sha

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের মনিরামপুর বাজারে বৃহস্পতিবার একটি ইলেকট্রনিক্স মোবাইল মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে প্রায় ৩০ লক্ষ টাকার ইলেকট্রনিক্স সামগ্রীর পুড়ে বলে জানা গেছে।

সিরাজপ্লাজা নামের এই মার্কেটের প্রথম তলায় গার্মেন্টসের দোকান ও ইলেকট্রনিক্সের, দ্বিতীয় তলায় বিভিন্ন কোম্পানির মোবাইল শোরুম রয়েছে। তৃতীয় তলার ইলেকট্রনিক্সের গোডাউন, এই মার্কেটের চতুর্থ ও পঞ্চম তলায় আবাসিক হোটেল। তৃতীয় তলার ইলেকট্রনিক্সের গোডাউন থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন লাগার খবর দ্রুত ছড়িয়ে পড়লে মার্কেটের ব্যবসায়ীরা আতংকগ্রস্থ হয়ে দিগ্বদিগ ছোঁটাছুঁটি করতে থাকে। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপসহকারী পরিচালক মোঃ মনজিল হক জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। মার্কেটের ৩য় তলায় ৪টি ইলেকট্রনিক্সের গোডাউনের মালামালের ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় দমকল বাহিনী ও উল্লাপাড়ার দমকল বাহিনীর দুটি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

Comments

comments