Breaking News

হিন্দিতে বিনামূল্যে পডকাস্ট অডিও | অনলাইন পডকাস্ট হিন্দি সংবাদ তালিকা | পডকাস্ট সঙ্গীত

টিম ইন্ডিয়া, যারা সাতবার এশিয়া কাপ জিতেছে, 28 আগস্ট দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে তার চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে। বর্তমানে জিম্বাবুয়ে সফরে রয়েছে টিম ইন্ডিয়া। জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে ভারতকে। সিরিজের প্রথম ম্যাচ হবে ১৮ আগস্ট হারারেতে। প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন এবং ভারতের শীর্ষ শাটলার পিভি সিন্ধু তার বাম পায়ে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ মিস করবেন।


হ্যালো… নবীন শ্রীবাস্তব নিউজ 18 হিন্দি পডকাস্টের সাপ্তাহিক স্পোর্টস বুলেটিন নিয়ে উপস্থিত আছেন।

বন্ধুরা, আমরা সবাই স্বাধীনতার অমৃত উৎসব পালন করছি। এমন পরিস্থিতিতে ভারতীয় খেলোয়াড়রাও দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা থেকে শুরু করে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, হকি অধিনায়ক মনপ্রীত সিং, ভারতের কয়েক ডজন ক্রিকেটার এবং অন্যান্য খেলার সাথে যুক্ত খেলোয়াড়রা অভিনন্দন জানিয়ে দেশের শহীদদের স্মরণ করেছেন।

এশিয়া কাপ 2022 27 আগস্ট থেকে শুরু হবে এবং টিম ইন্ডিয়া তাদের প্রথম ম্যাচটি 28 আগস্ট দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে খেলবে। এশিয়া কাপে সবচেয়ে সফল দল ভারত। ভারত 7 বার এশিয়া কাপ জিতেছে এবং বর্তমানে এশিয়া কাপের চ্যাম্পিয়ন। গত দুই টুর্নামেন্টে দুইবার বাংলাদেশকে ফাইনালে হারিয়েছে ভারত।

1984 সালে টিম ইন্ডিয়া প্রথম শিরোপা জিতেছিল। এরপর 1988, 1990-91, 1995, 2010, 2016 এবং 2018 সালে শিরোপা জিতেছেন। এই নিয়ে দ্বিতীয়বারের মতো এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজন করা হবে। এর আগে, এই ফর্ম্যাটে, 2016 সালে অনুষ্ঠিত এশিয়া কাপে টিম ইন্ডিয়া জিতেছিল।

এশিয়া কাপে ভারত এখন পর্যন্ত 49টি ম্যাচ খেলে 31টি ম্যাচে জিতেছে। যেখানে তিনি হেরেছেন ১৬ ম্যাচে। অর্থাৎ ভারতের জয়ের শতাংশ হয়েছে ৬৫.৬২। ভারতের পর পাঁচবারের বেশি এশিয়া জিতেছে শ্রীলঙ্কা।

ইতিহাস গড়ার সুযোগ রয়েছে অধিনায়ক রোহিত শর্মার
27 আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপ 2022-এ ইতিহাস তৈরি করার সুযোগ পাবে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের নেতৃত্বে টিম ইন্ডিয়ার চোখ থাকবে শিরোপা হ্যাটট্রিকের দিকে। এবার অধিনায়ক হিসেবে নতুন রেকর্ড গড়ার সুযোগ থাকবে রোহিতেরও। এশিয়া কাপের যেকোনো এক আসরে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান করার রেকর্ড ধোনির।

ধোনি 2008 সংস্করণে অধিনায়ক হিসাবে পাঁচ ইনিংসে 327 রান করেছেন। একই সময়ে, রোহিত 2018 সালে পাঁচ ইনিংসে 317 রান করেছিলেন। রোহিত যদি 2022 সালে ধোনির চেয়ে বেশি রান করেন, তাহলে তিনি এশিয়া কাপের যেকোনো একটি সংস্করণে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে জিম্বাবুয়ে সফরে রয়েছে

শনিবার এশিয়া কাপের আগে জিম্বাবুয়ে সফরে রওনা দিল ভারতীয় দল। এই সফরে ভারতকে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে। সিরিজের প্রথম ম্যাচ হবে ১৮ আগস্ট হারারেতে। সিরিজের দুটি ম্যাচও 20 এবং 22 আগস্ট হারারেতে অনুষ্ঠিত হবে। এই সিরিজের জন্য প্রথম টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হয়েছিল শিখর ধাওয়ানকে।

যাইহোক, 11 আগস্ট ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর, কেএল রাহুলকে অধিনায়কত্ব দেওয়া হয় এবং ধাওয়ানকে সহ-অধিনায়ক করা হয়। যেখানে ভারতের ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে। জিম্বাবুয়েতে ওডিআই সিরিজ 22 আগস্ট শেষ হবে এবং দ্রাবিড়ের সাথে ভারতীয় দল 23 আগস্ট সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা হবে।

এই দুই টুর্নামেন্টের মধ্যে খুব কম সময় আছে, তাই জিম্বাবুয়েতে ভারতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছে লক্ষ্মণকে। লক্ষ্মণ ছাড়াও এই সফরে ভারতীয় দলের ব্যাটিং কোচ হচ্ছেন ভারতের অনূর্ধ্ব-১৯ কোচ হৃষিকেশ কানিটকার। টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং বোলিং কোচ পরস মামব্রেকেও জিম্বাবুয়ে সফর থেকে বিরতি দেওয়া হয়েছে। তারা দুজনই এখন ২০২২ সালের এশিয়া কাপের জন্য ভারতীয় দলে যোগ দেবেন।

জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলে…

ভারতীয় দল-
কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, বিখ্যাত কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার।

২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া আসন্ন এশিয়া কাপের জন্য শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের ১৭ সদস্যের দল ঘোষণা করেছে। ২০২২ সালের এশিয়া কাপের জন্য দলের অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকে নিয়োগ দিয়েছে বিসিবি। আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে।

তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে।প্রসঙ্গত, নিউজিল্যান্ড দল ইতিমধ্যেই দুটি টি-টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজ জিতেছে। তবুও, এই জয়ের মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ কেবল নিজেদেরকে ক্লিন সুইপ হওয়ার হাত থেকে রক্ষা করেনি, এই জয়টি তাদের জন্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বের বিবেচনায় খুব গুরুত্বপূর্ণ ছিল।

সাবিনা পার্কে অনুষ্ঠিত তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৫ রান করে। ওপেনার ব্র্যান্ডন কিং 53 এবং শামার ব্রুকস 56 রানের দুর্দান্ত অর্ধশতকের সুবাদে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের জন্য 146 রানের টার্গেট সহজেই পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে বাংলাদেশ ও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হারের মুখে পড়তে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দলকে। এমন পরিস্থিতিতে দলের মনোবল বাড়াতে সহায়ক হবে।

চেতেশ্বর পুরজার ব্যাট অক্ষত রয়েছে
চেতেশ্বর পূজারার ব্যাট, ভারতীয় টেস্ট দলের প্রধান স্তম্ভ, কাউন্টি ক্রিকেটে তার দক্ষতা দেখানোর পরে, এখন রয়্যাল লন্ডন ওয়ানডে কাপেও শক্তিশালী ছন্দে রয়েছে। শুক্রবার ওয়ারউইকশায়ারের বিপক্ষে ম্যাচে ধোঁয়াশা ব্যাটিং করে ৭৩ বলে দুর্দান্ত সেঞ্চুরি করেন পূজারা। 79 বলে 107 রানের দুর্দান্ত সেঞ্চুরিতে পূজারা 7 চার ও 2 ছক্কা মেরেছেন। তিনিও এক ওভারে ৩টি চার ও ১টি ছক্কা মেরে মোট ২২ রান করেন। যদিও এই দুর্দান্ত পারফরম্যান্সের পরও হারের মুখে পড়তে হয়েছে তার দল সাসেক্সকে। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে সাসেক্স দলের অধিনায়ক চেতেশ্বর পূজারা।

নিতম্বের ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডুয়ান অলিভিয়ার (৩০)। ক্যান্টারবারিতে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার চারদিনের ম্যাচে চোট পান অলিভিয়ার। ১৭ আগস্ট থেকে লর্ডসে হবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যে প্রথম ম্যাচ।

এবং এখন কিছু সংক্ষিপ্ত ক্রীড়া খবর…
প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন এবং ভারতের শীর্ষ শাটলার পিভি সিন্ধু তার বাম পায়ে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ মিস করবেন। দুইবারের অলিম্পিক পদক বিজয়ী বার্মিংহাম কমনওয়েলথ গেমসের কোয়ার্টার ফাইনালে চোট পেয়েছিলেন। লক্ষণীয় যে চোট থাকা সত্ত্বেও সিন্ধু শুধু সেমিফাইনাল ম্যাচই খেলেননি, দেশের হয়ে কমনওয়েলথ স্বর্ণপদকও জিতেছেন। 27 বছর বয়সী এই বিশ্ব চ্যাম্পিয়নশিপে একটি সোনা সহ পাঁচটি পদক জিতেছেন।

ভারতীয় ক্রীড়াবিদরা বার্মিংহামের কমনওয়েলথ গেমসে তাদের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারা সম্মানিত হওয়ার জন্য আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, নিখাত জারিন তাদের বক্সিং ‘গ্লাভস’ এবং স্প্রিন্টার হিমা দাস তাদের ঐতিহ্যবাহী অসমীয়া গামছা উপহার দেওয়ার জন্য। শ্রী মোদি শনিবার তার বাসভবনে ভারতীয় দলকে আমন্ত্রণ জানান এবং খেলোয়াড়দের সংবর্ধনা দেন। ভারতীয় খেলোয়াড়রা বার্মিংহামে দুর্দান্ত পারফর্ম করেছে, 22টি স্বর্ণ, 16টি রৌপ্য এবং 23টি ব্রোঞ্জ পদক সহ 61টি পদক জিতেছে।

21 বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন সার্বিয়ার 35 বছর বয়সী নোভাক জোকোভিচ করোনার ভ্যাকসিনের অভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে পারবেন না এবং সে কারণে তিনি সিনসিনাটি ওপেন হার্ডকোর্ট টুর্নামেন্ট খেলতে পারবেন না। . এছাড়াও, জোকোভিচ এই বছর ইউএস ওপেন খেলতে পারবেন না যা 29 আগস্ট থেকে নিউইয়র্কে খেলা হবে।

এবং পরিশেষে …
ইউএস ওপেনের পর অবসর নিতে পারেন বিশ্বের কিংবদন্তি টেনিস খেলোয়াড় আমেরিকার সেরেনা উইলিয়ামস। চল্লিশ বছর বয়সী সেরেনা তার ইনস্টাগ্রামে অবসরের ইঙ্গিত দিয়েছেন। তবে কবে নাগাদ আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করবেন সেরেনা এখনো জানাননি।

নিউজ 18 হিন্দি পডকাস্টের সাপ্তাহিক বিশেষ স্পোর্টস বুলেটিনে আজ এই সবই। আমরা সর্বশেষ ক্রীড়া খবর সঙ্গে আবার ফিরে আসব. তাহলে নবীন শ্রীবাস্তবকে অনুমতি দিন। হ্যালো.




Source link

About sarabangla

Check Also

IND বনাম NZ: রস টেলরের ভবিষ্যদ্বাণী সত্য নয়, 27 নভেম্বর ভারতের জন্য কর বা মরো

হাইলাইট ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *