Breaking News

WI vs BAN: ওয়েস্ট ইন্ডিজ 4 দিনের মধ্যে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ 2-0 তে জিতেছে, দ্বিতীয় ইনিংসে মাত্র 17 বল খেলেছে

গ্রস আইলেট (সেন্ট লুসিয়া)। সোমবার দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে ২ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ 4 দিনের মধ্যে দুটি টেস্টই জিতেছে। মাটি ভেজা থাকায় সোমবার প্রথম দুই সেশন খেলা সম্ভব হয়নি। তবে বাংলাদেশ দল যখন ৬ উইকেটে ১৩২ রানে খেলতে নামে, তখন মাত্র ১২ ওভারে ম্যাচের ফল আসে।

বাংলাদেশ যখন দিনের খেলা শুরু করে, তখন তারা ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের স্কোর থেকে ৪২ রান পিছিয়ে ছিল। বাংলাদেশ 9 ওভারে 54 রান যোগ করে এবং পুরো দল 186 রানে গুটিয়ে যায়। ৫০ বলে ৬০ রান করে অপরাজিত থাকেন নুরুল হাসান।

এই ম্যাচের পুরো স্কোরকার্ড দেখতে এখানে ক্লিক করুন

ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য ১৩ রান দরকার ছিল, যা ওপেনার জন ক্যাম্পবেল (অপরাজিত ৯) এবং অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট (অপরাজিত ৪) ১৭ বলে অর্জন করেছিলেন। টেস্ট ক্রিকেটে এটি বাংলাদেশের শততম পরাজয়। দলটি প্রথমে ব্যাট করে 234 রান করেছিল, যার জবাবে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে 408 রান করে।

তৃতীয় সেশনে খেলা শুরু হলে মেহেদি হাসান মিরাজ চার দিয়ে খাতা খুললেও পরের বলেই জোসেফের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন আলজারি। খাতা না খুলেই একই ওভারে ইবাদত হোসেন ও শরিফুল ইসলামকে প্যাভিলিয়নে পাঠিয়ে বাংলাদেশকে জোড়া ধাক্কা দেন জাডেন সিলস। ৩-৩ উইকেট নেন সিলস, জোসেফ ও কেমার রোচ।

আরো দেখুন বেয়ারস্টো-স্টোকসের জ্বলন্ত ইনিংসে ভারত-পাকিস্তান সিরিজের রেকর্ড ভেঙে এক নম্বরে ইংল্যান্ড

এর পর খলিল আহমেদ রান আউট হন, যা বাংলাদেশের ইনিংসের সমাপ্তি ঘটায়। ১৬ রানে দিন শুরু করেন নূরুল। 2 ছক্কা ও 5 চারে তিনি তার তৃতীয় টেস্ট ফিফটি পূর্ণ করেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি হাফ সেঞ্চুরিই করেছেন তিনি। শনিবার থেকে শুরু হবে তিনটি টি-টোয়েন্টি ও ততগুলো ম্যাচের ওয়ানডে সিরিজ।

ট্যাগ: হিন্দি ক্রিকেট সংবাদ, ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, WI বনাম BAN


Source link

About sarabangla

Check Also

IND vs NZ: নিউজিল্যান্ড সফরের পর বদলে যাবে ভারতীয় ওডিআই দল, দেখা যাবে না সূর্যকুমার-গিল সহ এই ৮ খেলোয়াড়কে

হাইলাইট বাংলাদেশ সফরে ভারতকেও ৩টি ওয়ানডে খেলতে হবে। সিরিজ থেকে ফিরছেন অনেক বড় খেলোয়াড় নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *