Breaking News

আইআরই বনাম নিউজিল্যান্ড 3য় ওডিআই: হ্যারি টেক্টর 360 রান বাঁচাতে নিউজিল্যান্ড বোলারদের হতবাক

নতুন দিল্লি. শেষ ওভারে আয়ারল্যান্ডের দরকার ছিল 10 রান, ইনিংসের শেষ বলে 2 রান দরকার এবং ঠিক… ফ্লোর আসতে থাকল। এই অত্যন্ত উত্তেজনাপূর্ণ ম্যাচে লক্ষ্য ছিল – 361 রান যা নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় ওয়ানডেতে (IRE vs NZ 3rd ODI) স্বাগতিক দলের সামনে রেখেছিল। আইরিশ ব্যাটসম্যানরা তাদের সর্বোচ্চ চেষ্টা করেও 50 ওভারে 9 উইকেটে 359 রান করতে পারে। এভাবেই ক্লিন সুইপ করে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড দল।

গাপটিল ও নিকোলসের দুর্দান্ত ইনিংস
ওপেনার মার্টিন গাপটিল (115) এবং হেনরি নিকোলসের (79) দুর্দান্ত ইনিংসের সুবাদে নিউজিল্যান্ড 6 উইকেট হারিয়ে 360 রানের বিশাল স্কোর করে। ডাবলিনে খেলা সিরিজের এই শেষ ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ডের হয়ে ওপেনার পল স্টার্লিং (120) এবং হ্যারি টেক্টর (108) সেঞ্চুরি করেন। দুজনে মিলে তৃতীয় উইকেটে ১৭৯ রান যোগ করেন। দুজনেই জয়ের আশা জাগিয়েছিলেন।

এই ম্যাচের পুরো স্কোরকার্ড দেখতে এখানে ক্লিক করুন

হ্যারি টেক্টর আশা রাখে
যতক্ষণ 22 বছর বয়সী হ্যারি টেক্টর ক্রিজে ছিলেন, আয়ারল্যান্ডের ভক্তরা আশায় ছিলেন। অবশেষে ইনিংসের ৪৪তম ওভারের তৃতীয় বলে তাকে বোল্ড করেন মিচেল স্যান্টনার। দলের স্কোর যখন ৩১০ রানে তখন দলের ষষ্ঠ উইকেট হিসেবে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর জর্জ ডকরেল চেষ্টা করেন এবং 17 বলে 2 চারের সাহায্যে 22 রান করেন।

শেষ ওভারে দরকার ১০ রান
নিজের কোটার শেষ (৪৯তম) ওভারে ব্রেসওয়েলের হাতে ডকরেলকে ক্যাচ দেন ম্যাট হেনরি। ইনিংসের শেষ ওভারে ক্রিজে ক্রেইগ ইয়ং ও গ্রাহাম হিউম থাকায় জয়ের জন্য আয়ারল্যান্ডের প্রয়োজন ১০ রান।

তরুণ রান আউট এবং আশা চূর্ণ
শেষ ওভার বল করতে আসেন ব্লেয়ার টিকনার। প্রথম বলে কোনো রান করতে পারেননি হিউম। পরের বলে একটি সিঙ্গেল পূর্ণ করেন যা ক্রেগ ইয়ংকে নিয়ে আসে। তৃতীয় বলে ইয়ং একটি চার মারলে আইরিশ শিবিরে আনন্দের ঢেউ বয়ে যায় কিন্তু পরের বলেই এই আশা ভেঙ্গে যায়। তরুণ রান আউট। চেষ্টা ছিল ২ রান করার কিন্তু মার্টিন গাপটিল দ্রুত বল ছুড়ে দেন উইকেটরক্ষক টম ল্যাথামের দিকে এবং ফিরতে হয় ইয়াংকে।

শেষ বলে হেরেছে স্বাগতিকরা
এর পর শেষ ২ বলে ৪ রান দরকার ছিল, আয়ারল্যান্ডের জোশুয়া লিটল ৫ম বলে একটি সিঙ্গেল নেন এবং শেষ বলে ১ রান পান বাই। নিউজিল্যান্ড ম্যাচটি ১ রানে জিতে সিরিজ ৩-০ ব্যবধানে। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ওপেনার মার্টিন গাপটিল। তিনি 126 বলে 15 চার ও 2 ছক্কায় 115 রান করেন। ম্যাট হেনরিও শক্তিশালী পারফরম্যান্স দিয়েছেন। আয়ারল্যান্ডের ৪ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠিয়ে জয়ে অবদান রাখেন তিনি।

ট্যাগ: হিন্দি ক্রিকেট সংবাদ, আয়ারল্যান্ড ক্রিকেট, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, নিউজিল্যান্ড ক্রিকেট, পল স্টার্লিং


Source link

About sarabangla

Check Also

IND vs NZ: নিউজিল্যান্ড সফরের পর বদলে যাবে ভারতীয় ওডিআই দল, দেখা যাবে না সূর্যকুমার-গিল সহ এই ৮ খেলোয়াড়কে

হাইলাইট বাংলাদেশ সফরে ভারতকেও ৩টি ওয়ানডে খেলতে হবে। সিরিজ থেকে ফিরছেন অনেক বড় খেলোয়াড় নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *