Breaking News

এশিয়া কাপ 2022: কেএল রাহুলের দল সেটে ফেরা, রোহিত কি আবার ওপেন করার সুযোগ দেবেন?

নতুন দিল্লি. কেএল রাহুল, সিনিয়র ওপেনার এবং সহ-অধিনায়ক হিসাবে প্রথম পছন্দ, 8 আগস্ট এশিয়া কাপের জন্য নির্বাচিত ভারতীয় দলে পেসার দীপক চাহারের সাথে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা হচ্ছে। এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে দুবাই ও শারজায় ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। জিম্বাবুয়ের বিরুদ্ধে মাঠের ওডিআই সিরিজের জন্য রাহুল দলে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা হয়েছিল কিন্তু কোভিড -19 সংক্রমণের কারণে সাম্প্রতিক স্পোর্টস হার্নিয়া সার্জারি থেকে তিনি সম্পূর্ণ পুনরুদ্ধার করতে ব্যর্থ হয়েছেন।

চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি 15 জন খেলোয়াড় বাছাই করে নাকি 17-সদস্যের স্কোয়াড বাছাই করে সব সম্ভাব্য বিকল্পের কথা মাথায় রেখে তা দেখতে আকর্ষণীয় হবে। এশিয়া কাপের ভারতীয় দল থেকেই অনেকটাই অনুমান করা যাবে যে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের কম্পোজিশন কী হবে। 23 অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে প্রথম T20 বিশ্বকাপের ম্যাচের আগে ভারতের প্রায় এক ডজন ম্যাচ খেলার আছে।

কেএল রাহুল কি দলে ওপেনার হিসেবে খেলবেন?
গত ছয়টি টি-টোয়েন্টি ম্যাচে ঋষভ পান্ত এবং সূর্যকুমার যাদব রোহিত শর্মার উদ্বোধনী জুটি। তবে দলে ফেরার পর আবারও টপ অর্ডারে জায়গা পাবেন রাহুল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেছে, “লোকেশ রাহুলের কিছু প্রমাণ করার দরকার নেই। তিনি যখনই টি-টোয়েন্টি খেলেন তিনি সবসময়ই একজন বিশেষজ্ঞ ওপেনার হিসেবে খেলেন এবং একই জিনিস চলতে থাকবে। ভবিষ্যতে, সূর্যকুমার এবং ঋষভ স্পেশালিস্ট মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে খেলবেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) তবে, রাহুল, যিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে প্রচুর রান করেছেন, টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ইনিংস শুরু করার সময় তার ধীর ব্যাটিংয়ের জন্য সমালোচিত হয়েছেন। টিম ইন্ডিয়া অবশ্য পাওয়ারপ্লেতে ‘যেকোনো মূল্যে আক্রমণ’ করার কৌশল গ্রহণ করেছে, যা পান্ত এবং সূর্যকুমার দুজনেই ভালো করেছেন। এমতাবস্থায় সংযুক্ত আরব আমিরাতের মহাদেশীয় টুর্নামেন্টে রাহুলকে অবশ্যই তার খেলা বদলাতে হবে।

তিন নম্বরে বিরাট কোহলির জন্য কোনো হুমকি নেই
বিরাট কোহলির ফর্ম ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় উদ্বেগের কারণ এই তারকা ব্যাটসম্যানের তিন নম্বর পজিশন এই মুহূর্তে কোনো হুমকি দেখছে না। খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে কোহলির ভবিষ্যত নিয়ে খুব বেশি আলোচনা হয়নি। এশিয়া কাপে কার্যকরভাবে পারফর্ম না করলেও তার বছরের অভিজ্ঞতা এবং ম্যাচ জেতার ক্ষমতা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য উপেক্ষা করা কঠিন হবে।

প্রতি ম্যাচেই সুযোগ পাবেন দিনেশ কার্তিক
দীনেশ কার্তিক মিডল অর্ডারে তার জায়গা প্রায় নিশ্চিত করেছেন এবং দীপক হুডা ভবিষ্যতে প্রথম ব্যাকআপ বিকল্প হবেন। নির্বাচকরা ইশান কিষানকে অতিরিক্ত ওপেনার এবং উইকেট-রক্ষক বিকল্প হিসাবে বেছে নেবেন নাকি আক্রমণাত্মক মিডল অর্ডার ব্যাটসম্যান এবং উইকেট-রক্ষক হিসাবে সঞ্জু স্যামসনকে বেছে নেবেন তা দেখতে আকর্ষণীয় হবে। নির্বাচকরা যাই সিদ্ধান্ত নিন, এই দুইজনের একজনের আউট হওয়া প্রায় নিশ্চিত।

ফিটনেস প্রমাণ করতে হবে দীপক চাহারকে
বোলিং ইউনিটে, দীপক চাহার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরবেন এবং এশিয়া কাপের জন্য তাকে দলে নেওয়ারও সম্ভাবনা রয়েছে। বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, “চোট পাওয়ার আগে টি-টোয়েন্টিতে ভারতের ধারাবাহিক পারফরমারদের একজন ছিলেন দীপক। তিনি একটি ন্যায্য সুযোগ প্রাপ্য এবং একই সাথে আমাদের ভুবনেশ্বর কুমারের সমান বদলির প্রয়োজন। এছাড়াও, তিনি যদি প্রত্যাবর্তন করেন তবে তাকে গতি পেতে প্রচুর ম্যাচ খেলতে হবে।

সুন্দর-শামি সুযোগ পাবেন না
হর্ষাল প্যাটেল পাঁজরে চোট পেয়েছেন বলে জানা গেছে এবং দলে তার অন্তর্ভুক্তি নির্ভর করবে ফিটনেসের উপর। যতদূর অফ-স্পিনার সম্পর্কিত, ওয়াশিংটন সুন্দরকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিবেচনা করা হবে না কারণ টিম ম্যানেজমেন্ট অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন ছাড়াও রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল এবং অক্ষর প্যাটেলকে নিয়ে এগিয়ে যেতে চায়। একইভাবে মহম্মদ শামিকেও বলা হয়েছে যে তার নাম শুধুমাত্র টেস্ট এবং ওয়ানডেতে বিবেচনা করা হবে।

এশিয়ান কাপের সম্ভাব্য স্কোয়াড:

স্থায়ী খেলোয়াড় (১৩): রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, ঋষভ পান্ত, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ড্য, দিনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার।

ব্যাক আপ ব্যাটসম্যান: দীপক হুডা/ইশান কিষাণ/সঞ্জু স্যামসন

ব্যাক আপ ফাস্ট বোলার আরশদীপ সিং/আভেশ খান/দীপক চাহার/হর্ষল প্যাটেল

ব্যাক আপ স্পিনার অক্ষর প্যাটেল/কুলদীপ যাদব/রবি বিষ্ণোই।

ট্যাগ: এশিয়া কাপ, বিসিসিআই, দীপক চাহার, কেএল রাহুল, রোহিত শর্মা, টিম ইন্ডিয়া


Source link

About sarabangla

Check Also

IND vs NZ: নিউজিল্যান্ড সফরের পর বদলে যাবে ভারতীয় ওডিআই দল, দেখা যাবে না সূর্যকুমার-গিল সহ এই ৮ খেলোয়াড়কে

হাইলাইট বাংলাদেশ সফরে ভারতকেও ৩টি ওয়ানডে খেলতে হবে। সিরিজ থেকে ফিরছেন অনেক বড় খেলোয়াড় নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *