সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে গাজীপুর হিন্দু মহাজোটের মানববন্ধন

Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  মেজর সিনহা হত্যাকান্ডকে কেন্দ্র করে দেশে একটি গোষ্ঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম সাম্পদায়িক উস্কানি মূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে এমন অভিযোগ এনে এর প্রতিবাদে মানববন্ধন করেছে গাজীপুর জেলা, মহানগর এবং উপজেলা হিন্দু মহাজোট।

আজ শুক্রবার সকাল ১০টায় গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় এ মানববন্ধনের আয়োজন করেন তারা। উক্ত মানববন্ধনে গাজীপুর জেলা, মহানগর এবং উপজেলার হিন্দু মহাজোটের সদস্যরা অংশ গ্রহন করেন।

হিন্দু মহাজোটের গাজীপুর মহানগর সভাপতি মানিক চন্দ্র দের  সভাপতিত্বে  মানববন্ধনে বক্তব্য রাখেন  গাজীপুর মহাজোটের প্রধান সমন্বয়কারী স্বপন মল্লিক, সাংগনিক সম্পাদক তপন কুমার রায়, নির্বাহী সভাপতি দিপক কর, কালিগঞ্জ উপজেলা সভাপতি সমরন্জন দাস, সাধারণ সম্পাদক সুদেপ দাস, শ্রীপুর থানা সভাপতি সরুপ বর্মণ, সুদর্শণ বাসকো, অলকেষ বর্মণ,  দেবদলাল দাস, উত্তম ঘোষ,পলাশ চন্দ্র ধর, তুষার কান্তি সরকার, রনজিৎ ধরসহ আরও অনেকে।

Gazipur

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে সকল ধর্ম লোকজন খুবই শান্তিপূর্ণ ভাবে মিলেমিশে বসবাস করে আসছে। কিন্তু একটি একটি গোষ্ঠি এই শান্তির্পণ সহঅবস্থান নৎসাত করতে স্বাধীনতার পর থেকেই কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন সময় বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে উস্কানিমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সবশেষ মেজর সিনহা হত্যাকান্ডকে কেন্দ্র করে একটি গোষ্ঠি দেশের হিন্দু সম্প্রদায়ের সকল পুলিশ কর্মকর্তাসহ উদ্ধর্তন সরকারী কর্মকর্তাদের নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটাচ্ছে। সেইসাথে দেশদ্রোহী, ভারতের চর ইত্যাদি আখ্যা দিয়ে সাম্প্রদায়িক বিদ্ধেষ উস্কানি এবং হিন্দু সম্প্রদায়ের ধর্মাদর্শ বিরোধী মন্তব্য প্রচার করে হিন্দু সম্প্রদায়ের জনজীবন অতিষ্ট করে তোলার চেষ্ট করছে। বক্তারা আরও বলেন,  তাদের এ চক্রান্ত কোন ভাবেই সফল হতে দেয়া হবে না। মানববন্ধনে তারা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান। সেই সাথে যারা এ উস্কানির সাথে জড়িত তাদের আইনের আওতায় আনারও দাবি জানান তারা।

Comments

comments