Breaking News

টিপস এবং ট্রিকস: কীভাবে ইনস্টাগ্রামে আরও লাইক পাবেন? এই টিপস আপনাকে খ্যাতি নিশ্চিত করবে

হাইলাইট

আপনি যদি ইনস্টাগ্রামে লাইক পেতে চান, তাহলে একটি নির্দিষ্ট টাইম স্লটে পোস্ট করা শুরু করুন।
ইনস্টাগ্রাম ফটো-পোস্টের চেয়ে রিল আপলোডারদের জন্য বেশি অর্থ প্রদান করছে।
আপনি পোস্টে লাইক বাড়াতে Instagram অটো লাইকার ব্যবহার করতে পারেন।

নতুন দিল্লি. ইনস্টাগ্রাম আজকাল প্রতিটি তরুণ ইন্টারনেট ব্যবহারকারীর প্রিয় অ্যাপ হয়ে উঠেছে। ফেসবুক অর্থাৎ মেটা কোম্পানি এতে এমন অনেক পরিবর্তন এনেছে, ব্যবহারকারীরা সহজেই এটি ব্যবহার করে জনপ্রিয় হয়ে উঠতে পারেন। ভারতে এর কোটি কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। অনেকেই কম সময়ে বেশি লাইক পেতে চান।

এখানে আমরা এমন কিছু বিষয় বলতে যাচ্ছি, যেগুলো অনুসরণ করলে আপনি ইনস্টাগ্রামে বেশি লাইক পাবেন। এই টিপসগুলি অনুসরণ করার আগে, আপনাকে এই জিনিসটি মনে রাখতে হবে, আপনার সামগ্রীতে শক্তি থাকা উচিত। আপনি যাই রাখুন না কেন, এটি বিরক্তিকর হলে লোকেরা এটি পছন্দ করবে না।

একটি নির্দিষ্ট সময় স্লট নির্বাচন করুন
আপনি যদি ইনস্টাগ্রামে লাইক পেতে চান, তাহলে একটি নির্দিষ্ট টাইম স্লটে পোস্ট করা শুরু করুন। রবিবার বিকাল ৫টায় করা পোস্টগুলো সবচেয়ে বেশি লাইক হয় বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে রাত ২টায় করা পোস্টে প্রচুর লাইকও পাওয়া যাবে। সোমবার সন্ধ্যা ৭টায়, শুক্রবার বেলা ১টায় এবং রাত ৮টায় বেশিরভাগ পোস্ট দেখা যায়।

আরও পড়ুন: OnePlus 10T 5G আজ লঞ্চ হয়েছে, এই বৈশিষ্ট্যগুলি ইতিমধ্যে নিশ্চিত হয়েছে এবং দাম ফাঁস হয়েছে৷

HD তে রিল পোস্ট করুন
হ্যাঁ, আপনি যদি একজন ইন্সটা ব্যবহারকারী হন, তাহলে এই বিষয়টি মাথায় রাখুন। ইনস্টাগ্রাম ফটো-পোস্টের চেয়ে রিল আপলোডারদের জন্য বেশি অর্থ প্রদান করছে। উদাহরণ স্বরূপ, আপনি যখন আপনার মজার বা অ্যাকশনের 30 সেকেন্ড পর্যন্ত একটি ভিডিও রেকর্ড করেন এবং ইন্সটাতে রিল বিভাগের যেকোন মিউজিক-লিরিক্স সহ HD কোয়ালিটিতে আপলোড করেন, তখন এটা খুব সম্ভব যে আপনি অল্প সময়ের মধ্যে লাইক পাবেন। সময় এমনকি একটি রিল আপলোড করার সময়, আপনাকে বুঝতে হবে কোন সময়ে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা বেশি সক্রিয়। আপনি যদি দিল্লি-মুম্বাইতে থাকেন, তাহলে রিল পোস্ট করার সঠিক সময়টি সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত বলে মনে করা হয়। সকাল ৯টায় আপলোড করা যাবে।

ইনস্টাগ্রামে রিল পোস্ট করার একটি সুবিধা হল যে আপনার রিলগুলি স্বয়ংক্রিয়ভাবে ফেসবুকেও বাজানো হয়। যেহেতু ফেসবুক বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি, তাই ফেসবুক নিজেও ইনস্টাগ্রামকে প্রচার করতে চায়। তাই ইনস্টাগ্রামে রিল পোস্ট করলে ফেসবুকও সাহায্য করবে।

