Breaking News

স্বাধীনতা দিবস 2022: প্রতিটি পরিবারের জন্য Amazon, Flipkart-এর মাধ্যমে পোস্ট অফিস থেকে অনলাইনে তেরঙ্গা কিনুন

হাইলাইট

ভারত দেশের 75 তম স্বাধীনতা দিবস উপলক্ষে হর ঘরে তেরঙা অভিযান উদযাপন করছে।
প্রধানমন্ত্রী প্রত্যেক ভারতীয়কে 13-15 আগস্ট পর্যন্ত বাড়িতে পতাকা উত্তোলনের আহ্বান জানিয়েছেন।
আপনি অ্যামাজন, ফ্লিপকার্ট এবং পোস্ট অফিস থেকে অনলাইনে পতাকা কিনতে পারেন।

নতুন দিল্লি. স্বাধীনতা দিবসের ৭৫তম বার্ষিকী উদযাপনের অংশ হিসেবে ভারত সরকার ‘হর ঘর তিরাঙ্গা অভিযান’ চালু করেছে। এর উদ্দেশ্য হল প্রায় কোনও বিধিনিষেধ ছাড়াই তেরঙা প্রদর্শনে মানুষকে উৎসাহিত করা। প্রচারাভিযানের অধীনে, ভারতের নাগরিকরা 13 থেকে 15 আগস্ট অর্থাৎ 3 দিনের জন্য তাদের বাড়িতে তেরঙ্গা উত্তোলন করবে। উল্লেখযোগ্যভাবে, ভারত স্বাধীনতার 75 বছর পূর্তি উপলক্ষে অমৃত মহোৎসব উদযাপন করছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ‘হর ঘর তেরঙ্গা’ প্রচারে জনগণকে আহ্বান জানিয়েছেন। তাই তেরঙ্গার সেলও বেড়েছে। মানুষের কাছে তেরঙা সরবরাহ করতে এখন অনলাইনে তেরঙা সরবরাহ শুরু করেছে ডাক বিভাগ। আপনি ePostoffice পোর্টাল, www.indiapost.gov.in-এ গিয়ে তিরঙ্গা কিনতে পারেন।

আরও পড়ুন- বাজারে সবুজের প্রভাব রুপির ওপরও পড়েছে, ডলারের বিপরীতে 1 মাসের সর্বোচ্চ স্তরে বন্ধ

নিকটস্থ পোস্ট অফিস থেকে সরবরাহ করা হবে
ডাক বিভাগ ‘হর ঘর তিরঙ্গা অভিযান’-এর আওতায় এই সুবিধা শুরু করেছে। আপনি উপরের দুটি পোর্টালের যেকোনো একটিতে গিয়ে পেমেন্ট সহ তিরঙ্গা অর্ডার করতে পারেন। আদেশ পাওয়ার পর, ডাক বিভাগ আপনাকে আপনার নিকটস্থ ডাকঘর থেকে পতাকা সরবরাহ করবে (যেখানে তিরঙ্গা রয়েছে)। উল্লেখ্য, এই পরিষেবাটি শুরু হয়েছে ১লা আগস্ট অর্থাৎ আজ থেকে। ডাক বিভাগ কর্তৃক বিক্রি করা পতাকার মূল্য ২৫ টাকা। মনে রাখবেন যে একবার অর্ডার দেওয়া হলে এটি বাতিল হবে না।

এছাড়াও আপনি Flipkart, Amazon থেকে অর্ডার করতে পারেন
আপনি শুধুমাত্র পোস্ট অফিসের মাধ্যমেই নয় অনলাইন শপিং সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট এবং মিন্ট্রার মাধ্যমেও তিরঙ্গা অর্ডার করতে পারেন। এই সাইটগুলিতে, আপনি প্রায় 200 টাকার প্রারম্ভিক মূল্যে তেরঙা পতাকা পেতে পারেন। যাইহোক, 15 আগস্ট কাছে আসার সাথে সাথে এই দামগুলিও পরিবর্তন হতে পারে।

প্রচারণায় যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘হর ঘর তিরঙ্গা অভিযানে’ বিপুল সংখ্যক নাগরিকদের অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন। রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এ এই কথা উল্লেখ করে তিনি বলেন, তেরঙা আমাদের একত্রিত করে। প্রধানমন্ত্রী বলেছিলেন যে 13-15 অগাস্ট পর্যন্ত সমস্ত নাগরিকদের তাদের বাড়িতে তেরঙ্গা উত্তোলন করা উচিত। একই সঙ্গে তিনি আরও বলেন, নাগরিকরা 2 থেকে 15 অগাস্ট পর্যন্ত তাদের সোশ্যাল মিডিয়ার ডিসপ্লে ছবিতে তেরঙ্গা লাগাতে পারবেন।

ট্যাগ: 75তম স্বাধীনতা দিবস, আজাদীর অমৃত মহোৎসব, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রযুক্তির খবর, তিরঙ্গা, তেরঙা পতাকা


Source link

About sarabangla

Check Also

EWS সংরক্ষণ: বেসরকারী এবং ব্যবসায়িক খাত কি প্রভাবিত হবে, একটি বিস্তারিত প্রতিবেদন পড়ুন

হাইলাইট এই সংরক্ষণ অর্থনৈতিকভাবে দুর্বল অংশের জন্য। যাদের পরিবারের বার্ষিক আয় আট লাখ টাকার কম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *