Breaking News

এই স্বাস্থ্যকর খাবারগুলি হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায়, আজ থেকে ডায়েটে অন্তর্ভুক্ত করুন

হাইলাইট

অলিভ অয়েল রক্তের শিরা রক্ষা করতে সাহায্য করে।
আপনি আলু দিয়ে মিষ্টি আলু প্রতিস্থাপন করতে পারেন।

যেসব খাবার হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায়: বিশ্বের এক তৃতীয়াংশ মৃত্যু হার্ট অ্যাটাকের কারণে হয়। আমরা যা খাই বা পান করি তা আমাদের হার্টের স্বাস্থ্যের উপর গভীর প্রভাব ফেলে। এমনকি এমন অনেক খাদ্য উপাদান রয়েছে যা হৃদরোগের একটি বড় কারণ এবং এগুলি থেকে দূরে থাকার মাধ্যমে আমরা অনেক হৃদরোগকে দূরে রাখতে পারি। এগুলো সেবনে উচ্চ রক্তচাপ, কোলেস্টেরল বৃদ্ধি, প্রদাহের মতো সমস্যা দেখা দেয় যা হার্টের জন্য খুবই বিপজ্জনক। ওয়েবএমডি এই অনুসারে আপনি যদি আপনার ডায়েটে নির্দিষ্ট কিছু খাবার অন্তর্ভুক্ত করেন, তবে সেগুলি আপনাকে হৃদরোগ এবং হার্ট অ্যাটাকের মতো সমস্যা থেকে বাঁচাতে পারে। এখানে আমরা এমন কিছু খাবারের কথা বলছি যেগুলো মানুষের হার্ট অ্যাটাকের ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে।

হার্ট অ্যাটাক এড়াতে এই খাবারগুলো খান

তাজা ভেষজ
আপনি যদি আপনার খাদ্যতালিকায় তাজা ভেষজ অন্তর্ভুক্ত করেন তবে এটি আপনার হৃদয়কে সুস্থ রাখার একটি দুর্দান্ত উপায় হতে পারে। এটি আপনার খাবারকেও সুস্বাদু করে তুলবে।

আরও পড়ুন: কোল্ড ড্রিংকের ক্যানে ১০ চা চামচ চিনি? ডায়াবেটিসের শিকার হবেন না

কালো শিম
ফোলেট, ম্যাগনেসিয়াম এবং অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ কালো মটরশুটি হার্টকে সুস্থ রাখতে অনেক সাহায্য করে। এটি রক্তে শর্করা এবং কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে।

স্যামন মাছ
ওমেগা ৩ সমৃদ্ধ সালমন হার্টকে সুস্থ রাখে এবং রক্তচাপের রোগ নিয়ন্ত্রণে কাজ করে।

জলপাই তেল
অলিভ অয়েলে স্বাস্থ্যকর চর্বি পাওয়া যায় এবং এটি অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। এটি রক্তের শিরা রক্ষায় সাহায্য করে।

আরও পড়ুন: আপনার শরীরে কি খারাপ কোলেস্টেরল বেড়েছে? ডাক্তার উপসর্গ বলেছেন

আখরোট
আখরোট হৃৎপিণ্ডের ধমনী রক্ষা করতে এবং কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। যার কারণে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমে।

বাদাম
বাদাম খেলে খারাপ কোলেস্টেরলের মাত্রা কমানো যায়। ফাইবার সমৃদ্ধ, হার্ট-স্বাস্থ্যকর চর্বি হার্টকে সুস্থ রাখতে সাহায্য করে।

মিষ্টি আলু
আপনি এটি আলু দিয়ে প্রতিস্থাপন করতে পারেন। এটি গ্লাইসেমিক সূচক কমাতে সাহায্য করে, যা রক্তে শর্করাকে নিয়ন্ত্রণে রাখে।

ট্যাগ: স্বাস্থ্যকর খাওয়া, স্বাস্থ্য, জীবনধারা


Source link

About sarabangla

Check Also

খুব বেশি গুড় খাওয়া আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে, শীতকালে এটি সাবধানে খান, জেনে নিন এর ক্ষতিকর দিকগুলো

গুড়ের পার্শ্বপ্রতিক্রিয়া: মানুষ গ্রীষ্মের চেয়ে শীতকাল বেশি পছন্দ করলেও শীত এলেই নানা ধরনের রোগও দ্রুত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *