Breaking News

হ্যাকাররা উবারের ডেটা নেটওয়ার্ক লঙ্ঘন করে, সাইবার নিরাপত্তা বিপন্ন করে

সানফ্রান্সিসকো. অনলাইন ক্যাব পরিষেবা প্রদানকারী উবার তার ডেটা নেটওয়ার্কে লঙ্ঘনের ঘটনা সম্পর্কে আইনি সংস্থাগুলিকে জানিয়েছে। একই সময়ে, তিনি বলেছেন যে তিনি সাইবার নিরাপত্তার এই সমস্যাটি মোকাবেলায় নিযুক্ত রয়েছেন। উবার একটি ইমেলে বলেছে যে এটি একটি সাইবার নিরাপত্তা ঘটনা থেকে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলার প্রক্রিয়াধীন রয়েছে। এর সাথে, তিনি বলেছিলেন যে তিনি পুলিশ এবং অন্যান্য সংস্থার সাথে ক্রমাগত যোগাযোগ করছেন এবং কোনও অগ্রগতি সম্পর্কে তাদের অবহিত করবেন।

প্রকৃতপক্ষে, একজন হ্যাকার উবারের ডেটা নেটওয়ার্কের নিরাপত্তা লঙ্ঘন করে ব্যাপক অ্যাক্সেস লাভ করেছে। ‘দ্য টাইমস’-এর মতে, হ্যাকার একটি 18 বছর বয়সী ছেলে ছিল এবং সে এটির সুযোগ নিয়ে উবারের দুর্বল ডেটা সুরক্ষা নেটওয়ার্কে প্রবেশ করতে সক্ষম হয়েছিল। একই সময়ে, ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ বলেছে যে এই ডেটা লঙ্ঘনের জন্য যে ব্যক্তি দায়িত্ব নিয়েছেন তিনি সামাজিক প্রকৌশল ব্যবহার করে ডেটা নেটওয়ার্ক অ্যাক্সেস করেছিলেন। হ্যাকার দাবি করেছেন যে তিনি একজন উবারের কর্মীকে একটি লিখিত বার্তা পাঠিয়েছিলেন এবং তাকে টেকনিক্যাল কর্মী হিসেবে পরিচয় দিয়ে পাসওয়ার্ড দিতে রাজি করেছিলেন।

আরও পড়ুন- Amazon পাচ্ছে ₹5,000 জেতার সুযোগ, মাত্র 5টি সহজ প্রশ্নের উত্তর দিতে হবে

প্রবেশের প্রমাণও শেয়ার করা হয়েছে
এই বিষয়ে, একজন নিরাপত্তা প্রকৌশলী বলেছেন যে চোর উবারের ক্রিটিক্যাল সিস্টেমে অ্যাক্সেসের প্রমাণও শেয়ার করেছে। যুগ ল্যাবসের প্রকৌশলী স্যাম কারি বলেছেন, “মনে হচ্ছে কোনো হ্যাকারের কাছে বিগ ডেটার অ্যাক্সেস আছে।” হুহ। তবে, হ্যাকিংয়ের কারণে উবারের যানবাহন বা তাদের কার্যক্রম প্রভাবিত হয়েছে এমন কোনো ইঙ্গিত নেই।

এছাড়াও পড়ুন- ফ্লিপকার্ট সেলে iPhone 13-এ ₹20,000 পর্যন্ত বিশাল ডিসকাউন্ট, এই মডেলগুলিও সস্তা হয়েছে, বিস্তারিত জানুন

তার পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি
কারি আরও বিশ্বাস করেন যে হ্যাকার প্রচার লাভের উদ্দেশ্যে এই পুরো অনুশীলনটি করেছিলেন, কারণ তিনি ডেটার কোনও ক্ষতি করেননি। হ্যাকার নিরাপত্তা প্রকৌশলীদের সাথে একটি টেলিগ্রাম অ্যাকাউন্টও শেয়ার করেছে। তবে, ‘দ্য অ্যাসোসিয়েটেড প্রেস’ যখন এই টেলিগ্রাম অ্যাকাউন্টে হ্যাকারের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছিল, তখন তার পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যাইহোক, উবারের ডেটা নেটওয়ার্ক এর আগে একবার লঙ্ঘন হয়েছে। 2016 সালে হ্যাকিংয়ের সময়, উবারের প্রায় 57 মিলিয়ন ব্যবহারকারী এবং ড্রাইভারের ব্যক্তিগত তথ্য ঝুঁকিতে পড়েছিল।

ট্যাগ: সাইবার ক্রাইম, প্রযুক্তির খবর, টেক নিউজ হিন্দি


Source link

About sarabangla

Check Also

LinkedIn এ আশ্চর্যজনক বৈশিষ্ট্য এসেছে, এখন পোস্টটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে শেয়ার করা হবে

হাইলাইট LinkedIn একটি পেশাদার সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। লিঙ্কডইনের নতুন শিডিউল পোস্ট ফিচারটি অ্যান্ড্রয়েড অ্যাপ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *