Breaking News

ভারত বনাম এসএ প্রাক্তন ক্যাপ্টেন সুনীল গাভাস্কারের সাথে গৌতম গম্ভীরের সাথে মতানৈক্য হয়েছে টিম ইন্ডিয়া 11 তে দীনেশ কার্তিককে নিয়ে

স্পোর্টস ডেস্ক, অমর উজালা, নয়াদিল্লি

দ্বারা প্রকাশিত: রোহিত রাজ
আপডেট করা হয়েছে শনি, 18 জুন 2022 12:47 PM IST

সারাংশ

চতুর্থ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৭ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন কার্তিক। তিনি তার ইনিংসে নয়টি চার ও দুটি ছক্কা মারেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল 203.70।

সুনীল গাভাস্কার, দিনেশ কার্তিক ও গৌতম গম্ভীর

সুনীল গাভাস্কার, দিনেশ কার্তিক ও গৌতম গম্ভীর
– ছবি: আইপিএল/বিসিসিআই

খবর শুনতে

সম্প্রসারণ

তিন ম্যাচে দীনেশ কার্তিকের পারফরম্যান্স দেখে ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে দলে রাখা উচিত নয়। গম্ভীর বলেছিলেন যে, “যদি প্লেয়িং ইলেভেনে (টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য) কার্তিকের জায়গা না থাকে তবে তাকে দলে রাখার কোনও মানে নেই।” এই বিষয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার দ্বিমত পোষণ করেছেন।

গাভাস্কর বলেছিলেন যে কার্তিক হতে পারে সেই ব্যক্তি যাকে দল খুঁজছে। গম্ভীরের নাম না করলেও নিশানা ওই দিকেই। অনুষ্ঠানের ম্যাচের পর গাভাস্কার ব্রডকাস্টারকে বলেছিলেন, “আমি জানি লোকেরা কথা বলছে যে আপনি কীভাবে তাকে দলে অন্তর্ভুক্ত করবেন যখন তিনি খেলছেন না? কীভাবে বলবেন তিনি খেলতে পারবেন না? আপনি ফর্মের ভিত্তিতে একজন খেলোয়াড় নির্বাচন করুন, খ্যাতি এবং নাম নয়।

চতুর্থ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৭ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন কার্তিক। তিনি তার ইনিংসে নয়টি চার ও দুটি ছক্কা মারেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল 203.70। কার্তিক 16 বছর ধরে টি-টোয়েন্টি খেলছেন। এই 16 বছরে, তিনি 36 টি-টোয়েন্টি খেলেছেন, তবে এটি ছিল কার্তিকের প্রথম হাফ সেঞ্চুরি। এর আগে, কার্তিকের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল 31 রান, যা তিনি 2006 সালে করেছিলেন। এটি ছিল ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচও।

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৮২ রানে হারিয়েছে ভারত। প্রথমে ব্যাট করে 20 ওভারে ছয় উইকেট হারিয়ে 169 রান করে ভারত। জবাবে দক্ষিণ আফ্রিকা ১৬.৫ ওভারে নয় উইকেট হারিয়ে ৮৭ রান করতে পারে।

গাভাস্কার বলেছেন, কার্তিকের বয়স কারো দেখা উচিত নয়। তাদের দেখা উচিত কঠিন পরিস্থিতিতে কার্তিক কীভাবে সেরা স্ট্রাইক রেটে রান করছে। কার্তিক লোয়ার অর্ডারে বেশি সুযোগ পায় না। ষষ্ঠ বা সপ্তম অর্ডারে ব্যাট করার সুযোগ পায় তারা। তার কাছে সবসময় ৫০ রান করার আশা করা যায় না। কার্তিক 20 বলে 40 করলেই তার কাজ হয়ে যাবে। এসব কারণেই দলে জায়গা পাওয়ার যোগ্য কার্তিক। ভারতের হয়ে খেলতে চান তিনি। আগামী বছর ওয়ানডে বিশ্বকাপ। আমি মনে করি তিনি সেই জন্য উপলব্ধ থাকতে চান। কারো বয়স নয়, একজনের পারফরম্যান্স দেখা উচিত।


Source link

About sarabangla

Check Also

গুজরাট নির্বাচন 2022 এর প্রথম ধাপে শীর্ষ দশটি ধনী প্রার্থী

গুজরাটের তিন ধনী প্রার্থী – ছবি: আমার উজালা খবর শুনুন খবর শুনুন গুজরাটে, 89টি বিধানসভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *