সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিক সরকারি হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় মৃত্যু হল বনগাঁর এক যুবকের। জানা গিয়েছে, শুক্রবার রাত থেকে শহরের ৪ টি হাসপাতাল ঘুরেও চিকিৎসা পাননি ওই যুবক। পরে শনিবার ভোরে মৃত্যু হয় তাঁর। যুবকের মৃত্যুর পরই কান্নায় ভেঙে পড়েছে পরিবারের সদস্যরা। তাঁদের অভিযোগ, হাসপাতালের দোষেই প্রাণ গেল যুবকের।

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বাগদার বাসিন্দা সঞ্জয় মণ্ডল। শুক্রবার হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় বনগাঁ মহকুমা হাসপাতালে। প্রাথমিকভাবে তাঁকে পরীক্ষা করে চিকিৎসকরা জানান, সেরিব্রাল অ্যাটাক হয়েছে সঞ্জয়ের। ওই হাসপাতালে তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় পরিকাঠামো নেই। সেই মুহূর্তেই তাঁকে রেফার করা হয় আরজিকর হাসপাতালে। পরিবারের সদস্যরা তাঁকে নিয়ে আসে আরজিকরে। সেখানে সিটি স্ক্যান করা হয় সঞ্জয়ের। রাতে রিপোর্ট হাতে পাওয়ার সঙ্গে সঙ্গে সেখান থেকে সঞ্জয়কে পাঠিয়ে দেওয়া হয় এসএসকেএম হাসপাতালে।

[আরও পড়ুন: পঞ্চায়েতের বোর্ড গঠনকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, ফের উত্তপ্ত তুফানগঞ্জ]

সঞ্জয়কে নিয়ে এসএসকেএমে পৌঁছতেই হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয়, রোগীর যা পরিস্থিতি তাতে ওই হাসপাতালে তাঁর চিকিৎসা সম্ভব নয়। এরপর তাঁকে পাঠানো হয় শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে। ওই হাসপাতালের তরফে জানানো হয়, যে পরের দিন অর্থাৎ শনিবার সকালের আগে ওই রোগীকে পর্যবেক্ষণ করার মতো কোনও চিকিৎসক হাসপাতালে আসবেন না। সেখান থেকে রাতেই সঞ্জয়কে পাঠানো হয় কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজে। পরে শনিবার সকালে সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়ে বাগদার যুবক।

পরিবারের অভিযোগ, হাসপাতালের উদাসীনতার জেরেই এই নির্মম পরিণতি হয়েছে সঞ্জয়ের। কান্নায় ভেঙে পড়েছেন যুবকের পরিবারের সদস্যরা। কেন শহর কলকাতার বুকে ৪ হাসপাতালে ঘুরেও বিনা চিকিৎসায় মৃত্যু হল ওই যুবকের? প্রশ্ন উঠছে হাসপাতালের ভূমিকা নিয়ে।

[আরও পড়ুন: আবরার হত্যায় কড়া পদক্ষেপ নিল বাংলাদেশের বিশ্ববিদ্যালয়, আজীবন বহিষ্কৃত ২৬ পড়ুয়া]

The post ৪ সরকারি হাসপাতালে ঘুরেও মেলেনি পরিষেবা, বিনা চিকিৎসায় মৃত্যু বাগদার যুবকের appeared first on Sangbad Pratidin Home.

Source link

Comments

comments