Breaking News

ফ্যাক্ট চেক: ৪% ডিএ বাড়ানোর চিঠির সত্যতা বেরিয়ে এল, ভোটের মুখ খুলল সরকার

হাইলাইট

চিঠিটি ভুয়া হওয়ার তথ্য টুইট করেছে পিআইবি।
সূত্রের খবর, নবরাত্রে ডিএ সংক্রান্ত ঘোষণা দিতে পারে সরকার।
তবে মহার্ঘ ভাতা বাড়বে মাত্র ৪ শতাংশ পর্যন্ত।

নতুন দিল্লি. উৎসবের মরসুমের আগে 4 শতাংশ বাড়ানো মহার্ঘ ভাতা (ডিএ) পাওয়ার যে চিঠি হঠাৎ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, তা সমস্ত সরকারী কর্মচারীদের কেবল অবাকই করেনি, আনন্দের পরিবেশও তৈরি করেছিল। কিন্তু এবার এই চিঠির সত্যতা সামনে এসেছে। পিআইবি এই চিঠিকে ভুয়া বলেছে। পিআইবি এক টুইট বার্তায় এ তথ্য জানিয়ে বলে, ব্যয় অধিদফতর থেকে এ ধরনের কোনো চিঠি দেওয়া হয়নি। লক্ষণীয়, এই চিঠিটি হঠাৎ করেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া চিঠিতে বলা হয়েছে ব্যয় অধিদপ্তর। 20 সেপ্টেম্বরের এই চিঠিতে দাবি করা হয়েছিল যে কেন্দ্রীয় কর্মচারীদের ডিএ 4 শতাংশ বৃদ্ধি করা হয়েছে। এরপর সরকারি কর্মচারীদের ডিএ ৩৪ শতাংশ থেকে বেড়ে ৩৮ শতাংশ হয়েছে। এর সাথে, এটিও দাবি করা হয়েছিল যে এটি 1 জুলাই, 2022 থেকে প্রযোজ্য বলে বিবেচিত হবে।

…তাহলে ডিএ কবে বাড়বে
একই সময়ে, সূত্রের বরাত দিয়ে খবর রয়েছে যে সরকার নবরাত্রিতে কেন্দ্রীয় কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়াতে পারে। তবে এই বৃদ্ধি মাত্র ৪ শতাংশ বলা হচ্ছে। এটি লক্ষণীয় যে মহার্ঘ ভাতা বৃদ্ধি অল ইন্ডিয়া কনজিউমার প্রাইস ইনডেক্স- ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্সের তথ্যের ভিত্তিতে করা হয়েছে এবং এর প্রথমার্ধের রিপোর্ট এসেছে। এর পরিসংখ্যান 0.2 শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং এটি এখন 129.2 স্তরে রয়েছে। এই কারণে, আশা করা হচ্ছে যে কেন্দ্রীয় সরকার উত্সবগুলির আগে ডিএ বাড়াতে পারে, যা কর্মচারীদের পাশাপাশি পেনশনভোগীরাও উপকৃত হবে।

আরও পড়ুন: কত ধরণের গাড়ি রয়েছে এবং তাদের সেগমেন্টগুলি কী বলা হয়, ছবিতে আপনি কী পছন্দ করেন তা দেখুন

ট্যাগ: কেন্দ্রীয় সরকারের কর্মচারী, মহার্ঘ ভাতা, পিআইবি ফ্যাক্ট চেক




Source link

About sarabangla

Check Also

EWS সংরক্ষণ: বেসরকারী এবং ব্যবসায়িক খাত কি প্রভাবিত হবে, একটি বিস্তারিত প্রতিবেদন পড়ুন

হাইলাইট এই সংরক্ষণ অর্থনৈতিকভাবে দুর্বল অংশের জন্য। যাদের পরিবারের বার্ষিক আয় আট লাখ টাকার কম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *