Breaking News

কাম কি বাত: পুরানো স্মার্টফোনের পারফরম্যান্স কীভাবে উন্নত করা যায় তা জানুন

নতুন দিল্লি. যদি আপনার ফোন পুরানো হয় এবং আপনি এর ধীর গতির কর্মক্ষমতা দেখে বিরক্ত হন, তাহলে কিছু সহজ উপায়ে আপনি আপনার ফোনের কর্মক্ষমতা উন্নত করতে পারেন। আপনার ডিভাইসটিও স্লো হয়ে গেছে এবং আপনি এটির পারফরম্যান্স উন্নত করতে চান, তাহলে আমরা আপনাকে এমন কিছু টিপস বলতে যাচ্ছি, যা আপনার ডিভাইসের কার্যক্ষমতা আগের মতো করে তুলবে।

ফোনের পারফরম্যান্স বাড়ানোর সবচেয়ে ভালো উপায় হল ফোন রিসেট করা। যাইহোক, এটি আপনার স্মার্টফোন সেট আপ করতে সময় লাগবে। একবার আপনি আপনার স্মার্টফোন রিসেট করলে, আপনি এর কার্যক্ষমতার মধ্যে বিশাল পার্থক্য লক্ষ্য করবেন। আপনার অ্যাপ্লিকেশানগুলি আগের চেয়ে দ্রুত খুলবে, মাল্টি-টাস্কিং সহজ হবে এবং আপনি অনুভব করবেন যে আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন সেটি পুরানো নয় বরং কেনা হয়েছে৷

পরিষ্কার ফোন স্টোরেজ
এছাড়াও, ভাল পারফরম্যান্সের জন্য ফোনের স্টোরেজ স্পেস পরিষ্কার রাখা প্রয়োজন, অন্যথায় সিস্টেমটি ধীর হয়ে যাবে। ফোনের স্টোরেজ সাফ করতে, আপনাকে প্রথমে সেটিংস বিভাগে অবশিষ্ট স্টোরেজ স্পেস চেক করা উচিত এবং যদি এটি পূর্ণ থাকে, তাহলে আপনার ফোনের গতি কমে যাবে। এমন পরিস্থিতিতে আপনার ফোনে থাকা অপ্রয়োজনীয় অ্যাপগুলো সরিয়ে ফেলতে হবে। এছাড়াও আপনি অ্যাপ্লিকেশন ক্যাশে ফাইল মুছে ফেলতে পারেন. লোকেদের সাধারণত তাদের ফোনে বছরের পর বছর ফটো এবং ভিডিও থাকে, তাই তারা কিছু স্টোরেজ স্পেস তৈরি করতে কিছু ভিডিও বা ফটো মুছে ফেলতে পারে।

আরও পড়ুন- জেনে নিন মাইক্রোসফট আউটলুকের নতুন আপডেট অ্যাপল ব্যবহারকারীদের জন্য কতটা উপকারী হবে?

অনলাইন ব্যাকআপ চেক করুন
এটি উল্লেখযোগ্য যে আপনার স্মার্টফোন রিসেট করার আগে, সমস্ত পরিষেবার আইডি এবং পাসওয়ার্ড সংরক্ষণ করতে ভুলবেন না। এছাড়াও, আপনি অনলাইনে সমস্ত ডেটা ব্যাক আপ করেছেন কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি আপনার ডেটা হারাতে না চান তবে কিছু মুছে ফেলার আগে আপনার ব্যাকআপ অবস্থানটি দুবার চেক করতে ভুলবেন না।

প্লে স্টোর বন্ধ করুন।
শুধু তাই নয়, প্লে স্টোরে অ্যাপের জন্য অটো-আপডেট বন্ধ করে ফোনের কর্মক্ষমতাও উন্নত করা যেতে পারে। আপনি প্লে স্টোর থেকে ভারী গ্রাফিক গেমগুলি সরিয়ে ফেলতে পারেন এবং সম্পাদনা অ্যাপ বন্ধ করতে পারেন, কারণ এটি আপনার ডিভাইসকে ধীর করে দেয়।

এছাড়াও পড়ুন – উপযোগিতা: আইফোন থেকে অ্যাপে সাইন ইন করতে Chrome পাসওয়ার্ড কীভাবে ব্যবহার করবেন তা জানুন

সফটওয়্যার আপডেট করতে থাকুন
এছাড়াও, ফোনের ভাল পারফরম্যান্সের জন্য, আপনার সফ্টওয়্যারটি সময়ে সময়ে আপডেট করা গুরুত্বপূর্ণ। কারণ, আপডেট ফোনে স্থিতিশীলতা নিয়ে আসে। এছাড়াও, কখনও কখনও আপনি নতুন বৈশিষ্ট্যগুলিও পান, যা আপনার স্মার্টফোনের অভিজ্ঞতাকে আরও ভাল করে তোলে।

কম উইজেট ব্যবহার করুন
ফোনের ভালো পারফরম্যান্সের জন্য, এটা গুরুত্বপূর্ণ যে আপনি ন্যূনতম উইজেট ব্যবহার করুন এবং লাইভ ওয়ালপেপার ব্যবহার করা এড়িয়ে চলুন, কারণ এগুলো শুধুমাত্র আপনার ফোনের কর্মক্ষমতার উপর কিছু প্রভাব ফেলে না বরং ব্যাটারিও খরচ করে। আপনি যদি Google Feed ব্যবহার না করেন তবে আপনি সেটিও অক্ষম করতে পারেন।

ট্যাগ: মোবাইল ফোন, স্মার্টফোন, প্রযুক্তির খবর, টেক নিউজ হিন্দিতে


Source link

About sarabangla

Check Also

Oppo A58 5G স্মার্টফোনে পাবেন 50MP ক্যামেরা, ছবি দেখে আপনিও কেনার সিদ্ধান্ত নেবেন

কানেক্টিভিটি ফিচার: ফোনে কানেক্টিভিটির জন্য ডুয়াল সিম, 5জি, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ 5.3, জিএনএসএস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *