Breaking News

IND vs ENG: এজবাস্টনে রেকর্ড জয়ের পরও সন্তুষ্ট নয় ইংল্যান্ড, ক্যাপ্টেন স্টোকসের উদ্দেশ্য ছিল আরও বিপজ্জনক!

নতুন দিল্লি. টানা ৪টি টেস্টে আড়াইশর বেশি রানের লক্ষ্য তাড়া করা এবং চারটিতেই জয়। এটা টেস্ট ক্রিকেটে ক্যারিশমার চেয়ে কম কিছু নয়। কিন্তু, নতুন কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং অধিনায়ক বেন স্টোকসের শক্তিতে ইংল্যান্ড ক্রিকেট দল এই আপাতদৃষ্টিতে অসম্ভব কাজটিকে সম্ভব করে তুলেছে। এজবাস্টনে ভারতের বিপক্ষে ইংলিশ দল বীরত্ব ও সাহসিকতায় নিজেকে পিছিয়ে রেখেছিল। এই টেস্টে, ইংলিশ দল 4.93 রান রেটে 378 রানের লক্ষ্য অর্জন করে, যা টেস্টে সর্বোচ্চ স্কোর, যা তাড়া করে ইংল্যান্ড জিতেছিল। তবে এজবাস্টনে রেকর্ড জয়ের পরও ইংল্যান্ড সন্তুষ্ট বোধ করেনি এবং অধিনায়ক বেন স্টোকসের ইচ্ছা এর চেয়ে বেশি ছিল। তিনি 450 রান তাড়া করতে চেয়েছিলেন।

এজবাস্টনে টিম ইন্ডিয়াকে পরাজিত করার পর ইংলিশ দল বাকি দলগুলোকে একটা বার্তা দিয়েছে যে এই দলটিকে হালকাভাবে বিচার করতে তাদের ভুল করা উচিত নয়। টেস্টে অসম্ভবকে সম্ভব করার পথে এই পরিবর্তিত ইংল্যান্ড দল। কারও কোনো সন্দেহ থাকার কথা নয়, ম্যাচের পর তার একটি বক্তব্য দিয়ে উত্তরও দিয়েছেন বেন স্টোকস।

Mirror.co.uk স্টোকসকে উদ্ধৃত করে বলেছে, “যখন আপনার চিন্তাভাবনায় স্বচ্ছতা থাকে, যেমনটি এখন আমাদের ড্রেসিংরুমে আছে। তাই এই ধরনের লক্ষ্য অত্যন্ত সহজ হয়ে ওঠে। 378 পাঁচ বা ছয় সপ্তাহ আগে আমাদের জন্য একটি ভীতিজনক লক্ষ্য ছিল। কিন্তু, এখন আর তা নেই। আমার ইচ্ছা ছিল ভারতকে 450 রানের টার্গেট দিতে হবে। যাতে আমরা দেখতে পারি আমরা কোথায় পৌঁছেছি।”

অন্য দলগুলো আমাদের চেয়ে ভালো হতে পারে, কিন্তু যথেষ্ট সাহসী নয়: স্টোকস
স্টোকস আরও বলেন, “আমরা জানতাম আমরা কী করতে যাচ্ছি – আমরা প্রথম বল থেকেই জানতাম যে আমরা এই লক্ষ্য তাড়া করতে যাচ্ছি এবং এটি পেতে যাচ্ছি। এটি ব্যাখ্যা করার একটি দুর্দান্ত উপায় হল অন্য দলগুলি সর্বদা ভাল হতে পারে। কিন্তু, ওই দলগুলো আমাদের চেয়ে সাহসী হবে না।” জ্যাক লিচ আমাকে একই জিনিস বলেছিলেন।

রাহুল দ্রাবিড়ের কাছে হারের পর ‘ব্যাজবল’ নিয়ে প্রশ্ন, জেনে নিন প্রতিবেদককে কী বললেন টিম ইন্ডিয়ার কোচ?

জনি বেয়ারস্টোর রিলেশনশিপ স্ট্যাটাস নিয়ে সাসপেন্স, ৪ বছর আগে যুক্ত হয়েছিল ব্রিটিশ মডেল-অভিনেত্রীর নাম।

এর আগে, সম্প্রতি ইংল্যান্ড তিন টেস্টের সিরিজে নিউজিল্যান্ডকে ক্লিন সুইপ করেছিল এবং তিনটি ম্যাচেই ইংলিশ দল আড়াইশ’র বেশি রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল। টেস্ট ক্রিকেটে চতুর্থ ইনিংসে আড়াইশোর বেশি রানের টার্গেট পাওয়া সহজ নয়। কিন্তু, ইংলিশ দল যে পথ বেছে নিয়েছে, তাতে অসুবিধার কিছু নেই।

ট্যাগ: বেন স্টোকস, ব্রেন্ডন ম্যাককালাম, ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ভারত বনাম ইংল্যান্ড


Source link

About sarabangla

Check Also

IND vs NZ: নিউজিল্যান্ড সফরের পর বদলে যাবে ভারতীয় ওডিআই দল, দেখা যাবে না সূর্যকুমার-গিল সহ এই ৮ খেলোয়াড়কে

হাইলাইট বাংলাদেশ সফরে ভারতকেও ৩টি ওয়ানডে খেলতে হবে। সিরিজ থেকে ফিরছেন অনেক বড় খেলোয়াড় নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *