Breaking News

ইংল্যান্ড সফরের 5টি অর্জন যা ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সাহায্য করবে

নতুন দিল্লি. ভারতীয় দলের ইংল্যান্ড সফর শেষ। গত বছর এই সফরে প্রথমবার টেস্ট ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে পরাজিত হয় দলটি। এরপর শুরু হয় দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। এখানে রোহিত সেনা স্বাগতিকদের ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ দখল করে। শুধু তাই নয়, টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে ভারতীয় দল। ইংল্যান্ড সফরে ভারতীয় খেলোয়াড়দের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভক্তদের আশা আরও একবার বেড়েছে। ইংল্যান্ড সফরে কিছু খেলোয়াড়ের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে অধিনায়ক ও কোচের ঝামেলাও কমেছে, যা নিম্নরূপ-

সূর্যকুমার যাদব চার নম্বর সমস্যার সমাধান করেছেন:

ইংল্যান্ডের বিপক্ষে ৩১ বছর বয়সী তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে দেখা গেল অসাধারণ ফর্মে। সেঞ্চুরির সাহায্যে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচের তিন ইনিংসে দলের হয়ে ১৭১ রান করেন তিনি। ম্যাচ চলাকালীন যেভাবে ব্যাটিং করছিলেন। তাকে দেখে সবাই অবাক। সবচেয়ে বড় কথা, দলের হয়ে চার নম্বরে ব্যাট করার সময় তিনি এই দরকারী ইনিংসগুলো খেলেন। যাদবের এই সিকোয়েন্সে জ্বলন্ত ব্যাটিং দেখে নিশ্চয়ই স্বস্তি পেয়েছেন অধিনায়ক ও কোচ।

আরও পড়ুন- কখন, কোথায় এবং কখন থেকে IND বনাম WI-এর মধ্যে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে? উভয় স্কোয়াড শিখুন

হার্দিক পান্ডিয়া অলরাউন্ডারের অভাব পূরণ করেছেন:

ইনজুরির কারণে ফর্মে দেখা যাচ্ছে না হার্দিক পান্ডিয়াকে। কিন্তু সুস্থ হয়ে প্রথমবার আইপিএলে মারমুখী ফর্ম দেখতে পান তিনি। এরপর এখন দেশের হয়ে ব্যাট-বলে ম্যাচজয়ী পারফরম্যান্স দিচ্ছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পান্ডিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে সবাই খুশি।

স্যার জাদেজাও আশা জাগিয়েছিলেন:

মনে করা হয় যে দলেই বেশি অলরাউন্ডার আছে। সেই দলটাও তেমনই বিপজ্জনক। বর্তমানে, দেশের কাছে হার্দিক পান্ড্য এবং রবীন্দ্র জাদেজার মতো দুজন রত্ন রয়েছে যারা বোলিং এবং ব্যাটিং উভয় দিয়েই ম্যাচের গতিপথ পরিবর্তন করতে পারদর্শী। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে ব্যাট জ্বলেছেন জাদেজা। এছাড়া টি-টোয়েন্টি সিরিজ ও ওয়ানডে সিরিজেও ছন্দে দেখা গেছে তাকে।

কোহলির ব্যাকআপ হিসেবে পাওয়া গেছে দীপক হুডা:

টিম ইন্ডিয়ার 33 বছর বয়সী তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির ব্যাট আজকাল তার উপর ক্ষুব্ধ। অবস্থা এমন যে, বোলারদের বিরুদ্ধে তিনি নিজের শট খেলতেন। তিনি এখন একই বোলারদের সামনে রানের জন্য লড়াই করছেন। একইসঙ্গে তার অনুপস্থিতিতে দীপক হুডা তার জ্বলন্ত ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। প্রথমবার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংস খেলেন। এরপর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও রঙিন হয়ে হাজির হন তিনি। এমতাবস্থায়, ক্যাপ্টেন শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় অবশ্যই হুডার পারফরম্যান্সে খুশি হবেন।

প্যান্ট রঙ সেট করুন:

24 বছর বয়সী তরুণ উইকেট-রক্ষক খেলোয়াড় ঋষভ পন্তকে সবসময় ভারতের ভবিষ্যত হিসাবে দেখা হয়। ইংল্যান্ড সফরেও তিনি তা সঠিক প্রমাণ করেছেন। উইকেটকিপিংয়ের পাশাপাশি এই তারকা উইকেটরক্ষক তার ব্যাট জওহর দিয়ে মানুষকে অনেক মুগ্ধ করেছেন। টেস্ট ম্যাচের পর ওয়ানডে সিরিজেও সেঞ্চুরি করে নিজের ফর্মের প্রমাণ দিয়েছেন তিনি।

ট্যাগ: দীপক হুদা, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্ত, সূর্যকুমার যাদব


Source link

About sarabangla

Check Also

IND বনাম NZ: রস টেলরের ভবিষ্যদ্বাণী সত্য নয়, 27 নভেম্বর ভারতের জন্য কর বা মরো

হাইলাইট ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *