Breaking News

দরকারী: কীভাবে আপনার Instagram অ্যাকাউন্ট যাচাই করবেন, জেনে নিন সহজ উপায়

হাইলাইট

Instagram ব্যবহারকারীদের ব্লু টিক বা যাচাইকৃত ব্যাজ দিয়ে তাদের অ্যাকাউন্ট যাচাই করে।
এই ব্যাজটি প্ল্যাটফর্মে পাবলিক ফিগারদের জাল এবং খাঁটি অ্যাকাউন্টের মধ্যে পার্থক্য করতে সাহায্য করে।
যেকোনো Instagram ব্যবহারকারী তার অ্যাকাউন্ট যাচাই করার জন্য আবেদন করতে পারেন।

নতুন দিল্লি. Instagram তার ব্যবহারকারীদের একটি নীল টিক বা একটি যাচাইকৃত ব্যাজ দিয়ে তাদের অ্যাকাউন্ট যাচাই করার অনুমতি দেয়। কোম্পানি বলছে যে এই ব্যাজ ব্যবহারকারীদের পাবলিক ফিগার, ব্র্যান্ড এবং প্ল্যাটফর্মে তাদের নকল এবং খাঁটি অ্যাকাউন্টগুলির মধ্যে পার্থক্য করতে সাহায্য করে। ইনস্টাগ্রাম বলেছে যে নীল টিকগুলিকে কোনও কর্তৃপক্ষের প্রতীক হিসাবে বিবেচনা করা উচিত নয়।

তা সত্ত্বেও, ব্যবহারকারীরা ব্লু টিককে খুব গুরুত্ব দেন। আপনিও যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নীল টিক পেতে চান, তাহলে আসুন আমরা আপনাকে বলি কিভাবে আপনি এখন আপনার Instagram অ্যাকাউন্ট যাচাই করতে পারেন। এটি লক্ষণীয় যে আপনি যদি একটি যাচাইকরণ ব্যাজ পেতে আবেদন করে থাকেন তবে এর অর্থ এই নয় যে আপনি এটি পাবেন৷ উপরন্তু, কোম্পানি যেকোনো সময় ব্যাজটি সরিয়ে ফেলতে পারে যদি এটি কোনো প্ল্যাটফর্মের শর্তাবলী এবং নীতি লঙ্ঘন করে থাকে।

কিভাবে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যাচাই করবেন
আপনার Instagram অ্যাকাউন্ট যাচাই করতে, প্রথমে আপনার Instagram অ্যাকাউন্ট খুলুন এবং লগ ইন করুন। এর পর নিচের ডান কোণায় দেওয়া প্রোফাইল ছবিতে ট্যাপ করুন। এখন উপরের ডান কোণায় অনুভূমিক রেখাগুলিতে ট্যাপ করে মেনুটি খুলুন। সেটিংসে যান এবং অ্যাকাউন্টে ক্লিক করুন এবং তারপরে অনুরোধ যাচাইকরণে যান। এর পরে আপনার পুরো নাম লিখুন এবং তারপরে আপনার পরিচয় যাচাই করার জন্য প্রয়োজনীয় নথিগুলি আপলোড করুন যেমন ফটো আইডি, ব্যবসায়িক নথি ইত্যাদি। একবার ডকুমেন্ট আপলোড হয়ে গেলে, ‘জমা দিন’ এ আলতো চাপুন।

এছাড়াও পড়ুন – টিপস এবং কৌশল! কিভাবে গুগল ডক্স ফাইলকে অন্য ভাষায় অনুবাদ করবেন, এটাই সহজ উপায়

যাচাইকরণের পর নাম পরিবর্তন করা যাবে না
একবার আপনি 30 দিনের মধ্যে অনুরোধ জমা দিলে, আপনি জানতে পারবেন অ্যাকাউন্টটি যাচাই করা হয়েছে কি না। আপনার অনুরোধ প্রত্যাখ্যান করা হলে, আপনি পরবর্তী 30 দিনের মধ্যে আবার আবেদন করতে পারেন। অ্যাকাউন্ট যাচাই করা হলে ব্যবহারকারীরা তাদের নাম পরিবর্তন করতে পারবেন না এবং আপনার যাচাইকরণ অন্য কোনো অ্যাকাউন্টে স্থানান্তর করা যাবে না।

ভুল তথ্য দেওয়ার জন্য ব্যবস্থা
আরও কি, আপনি যদি মিথ্যা বা বিভ্রান্তিকর তথ্য ব্যবহার করে একটি যাচাই ব্যাজ পান, তাহলে Instagram ব্যাজটি সরিয়ে দেবে এবং আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে অতিরিক্ত ব্যবস্থা নিতে পারে।

ট্যাগ: ইনস্টাগ্রাম, ইনস্টাগ্রাম পোস্ট, সামাজিক মাধ্যম, প্রযুক্তির খবর, টেক নিউজ হিন্দিতে


Source link

About sarabangla

Check Also

LinkedIn এ আশ্চর্যজনক বৈশিষ্ট্য এসেছে, এখন পোস্টটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে শেয়ার করা হবে

হাইলাইট LinkedIn একটি পেশাদার সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। লিঙ্কডইনের নতুন শিডিউল পোস্ট ফিচারটি অ্যান্ড্রয়েড অ্যাপ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *