Breaking News

আমি এমন কোনো দেশ দেখিনি যেখানে সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যা এত ভয় পায়… কেন ভেঙ্কটেশ প্রসাদ একথা বললেন?

নতুন দিল্লি. ভেঙ্কটেশ কুমার, যিনি প্রাক্তন ক্রিকেটার টিম ইন্ডিয়ার বোলিং কোচ ছিলেন, আজকাল সোশ্যাল মিডিয়ায় তাঁর মন্তব্য নিয়ে আলোচনায় রয়েছেন। গত তিন দিনে নবী বিতর্ক থেকে বিশ্বকাপে আমির সোহেলের বোলিং নিয়ে টুইট করেছেন তিনি। ভারতীয় ক্রিকেটার নবী বিতর্ক এবং তার পরে এটি যেভাবে করা হচ্ছে তাতে দুঃখ প্রকাশ করেছেন। ভেঙ্কটেশ এমনকি এতদূর পর্যন্ত গিয়েছিলেন যে তিনি এমন একটি দেশ দেখেননি যেখানে সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যা এত ভয় পেয়েছে।

ভেঙ্কটেশ প্রসাদের সর্বশেষ টুইটগুলি নুপুর শর্মার কুশপুত্তলিকা ঝুলানো ছবি দিয়ে শুরু হয়েছিল। ভেঙ্কটেশ এই ছবি টুইট করে বলেছেন, ‘এটি কর্ণাটকে নূপুর শর্মার কুশপুত্তলিকা ঝুলানোর ছবি। বিশ্বাস হচ্ছে না এটা একুশ শতকের ভারত। আমি সবাইকে অনুরোধ করব রাজনীতিকে কিছু সময়ের জন্য দূরে রেখে আপনার বিচক্ষণতা ব্যবহার করুন। এটা অনেক.’

ভেঙ্কটেশ প্রসাদের এই টুইট ভাইরাল হয়েছে। কেউ তাকে সমর্থন করেছেন আবার কেউ তার বিরোধিতা করেছেন। নানা ধরনের পরামর্শ পেতে থাকেন। শুধু ভারত নয়, পাকিস্তানের ব্যবহারকারীরাও ভেঙ্কটেশকে জবাব দিতে শুরু করেছেন। কেউ কেউ ট্রোল করার চেষ্টাও করেছেন।

এমনই একটি টুইটের জবাবে ভেঙ্কটেশ প্রসাদ লিখেছেন, ‘কখনও দুটি ভুল একসঙ্গে একটিকে সঠিক করবে না। কিন্তু আমি এমন কোন দেশ জানি না যেখানে সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যা এত ভয় পায়। প্রত্যেকের সুরক্ষা প্রয়োজন। ব্রেনওয়াশ বন্ধ করা দরকার। সহনশীলতা একদিক থেকে আসে না, আসে দুই দিক থেকে।

ভেঙ্কটেশ প্রসাদ ভারতের হয়ে মোট ১৯৪টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে রয়েছে ৩৩টি টেস্ট ম্যাচ এবং ১৬১টি একদিনের ম্যাচ। টেস্ট ম্যাচে তিনি 96 উইকেট নিয়েছেন। টেস্ট ক্রিকেটের চেয়ে ওডিআইতে ভেঙ্কটেশের পারফরম্যান্স বেশি চিত্তাকর্ষক। 161টি ওয়ানডেতে তিনি 196টি উইকেট নিয়েছেন। কর্ণাটকের এই পেসার পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য সর্বদা স্মরণীয়। বিশেষ করে ১৯৯৬ সালের বিশ্বকাপে আমির সোহেলকে বোল্ড করার সময়।

ট্যাগ: ভেঙ্কটেশ প্রসাদ


Source link

About sarabangla

Check Also

IND বনাম NZ: রস টেলরের ভবিষ্যদ্বাণী সত্য নয়, 27 নভেম্বর ভারতের জন্য কর বা মরো

হাইলাইট ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *