Breaking News

এগুলি হল 9টি কোলাজেন সমৃদ্ধ খাবার, যেগুলির সেবনে বার্ধক্যজনিত কারণে ত্বকে কোনও প্রভাব পড়বে না

হাইলাইট

কোলাজেন সমৃদ্ধ খাবার তারুণ্যের ত্বক ও জয়েন্টের সমস্যাও দূরে রাখে।
রসুনে কিছু খনিজও পাওয়া যায় যা কোলাজেন উৎপাদন বাড়ায়।

সেরা কোলাজেন সমৃদ্ধ খাবার: আপনিও কি তারুণ্যময়, উজ্জ্বল ও বলিরেখামুক্ত ত্বক চান? যদি হ্যাঁ, তবে এর জন্য আপনার শরীরে পর্যাপ্ত কোলাজেন থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এর ঘাটতির কারণে ত্বকে বার্ধক্যের প্রভাব শুরু হয়, কোলাজেন একটি প্রোটিন যা ত্বককে নমনীয় করতে এবং রক্ত ​​সঞ্চালন ভালো রাখতে সাহায্য করে। ভালভাবে খাচ্ছি এই অনুসারে, তারুণ্যের ত্বক এবং জয়েন্টের ব্যথা ইত্যাদি সমস্যা কাটিয়ে উঠতে আপনার ডায়েটে আরও বেশি করে কোলাজেন সমৃদ্ধ খাবার অন্তর্ভুক্ত করা উচিত। তো চলুন জেনে নিই সেই ৯টি কোলাজেন সমৃদ্ধ খাবার সম্পর্কে।

কোলাজেন সমৃদ্ধ খাবার

বেরি
ব্লুবেরি, রাস্পবেরি, স্ট্রবেরি, ব্ল্যাকবেরি ইত্যাদিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে যা শরীরে কোলাজেনের উৎপাদন বাড়াতে সাহায্য করে। আপনি যদি প্রতিদিন 1 কাপ বেরি খান তবে আপনি দীর্ঘজীবনের জন্য বার্ধক্যজনিত লক্ষণগুলিকে দূরে রাখতে পারেন।

আরও পড়ুন: প্রতিদিন একবার করে করলার রস পান করুন, অনেক শারীরিক সমস্যা থেকে মুক্তি পাবেন

ব্রকলি
এছাড়াও ব্রকলিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি পাওয়া যায়। আপনি যদি প্রতিদিন 1 কাপ বাষ্পযুক্ত ব্রোকলি খান তবে এটি কোলাজেন উত্পাদনে অনেক সাহায্য করে।

অ্যালোভেরার রস
অ্যালোভেরাতেও এমন কিছু উপাদান রয়েছে যা কোলাজেন উৎপাদন বাড়াতে কাজ করে। আপনি যদি প্রতিদিন এর রস পান করেন তবে এটি আপনার ত্বকে দুর্দান্ত প্রভাব ফেলতে পারে।

মাছ
আপনি যদি মাছ খান তবে এর হাড়, ত্বক এবং মাথার ত্বকে প্রচুর কোলাজেন সমৃদ্ধ উপাদান রয়েছে।

মুরগির চামড়া
39 থেকে 59 বছর বয়সী মহিলারা যদি তাদের ডায়েটে মুরগির চামড়া খান, তাহলে এটি তাদের কোলাজেন বৃদ্ধিতে সাহায্য করে। এই কারণে, তাদের সূক্ষ্ম রেখা এবং বলির প্রক্রিয়া খুব ধীর হয়ে যায়।

মটরশুটি
মটরশুটি অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ যা কোলাজেন উৎপাদন বাড়াতে সাহায্য করে।

আরও পড়ুন: করোনার সময় আশ্চর্য কাজ করবে ‘তুলসীর ক্বাথ’, রোগ প্রতিরোধ ক্ষমতা থেকে সুগার লেভেল সবই নিয়ন্ত্রণে থাকবে

সাদা ডিম
আপনি যদি ডিমের সাদা অংশ খান তাহলে আপনি সহজেই আপনার শরীরে কোলাজেন উৎপাদন বাড়াতে পারবেন।

রসুন
রসুনে কিছু খনিজও পাওয়া যায় যা কোলাজেন উৎপাদন বাড়ায়।

সবুজপত্রবিশিস্ট শাকসবজি
আপনি যদি আপনার খাদ্যতালিকায় সবুজ শাক-সবজি অন্তর্ভুক্ত করেন, তাহলে আপনার শরীরে কোলাজেন উৎপাদনও বৃদ্ধি পেতে পারে।

ট্যাগ: স্বাস্থ্য, জীবনধারা, ত্বকের যত্ন


Source link

About sarabangla

Check Also

খুব বেশি গুড় খাওয়া আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে, শীতকালে এটি সাবধানে খান, জেনে নিন এর ক্ষতিকর দিকগুলো

গুড়ের পার্শ্বপ্রতিক্রিয়া: মানুষ গ্রীষ্মের চেয়ে শীতকাল বেশি পছন্দ করলেও শীত এলেই নানা ধরনের রোগও দ্রুত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *