Breaking News

ওডিআই থেকে বেন স্টোকসের অবসর নিয়ে ক্যাপ্টেন জস বাটলার বলেছেন, ‘এমন খেলোয়াড় প্রজন্মের মধ্যে জন্মায়…’

হাইলাইট

একদিনের আন্তর্জাতিক ফরম্যাট থেকে অবসর নিয়েছেন বেন স্টোকস
ডারহামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন স্টোকস
জস বাটলার এবং সাবেক অধিনায়ক ইয়ন মরগান স্টোকসের অবসর নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন

নতুন দিল্লি. বিশ্বসেরা অলরাউন্ডার বেন স্টোকস ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। মঙ্গলবার এই ফরম্যাটে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। চেস্টার লি স্ট্রিটে খেলা এই ম্যাচে বড় কোনো ইনিংস খেলতে না পারলেও ভক্তরা ভীষণ আবেগাপ্লুত ও বিপর্যস্ত। শুধু তাই নয়, স্টেডিয়ামে করতালি হলে স্টোকসও আবেগাপ্লুত হয়ে পড়েন এবং তার চোখ থেকে জল গড়িয়ে পড়তে থাকে। স্টোকসের এই সিদ্ধান্তে অনেক ক্রীড়াপ্রেমীরা বিস্ময় প্রকাশ করেছেন, আবার কেউ দুঃখ প্রকাশ করেছেন। এদিকে স্টোকসের প্রশংসা করেছেন ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক জস বাটলার। বাটলার বলেছেন যে এই অসাধারণ অলরাউন্ডারের অভাবটি ওয়ানডে ফরম্যাটে সবসময় মিস করা হবে।

ইংল্যান্ড সীমিত ওভারের দলের অধিনায়ক জস বাটলার ওয়ানডে ফরম্যাটে বেন স্টোকস মিস করবেন বলে জানিয়েছেন। খানসামা বেন স্টোকস তাকে প্রজন্মের মধ্যে জন্ম নেওয়া একজন খেলোয়াড় বলে অভিহিত করেছেন, সাবেক অধিনায়ক ইয়ন মরগান অলরাউন্ডারকে একজন সত্যিকারের নেতা হিসাবে বর্ণনা করেছেন। ইংল্যান্ডের 2019 বিশ্বকাপ জয়ের নায়ক স্টোকস ওডিআই থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন, ক্রিকেট বিশ্বকে উত্তেজনায় ফেলেছে।

আরো দেখুন শেষ ওয়ানডেতে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন বেন স্টোকস, করতালি এলে চোখ থেকে পানি চলে আসে – ভিডিও

বেন স্টোকস তার শেষ ওয়ানডে খেলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ঘরের মাঠ ডারহামে, করেন মাত্র ৫ রান। এই ম্যাচে ইংল্যান্ড হেরেছে ৬২ রানে। ম্যাচের পর বাটলার বলেন, ‘যে খেলোয়াড় বেনের মতো খেলে প্রজন্মের মধ্যে একজনের জন্ম হয়। তাই তাকে ছাড়া আমাদের সেরাটা করাটা আমাদের (ওডিআই দল) জন্য চ্যালেঞ্জ হবে।

তিনি বলেছিলেন, ‘আমরা তাকে মিস করব এবং ইংল্যান্ডের ভক্ত হিসাবে এটি একটি তেতো চুমুক পান করার মতো। এটা সত্যিই দুঃখজনক যে আমরা এই (ওডিআই) ফরম্যাটে বেনের পরিষেবা পাব না কিন্তু ওয়ানডে ক্রিকেট হারলে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ড অবশ্যই উপকৃত হবে।

আরো দেখুন বেন স্টোকসের শেষ ওয়ানডে ম্যাচকে স্মরণীয় করে রাখতে পারেনি ইংল্যান্ড, পেয়েছে লজ্জাজনক পরাজয়

ওয়ানডে থেকে স্টোকসের অবসরে ব্যথিত সাবেক অধিনায়ক মরগানও। “তিনি একজন সত্যিকারের নেতা যিনি আশ্বাস দেন যে সবকিছুই সম্ভব,” তিনি বলেছিলেন। এত বছর ধরে তার সাথে খেলতে পারাটা খুবই আনন্দের এবং 31 বছর বয়সে তাকে অবসর নিতে দেখে দুঃখিত। স্টোকস টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন এবং টেস্ট দলের অধিনায়কত্বের দায়িত্ব নেবেন। তার নেতৃত্বেই ইংল্যান্ড এজবাস্টনে সম্প্রতি পুনঃনির্ধারিত 5 তম টেস্টে ভারতকে পরাজিত করে।

ট্যাগ: বেন স্টোকস, ইংল্যান্ড ক্রিকেট, হিন্দি ক্রিকেট সংবাদ, জস বাটলার


Source link

About sarabangla

Check Also

IND vs NZ: নিউজিল্যান্ড সফরের পর বদলে যাবে ভারতীয় ওডিআই দল, দেখা যাবে না সূর্যকুমার-গিল সহ এই ৮ খেলোয়াড়কে

হাইলাইট বাংলাদেশ সফরে ভারতকেও ৩টি ওয়ানডে খেলতে হবে। সিরিজ থেকে ফিরছেন অনেক বড় খেলোয়াড় নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *