Breaking News

IND W vs SL W: হরমনপ্রীত কৌর টি-টোয়েন্টির পর ওডিআই সিরিজ জিততে যাবে, শেফালি এবং স্মৃতির দিকে নজর রাখুন

পালেকল। সোমবার দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ জিততে চায় ভারতীয় মহিলা ক্রিকেট দল। একই সাথে, তিনি তার টপ অর্ডার, বিশেষ করে ওপেনারদের কাছ থেকে ভাল পারফরম্যান্স আশা করবেন। এর আগে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জেতার পর, ভারত লো-স্কোরিং ম্যাচের প্রথম ম্যাচে ৭২ বল বাকি থাকতে ৪ উইকেটে জিতে ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল। এই সহজ জয় সত্ত্বেও, সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা এবং তরুণ শেফালি ভার্মার উদ্বোধনী জুটি নিয়ে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্কের কিছুটা উদ্বেগ ছিল। কারণ এই দুই ব্যাটসম্যান এখন পর্যন্ত সফরে বড় জুটি গড়তে পারেননি, যার কারণে দল দ্রুত শুরু করতে পারেনি। মন্ধনা এবং ভার্মা এখন বড় স্কোর করতে চান কারণ সফরে আর মাত্র ২টি ম্যাচ বাকি।

ক্যাপ্টেন হরমনপ্রীত কৌর তার ভূমিকা উপভোগ করছেন। রান করার পাশাপাশি তিনি তার অফ-স্পিন দিয়ে উইকেটও নিচ্ছেন। ভারতীয় বোলাররা, বিশেষ করে স্পিনাররা, শ্রীলঙ্কার ধীরগতির পিচের ভালো ব্যবহার করছে এবং সফরে দলের জয়ে মুখ্য ভূমিকা পালন করেছে। ডানহাতি মিডিয়াম পেসার রেণুকা সিং ২৯ রানে ৩ উইকেট নেন। তবে, দীপ্তি শর্মার অফ ব্রেক (৩ উইকেট) শ্রীলঙ্কার মেরুদণ্ড ভেঙে দেয়, যার কারণে সফরকারী দল প্রথম ওয়ানডেতে মাত্র ১৭১ রানে গুটিয়ে যায়। সফরে ভারতীয় বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স করলেও ব্যাটসম্যানরা অসঙ্গতির মুখোমুখি হচ্ছেন।

মিডল অর্ডার জিতেছিল

শফালি ভার্মা আবারও ভালো শুরু করতে ব্যর্থ হন এবং প্রথম ওয়ানডেতে কম স্কোর তাড়া করতে গিয়ে টপ অর্ডার ভেঙে পড়ে। হরমনপ্রীত, হারলিন দেওল, দীপ্তি, পূজা বস্ত্রকারের সমন্বয়ে গঠিত মিডল অর্ডার উদ্বোধনী ম্যাচে ভারতকে জয়ের দিকে নিয়ে যায়। শ্রীলঙ্কা দল আশা করবে অধিনায়ক চামারি আতাপাত্তু তার ব্যাট দিয়ে ভালো পারফরম্যান্স করতে ব্যাটসম্যানদের অনুপ্রাণিত করবেন। ওপেনার হাসিনি পেরেরা, হর্ষিতা সামারাবিক্রমা এবং নীলাক্ষী ডি সিলভা ভালো ব্যাটিং করলেও তাদের পার্টনারশিপ দরকার।

বাঁহাতি স্পিনার ইনোকা রণভেরা বোলিংয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন তবে তার সতীর্থদের সাহায্যের প্রয়োজন হবে। শ্রীলঙ্কা দল গত মাসে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরেছে এবং এই ফরম্যাটে দ্বিতীয় সিরিজ হারানো এড়াতে চাইছে।

ENG: ভারতীয় ফাস্ট বোলাররা ইতিহাস সৃষ্টি করলেন, প্রথমবারের মতো রেকর্ড উইকেট নিলেন, এই কীর্তি করলেন

দুটি দলই নিম্নরূপ

ভারত: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া (ডব্লিউকে), এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ (ডব্লিউকে), পূজা ভাস্ত্রকার, মেঘনা সিং, রেণুকা সিং, তানিয়া ভাটিয়া (wk), হারলিন দেওল।

শ্রীলংকা: চামারি আতাপাত্তু (ক্যাপ্টেন), নীলাক্ষী ডি’সিলভা, কবিশা দিলহারি, ভিসমি গুনারত্নে, আমা কাঞ্চনা, হানসিমা করুণারত্নে, অচিনি কুলসুরিয়া, সুগন্ধিকা কুমারী, হর্ষিতা সমরবিক্রমা, হাসিনি পেরেরা, উদেশিকা প্রবোধি, ওশাদি রণিকা সানভি, ইনাদি সানিকা, ইনিংস সানিকা, সানন্দিকা, সুগন্ধিকা কুমারী। রণভিরা শেহানি ও থারিকা সেওয়ান্দি।

ট্যাগ: হরমনপ্রীত কৌর, ভারত বনাম শ্রীলঙ্কা, ভারতীয় মহিলা ক্রিকেটার, শফালি ভার্মা, স্মৃতি মান্ধানা


Source link

About sarabangla

Check Also

IND vs NZ: নিউজিল্যান্ড সফরের পর বদলে যাবে ভারতীয় ওডিআই দল, দেখা যাবে না সূর্যকুমার-গিল সহ এই ৮ খেলোয়াড়কে

হাইলাইট বাংলাদেশ সফরে ভারতকেও ৩টি ওয়ানডে খেলতে হবে। সিরিজ থেকে ফিরছেন অনেক বড় খেলোয়াড় নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *