Breaking News

IVF স্পেশাল: স্বামীদের ‘abs’ স্ত্রীদের ‘abs’-কে ছাপিয়ে যাচ্ছে

আইভিএফ বিশেষ: মা হতে না পারার জন্য সাধারণত নারীকেই দায়ী করা হয়। কিন্তু, সব ক্ষেত্রেই তা নয়। এমনও অনেক ঘটনা রয়েছে যেখানে স্বামীর ত্রুটির কারণে নারীরা মা হতে পারেন না। বয়স বাড়ার সাথে সাথে তাদের মধ্যে কিছু ‘আব’ উপস্থিত থাকার কারণে পুরুষদের মধ্যে ত্রুটিগুলি বৃদ্ধি পায়। আসুন, ডাঃ গুঞ্জন গুপ্তা, চেয়ারম্যান, গুঞ্জন আইভিএফ ওয়ার্ল্ড গ্রুপ, বোঝেন পুরুষদের কী অপব্যবহার তাদের বাবা এবং তাদের স্ত্রীদের মা হওয়া থেকে বঞ্চিত করে।

গুঞ্জন আইভিএফ ওয়ার্ল্ড গ্রুপের চেয়ারম্যান ডাঃ গুঞ্জন গুপ্তা বলেছেন যে এটি একটি প্রচলিত মিথ যে বয়স পুরুষদের উর্বরতার উপর কোন প্রভাব ফেলে না, অথচ বাস্তবতা হল পুরুষদের উর্বরতাও কম, তবে তা হালকা। . এখানে যেটা গুরুত্বপূর্ণ তা হল স্বামীর ভুলের কারণে তার সঙ্গীর গর্ভপাত বা অনাগত সন্তানের সামগ্রিক বিকাশকে প্রভাবিত করার ঝুঁকি থাকে। এছাড়াও, অনেক সময় জন্মগত কোনো রোগ নিয়েও শিশুর জন্ম হতে পারে।

খালি গর্ভের জন্য দায়ী পুরুষদের ,ab,
ডাঃ গুঞ্জন গুপ্তের মতে, এটা অস্বীকার করা যায় না যে পুরুষদের উচ্ছৃঙ্খল জীবনধারাই বাবা হওয়ার পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ায়। একটি বিশৃঙ্খল জীবনধারার সাথে, তিনি তার জীবনে এমন অ্যাবস অন্তর্ভুক্ত করেন, যার কারণে তার বিবাহিত জীবন প্রভাবিত হয় এবং এমনকি তার স্ত্রী ইচ্ছা করার পরেও গর্ভধারণ করতে সক্ষম হয় না। অনেক ক্ষেত্রে এমনও দেখা গেছে যে, স্ত্রী গর্ভবতী হলেও সন্তান জন্মের আগেই মারাত্মক রোগে আক্রান্ত হয় এবং স্বামীর অত্যাচারে তার সারা জীবন নষ্ট হয়ে যায়।

ধূমপান: ধূমপান পুরুষদের উর্বরতার উপর খুব খারাপ প্রভাব ফেলে। ধূমপান পুরুষদের শুক্রাণু উৎপাদন, গতিশীলতা এবং অঙ্গসংস্থানবিদ্যাকে প্রভাবিত করে।

স্থূলতা: স্থূলতার কারণে কার্ডিওভাসকুলার রোগ, ডায়াবেটিস এবং কিছু ধরনের ক্যান্সারও হতে পারে, যার কারণে স্বামীর শারীরিক সক্ষমতা কমে যেতে পারে।

খাদ্য ও পানীয়: উর্বরতা বৃদ্ধিতে ডায়েট বড় ভূমিকা পালন করে। একটি সুষম এবং পুষ্টিকর খাদ্য সাধারণ স্বাস্থ্যের জন্য অপরিহার্য এবং সমস্ত শারীরিক কার্যকলাপের উপর ইতিবাচক প্রভাব ফেলে।

অ্যালকোহল সেবন: অ্যালকোহল পুরুষদের শুক্রাণুর সংখ্যাকেও প্রভাবিত করে। এমতাবস্থায় কোনো দম্পতি যদি সংসার বাড়াতে চান, তাহলে তাদের মদ্যপান কমাতে হবে।

পরিবেশ- আপনি যদি পরিবেশ বা আপনার কাজের কারণে কোনো ধরনের কীটনাশক বা দূষণকারীর সংস্পর্শে আসেন, তাহলে তারও বিরূপ প্রভাব পড়তে পারে।

ট্যাগ: স্বাস্থ্য খবর, আইভিএফ, সেহাত কি বাত


Source link

About sarabangla

Check Also

খুব বেশি গুড় খাওয়া আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে, শীতকালে এটি সাবধানে খান, জেনে নিন এর ক্ষতিকর দিকগুলো

গুড়ের পার্শ্বপ্রতিক্রিয়া: মানুষ গ্রীষ্মের চেয়ে শীতকাল বেশি পছন্দ করলেও শীত এলেই নানা ধরনের রোগও দ্রুত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *