Breaking News

থ্রোব্যাক: অমিতাভ বচ্চনের সঙ্গে ‘ইয়ারানা’-তে শুধু নীতু সিংই ছিলেন না, শুনে আপনি হতবাক!

অমিতাভ বচ্চন আর রেখা জুটি বলিউডকে উপহার দিয়েছেন অনেক সুপারহিট ছবি। এই দম্পতির সম্পর্কের খবরও বেশ শিরোনাম করেছিল। আজও অবস্থা এমন যে রেখা ও অমিতাভ কোনো অনুষ্ঠানে উপস্থিত থাকলে মানুষের চোখ তাড়া করে বেড়ায়। আজকে এই জুটির কথা নয়, ‘ইয়ারানা’ ছবির কথা বলছি। অমিতাভের কেরিয়ারের অন্যতম সফল ছবি ‘ইয়ারানা’-এর গানগুলি এতটাই দুর্দান্ত যে আজও শুনলে মনটা শিথিল হয়ে যায়। ‘ছুকার মেরে মন কো’, ‘তেরে জায়সা ইয়ার কাহান’, ‘সারা জামানা হাসিনো কা দিওয়ানা’-এর মতো গানগুলি কখনই ভোলা যাবে না। তবে আজকে আমরা এই গানগুলোর কথা বলছি না কিন্তু রেখা, যিনি এই ছবিতে উপস্থিত না থাকলেও সেখানে ছিলেন।

আপনি নিশ্চয়ই অমিতাভ বচ্চন এবং রেখার সমস্ত গল্প শুনেছেন এবং পড়েছেন, তবে এটি জানা যাবে না যে রেখা একসঙ্গে কোনও ছবিতে কাজ না করলেও তিনি একসঙ্গে ছিলেন। আসলে, অমিতাভের সুপারহিট ছবি ‘ইয়ারানা’ মুক্তির 41 বছর পেরিয়ে গেছে। এই ছবিতে অমিতাভের সঙ্গে নায়িকা ছিলেন নীতু সিং, কিন্তু অমিতাভের এই ছবিতে বিগ বি-র সঙ্গে না থাকলেও রেখা উপস্থিত ছিলেন। এই ছবিতে অমিতাভের পোশাক, স্টাইল নিয়ে অনেক আলোচনা হয়েছিল। বরং সে যুগের যুবকরাও তা নকল করেছিল।

‘ইয়ারানা’ ছবিতে অমিতাভ-রেখার সাপোর্ট ছিল এমনই
রেখা শুধু অভিনয় এবং নৃত্যই আয়ত্ত করেননি, অনেক ভাষায়ও দক্ষ। তামিল অভিনেতা জৈমিনি গণেশন এবং তেলেগু অভিনেত্রী পুষ্পাভ্যালির মেয়ে রেখা তামিল, তেলেগু, হিন্দি এবং ইংরেজিতেও ভাল দখল রাখে। এ ছাড়া শক্তিশালী কণ্ঠের কারণে তিনি অনেক ছবিতে ডাবিংও করেছেন। খুব কম লোকই জানেন যে ‘ইয়ারানা’ ছবির অনেক জায়গায় নীতুর কণ্ঠ রেখার চেয়ে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ছবিটিকে আরও দর্শনীয় করতে রেখার কণ্ঠ নিয়েছিলেন ছবির পরিচালক রাকেশ কুমার। এভাবেই কণ্ঠের সুবাদে ‘ইয়ারানা’ ছবিতেও অমিতাভের সঙ্গে ছিলেন রেখা।

রেখা কণ্ঠের প্রিয়তমা
বলিউডের কিংবদন্তি অভিনেত্রী রেখার চেহারাই শুধু সুন্দর নয়, তার কণ্ঠস্বরও খুব সুন্দর, মল্লিকা। খুব কম লোকই জানেন যে হিন্দি সিনেমা জগতের বিখ্যাত সুরকার আর ডি বর্মনের অনুরোধে বহু বছর আগে ‘খুবসুরাত’ ছবিতে দুটি গান গেয়েছিলেন রেখা। আজও বয়সের এই পর্যায়ে রেখার কণ্ঠ অটুট রয়েছে।

আরও পড়ুন- সিলসিলা: অমিতাভ বচ্চন ও রেখার সঙ্গে কাজ করার ‘সিলসিলা’ ভেঙে গিয়েছিল ৪১ বছর আগে, পড়ুন মজার উপাখ্যান

অমিতাভের হিট ছবি ‘ইয়ারানা’।
1981 সালে যখন ‘ইয়ারানা’ ছবিটি মুক্তি পায়, তখন এটি একটি ব্লকবাস্টার সুপারহিট ছিল। এটি সেই বছরের সর্বোচ্চ আয় করা চলচ্চিত্রের অন্তর্ভুক্ত হয়। রাজেশ রোশনের সুর করা ‘ইয়ারানা’ ছবির মাত্র একটি গান ছাড়া সমস্ত গান কিশোর কুমার গেয়েছিলেন।

ট্যাগ: অমিতাভ বচ্চন, বিনোদন থ্রোব্যাক, নীতু সিং, রেখা


Source link

About sarabangla

Check Also

ভিডিও: ভক্তদের অসাধারণ চমক দিলেন মনোজ বাজপেয়ী, শীঘ্রই ফিরতে চলেছেন ‘মুম্বইয়ের রাজা ভিকু মহাত্রে’

মুম্বাই: ভিকু মাত্রে: মনোজ বাজপেয়ী ফিল্ম ইন্ডাস্ট্রির এমন একজন অভিনেতা, যিনি তার প্রতিটি চরিত্র দিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *