৩০ বছর চুল কাটেননি এই নারী

 
প্রকাশিত: 07/17/2021 at 9:16 am

এ যেন ঠিক বাস্তব জীবনের রুপানজেলের গল্প। সাড়ে ছয় ফুট লম্বা চুল নিয়ে রূপনাজেল কিংবা ডিজনির কোনো রাজকন্যার মতোই নজর কাড়ছেন এই নারী। তবে লম্বা চুল একদিনে হয়নি।

৩০ বছরে একবারের জন্য চুল কাটেননি ৩৫ বছর বয়সী ওই নারী। পাঁচ বছর বয়স থেকেই চুল কাটা বন্ধ করেন তিনি। তার চুল বর্তমানে তার নিজের উচ্চতার চেয়েও বেশি।

ইউক্রেনের বাসিন্দা আলেনা ক্রাভচেঙ্কোর ইনস্টাগ্রামে ৭০ হাজার অনুসারী আছে।তারা সবাই আলেনার ঝলমলে সোনালি চুলের ভক্ত। ইনস্টাগ্রামে প্রায়ই নিজের সুন্দর চুলের ছবি পোস্ট করেন তিনি।

নারীর আসল সৌন্দর্য তার চুলেই নিহিত-মায়ের কাছে সেই পাঁচ বছর বয়সে এই কথা শোনার পর থেকে চুল কাটা বন্ধ করেন তিনি। এতো বড় চুলের যত্ন নেওয়াটা অবশ্য কম ঝক্কির কাজ নয়। শুকানোর ঝামেলায় সপ্তাহে মাত্র একবার চুল ধুয়ে ফেলেন আলেনা।

এজন্য তার ব্যয় হয় ৪০ মিনিট থেকে এক ঘণ্টা সময়। মূলত প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই এমন স্বাস্থ্যোজ্জ্বল, ঝলমলে চুল পেয়েছেন তিনি। এছাড়া চুলে যেন জট না বাঁধে এজন্য দিনে দুইবার চুল আঁচড়ান বাস্তবের এই রুপানজেল।

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন । আজই পাঠিয়ে দিন - write@sarabangla.in