Breaking News

শিশুদের দুশ্চিন্তার কারণ কি সব জায়গায় প্রতিযোগিতা হয়ে যাচ্ছে? এখানে জানা গুরুত্বপূর্ণ জিনিস

শিশুদের মধ্যে প্রতিযোগিতা উদ্বেগ: শৈশবে শিশুরা যদি কোনো কিছু নিয়ে ভয় পায় বা কোনো মানসিক সমস্যার সম্মুখীন হতে হয়, তাহলে তার প্রভাব অনেকদিন স্থায়ী হয়। তাই আপনার শিশুকে শৈশবে এমন প্রতিটি মানসিক ব্যাধি থেকে রক্ষা করার চেষ্টা করুন, যাতে তাদের শৈশব ও ভবিষ্যৎ জীবন সুন্দর হয়। বাচ্চাদের বাবা-মা তাদের একে অপরের সাথে অনেক তুলনা করে এবং তাদের মনে এটা রাখে যে তাদের একে অপরের থেকে ভাল হতে হবে। একটি অন্যটিকে ছাড়িয়ে যাওয়ার অনুভূতি শিশুর উপর চাপ সৃষ্টি করতে পারে এবং এটি শিশুর মধ্যে উদ্বেগের মতো পরিস্থিতির জন্ম দিতে পারে। যদি আপনার সন্তানরাও দুশ্চিন্তার সম্মুখীন হয়, তবে কিছু টিপসের সাহায্যে তাদের উদ্বেগ কমানো যেতে পারে। আসুন জেনে নিই।

এটিও পড়ুন: গভীর রাতে ক্ষুধার্ত? এই খাবারগুলো খেলে পুষ্টি পাবেন

টিপস যার মাধ্যমে শিশুর দুশ্চিন্তা নিয়ন্ত্রণ করা যায়

npr.org সে অনুযায়ী শিশুর দুশ্চিন্তার কারণ খুঁজে বের করতে হবে। অনেক সময় তিনি ভবিষ্যৎ চ্যালেঞ্জের কারণে দুশ্চিন্তায় থাকেন, তাই এই বিষয়ে তাকে সমর্থন করুন। সন্তানের মধ্যে উদ্বেগের লক্ষণগুলি সন্ধান করুন। যদি এই লক্ষণগুলি দৃশ্যমান হয়, তবে সময়মতো তাদের সাহায্য করুন। তাদের মানসিক সহায়তা প্রদান করুন এবং প্রয়োজনে থেরাপিস্টের কাছে নিয়ে যান। শিশুকে পুরোপুরি শিথিল করতে সাহায্য করুন যাতে সে আপনার সামনে তার সমস্ত সমস্যা ব্যাখ্যা করতে পারে।

এটিও পড়ুন: সন্তান আদর করে মেনে নেয় না, এমন অভিযোগ অভিভাবকদের জন্য বিশেষ টিপস

এই বিষয়গুলো মাথায় রাখুন

শিশুর ভয়ের কথা শুনে হাসবেন না, তার অনুভূতি বুঝে নিন। তাদের এমনভাবে সাড়া দিন যাতে তারা নিরাপদ বোধ করে। তাদের অনুভূতি ন্যায্যতা. শিশুকে লড়াই করতে এবং তার ভয় কাটিয়ে উঠতে সাহায্য করুন যাতে সে একই জিনিস দীর্ঘদিন ধরে উদ্বিগ্ন বোধ না করে। তার মধ্যে আত্মবিশ্বাস গড়ে তুলুন যাতে সে কখনো নিজেকে সন্দেহ করতে না পারে।

ট্যাগ: স্বাস্থ্য, জীবনধারা, প্যারেন্টিং টিপস, পিতামাতা


Source link

About sarabangla

Check Also

খুব বেশি গুড় খাওয়া আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে, শীতকালে এটি সাবধানে খান, জেনে নিন এর ক্ষতিকর দিকগুলো

গুড়ের পার্শ্বপ্রতিক্রিয়া: মানুষ গ্রীষ্মের চেয়ে শীতকাল বেশি পছন্দ করলেও শীত এলেই নানা ধরনের রোগও দ্রুত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *