Breaking News

রাজীব কাপুর জন্মবার্ষিকী: রাজীব কাপুর পেশাদার-ব্যক্তিগত ফ্রন্টে ব্যর্থ, রাজ কাপুরের সাথে খারাপ সম্পর্ক ছিল

রাজীব কাপুর একজন অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, তিনি ‘রাম তেরি গঙ্গা ম্যালি’ ছবির জন্য পরিচিত। রাজীব 25 আগস্ট 1962 সালে জন্মগ্রহণ করেছিলেন, তিনি প্রবীণ অভিনেতা এবং শোম্যান রাজ কাপুরের ছোট ছেলে। তিনি আজ বেঁচে থাকলে, তিনি তার 60 তম জন্মদিন উদযাপন করতেন, কিন্তু 9 ফেব্রুয়ারী 2021, কাপুর পরিবারের প্রিয় পুত্র মারা যান। রাজীবের ভাই এবং বলিউডের প্রবীণ অভিনেতা ঋষি কাপুরও আর পৃথিবীতে নেই তবে তিনি তার ছোট ভাই শিম্পুকে খুব ভালোবাসতেন। রাজীবের দুই ভাই রণধীর কাপুর এবং ঋষি বলিউডে সফল হলেও রাজ কাপুরের ছোট ছেলে সফলতা অর্জন করতে পারেনি।

রাজীব কাপুরও সুদর্শন এবং প্রতিভাবান ছিলেন, তা সত্ত্বেও, তার দাদা-দাদি, কাকা এবং ভাইদের মতো, তিনি চলচ্চিত্র শিল্পে জায়গা তৈরি করতে পারেননি, যা লোকেরা আশা করেছিল। প্রয়াত অভিনেতা ঋষি বলেছিলেন যে তিনি আমাদের মধ্যে সবচেয়ে প্রতিভাবান ছিলেন। ঋষি কাপুর তার আত্মজীবনী ‘খুল্লাম খুল্লা: ঋষি কাপুর আনসেন্সরড’-এ উল্লেখ করেছেন যে ‘আমি যখনই চিম্পু অর্থাৎ রাজীব কাপুরকে নিয়ে চিন্তায় উদ্বিগ্ন হতাম, তখনই কষ্ট হত যে তিনি কখনই বুঝতে পারেননি এবং তার সম্পূর্ণ প্রতিভা ব্যবহার করেছেন। আমাদের সবারই সবচেয়ে প্রতিভাবান ব্যক্তি আছে’।

রাজ কাপুর, রাজীব কাপুর

বাবা রাজ কাপুরের ওপর রেগে যান রাজীব।

বাবা রাজ কাপুরের ওপর রাগ করা উচিত রাজীবের
রাজীব কাপুর ১৯৮৩ সালে ‘এক জান হ্যায় হাম’ ছবির মাধ্যমে আত্মপ্রকাশ করেন। তবে রাজীব স্বীকৃতি পান ‘রাম তেরি গঙ্গা ম্যালি’ ছবি থেকে। বাবা রাজ কাপুর পরিচালিত ছবিতে রাজীব একটি শালীন কাজ করেছিলেন এবং যখন ছবিটি মুক্তি পায়, তখন এটি শিরোনামে ছিল এবং প্রচুর উপার্জন করেছিল। এটি ছিল রাজীবের ফিল্ম কেরিয়ারের একমাত্র হিট ছবি। তবে রাজীব নয়, ছবির লাইমলাইটেই থেকে গেছেন অভিনেত্রী মন্দাকিনী। এই ছবির পর মন্দাকিনির ক্যারিয়ার তুঙ্গে পৌঁছালেও রাজীব খুব একটা সুবিধা পাননি। রাজীবের দুঃখ ছিল যে তার বাবা তাকে ছবিতে সঠিকভাবে উপস্থাপন করতে পারেননি। এ কারণে বাবাকে নিয়ে তার মনে তিক্ততা ছিল এবং সারাজীবন বাবা-ছেলের সম্পর্ক ভালো ছিল না।

আরও পড়ুন- রাজ কাপুর যখন নপুংসকদের নির্দেশে ‘রাম তেরি গঙ্গা মেলি’-র গান পাল্টেছিলেন, তখন সুর করেছিলেন ‘সন সাহিবা সান’

রাজীবের বিবাহিত জীবনও ব্যর্থ হয়
বলা হয়ে থাকে যে রাজীব কাপুর তার পুরো জীবনে ১৩টি ছবি করেছিলেন, যার মধ্যে ‘রাম তেরি গঙ্গা ম্যালি’ ছাড়া সবগুলোই ফ্লপ ছিল। চলচ্চিত্র জগতে বিশেষ স্থান করে নিতে না পারলে ব্যক্তিগত জীবনেও উন্নতি করতে পারেননি। রাজীব 2001 সালে আরতি সবরওয়ালকে বিয়ে করেন। কিন্তু রাজীব ও আরতির দাম্পত্য জীবন মাত্র ৩ বছর স্থায়ী হয়, ২০০৩ সালে দুজনেরই বিচ্ছেদ ঘটে।

ট্যাগ: জন্মবার্ষিকী, রাজ কাপুর, রাজীব কাপুর, রণধীর কাপুর, ঋষি কাপুর


Source link

About sarabangla

Check Also

ভিডিও: ভক্তদের অসাধারণ চমক দিলেন মনোজ বাজপেয়ী, শীঘ্রই ফিরতে চলেছেন ‘মুম্বইয়ের রাজা ভিকু মহাত্রে’

মুম্বাই: ভিকু মাত্রে: মনোজ বাজপেয়ী ফিল্ম ইন্ডাস্ট্রির এমন একজন অভিনেতা, যিনি তার প্রতিটি চরিত্র দিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *