুরোপুরি কনফার্ম হতে আমি তাকে আমার বাসায় দুবার ডেকে জিজ্ঞেস করেছি। সেখানেও সে আমাকে নিশ্চিত করেছে সে টেস্ট খেলতে চায়। প্রয়োজনে বলও করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে সে। তাইতো তাকে টেস্ট স্কোয়াডে নেওয়া হয়েছে। এখন সে কীভাবে অবসরের কথা বলেছে? এটা আমার বুঝে আসছে

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন । আজই পাঠিয়ে দিন - write@sarabangla.in