হ্যাশট্যাগ লিখুন
আপনি যখনই ইনস্টাগ্রামে পোস্ট করবেন, তখন অবশ্যই সেই পোস্টের সাথে সম্পর্কিত হ্যাশট্যাগ দিন। হ্যাশট্যাগগুলি ব্যবহার করুন যা প্রায়শই ব্যবহৃত হয়। এমনকি কেউ যদি তার পোস্টে #instagram হ্যাশট্যাগ ব্যবহার করে, ইনস্টাগ্রাম এটি ট্রেন্ডিংয়ে নিয়ে আসবে। এছাড়াও মনে রাখবেন যে ইনস্টাগ্রামে কিছু নির্বাচিত হ্যাশট্যাগ, যা ইনস্টাগ্রাম প্রচার করে, সেগুলি অবশ্যই ব্যবহার করতে হবে। লাইক করুন #flowerstagram #flowersofinstagram #Reelsinsta #InstaReels #Instavideo #instagramchallenge #instachallenge #trending #instagood #explorepage #goodvibes

ফটো-ভিডিওর সাইজ এইচডি হতে হবে
ইনস্টাগ্রামের ছবির আকার অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের চেয়ে বেশি। এছাড়াও, আপনি যদি নতুন কোনো ছবি বা ভিডিও তুলে থাকেন, তাহলে আপনি তা পোস্ট করতে পারেন। এতে বেশি এডিটিং বা ফিল্টার ব্যবহার করবেন না। সর্বাধিক লাইক পেতে, আপনার পোস্ট দেখতে সুন্দর হতে হবে, যা মানুষকে আকৃষ্ট করে। আপনাকে এক সপ্তাহের মধ্যে পোস্ট করতে হবে। যেহেতু, ইনস্টাগ্রামও অ্যালগরিদমের সাথে কাজ করে, তাই আপনি যখন প্রতিদিন পোস্ট করেন, তখন আপনার পোস্ট আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছাবে।

আরও পড়ুন: Xiaomi এর স্মার্ট গ্লাস লঞ্চ, পণ্যটি 50MP ক্যামেরার মতো শক্তিশালী বৈশিষ্ট্যের সাথে সজ্জিত

অ্যাকাউন্ট সর্বজনীন রাখুন
একজন ইন্সটা ব্যবহারকারী হিসাবে, আপনাকে প্রথমে যে জিনিসটি মনে রাখতে হবে তা হল আপনি যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ব্যক্তিগত রাখেন তবে আপনার চেনাশোনার বাইরের লোকেরা আপনার পোস্টগুলি দেখতে পাবে না। তাই অ্যাকাউন্ট সর্বদা সর্বজনীন হওয়া উচিত। এছাড়াও আপনি আপনার পোস্টে লাইক বাড়াতে Instagram অটো লাইকার ব্যবহার করতে পারেন। এটি একটি অনলাইন টুল যা আপনাকে আপনার Instagram অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করতে হবে।

আপনার অন্যান্য প্ল্যাটফর্মে ইনস্টাগ্রাম আইডি দেখান
আপনার অনেক সোশ্যাল মিডিয়া সাইটে অ্যাকাউন্ট থাকবে, সেখানেও আপনার ইনস্টাগ্রাম আইডির ইউজারনেম বা URL দেখান। এটির সাথে, আপনার অন্যান্য প্ল্যাটফর্মে সংযুক্ত লোকেরা আপনার ইনস্টাগ্রামে আসতে শুরু করবে। এর সাথে, তারা আপনার সেশনেও দেখাতে শুরু করবে। আপনি Instagram-এ স্মার্টফোনের পরিচিতিগুলিও সক্ষম করতে পারেন, যাতে Instagram-এ থাকা লোকেরা আপনার সাথে সংযোগ করতে পারে৷

ট্যাগ: ইনস্টাগ্রাম, ইনস্টাগ্রাম মডেল, ইনস্টাগ্রাম পোস্ট, ইনস্টাগ্রাম ভিডিও, কৌশল


Source link

About sarabangla

Check Also

Oppo A58 5G স্মার্টফোনে পাবেন 50MP ক্যামেরা, ছবি দেখে আপনিও কেনার সিদ্ধান্ত নেবেন

কানেক্টিভিটি ফিচার: ফোনে কানেক্টিভিটির জন্য ডুয়াল সিম, 5জি, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ 5.3, জিএনএসএস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *