Breaking News

IND vs SA: 3 মাস আগে অভিষেক হওয়া খেলোয়াড় সিনিয়রদের উত্তেজনা বাড়িয়ে দিল! টি-টোয়েন্টি বিশ্বকাপে ট্রাম্প কার্ড প্রমাণ হতে পারে

হাইলাইট

প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত
3 মাস আগে অভিষেক হওয়া খেলোয়াড় ছিলেন জয়ের নায়ক
ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহের অনুপস্থিতিতে ভালোই হয়েছে

নতুন দিল্লি. অস্ট্রেলিয়ার কাছ থেকে টি-টোয়েন্টি সিরিজ জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় দিয়ে শুরু করেছে ভারতও। রোহিত শর্মার টিম ইন্ডিয়া তিরুবনন্তপুরমে ৩টি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২০ বল বাকি থাকতে ৮ উইকেটে জিতেছে। ভারতের জয়ের নায়ক ছিলেন তরুণ ফাস্ট বোলার আরশদীপ সিং, যিনি 3 মাস আগে টি-টোয়েন্টিতে অভিষেক করেছিলেন। ৩২ রানে ৩ উইকেট নেন তিনি। ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহের মতো অভিজ্ঞ বোলারদের অনুপস্থিতিতে অর্শদীপ আশ্চর্যজনকভাবে বোলিং করেছেন। ভুবনেশ্বরের অনুপস্থিতিতে দীপক চাহার এবং আরশদীপ সিং নতুন বলে বোলিং করার সুযোগ পান এবং ২৩ বছর বয়সী এই বোলার তার দ্বিতীয় বলে কুইন্টন ডি ককের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকে বোল্ড করেন। একই ওভারে এই বাঁ-হাতি ফাস্ট বোলার ক্লিন বোল্ড করেন রিলি রুশোর মতো বিপজ্জনক ব্যাটসম্যানকে এবং পরের বলেই ডেভিড মিলারের।

একই ওভারে আরশদীপের ট্রিপল ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি দক্ষিণ আফ্রিকার দল। তৃতীয় ওভারেই দক্ষিণ আফ্রিকার অর্ধেক দল প্যাভিলিয়নে ফিরে যায় এবং ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১০৬ রান তুলতে পারে। ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য অর্জন করে ভারত। আরশদীপের মতো, দীপকও জ্বলে ওঠেন এবং তিনিও তার প্রথম ২ ওভারে ২ উইকেট নেন। আরশদীপের এই পারফরম্যান্স নিশ্চয়ই সিনিয়র বোলারদের উত্তেজনা বাড়িয়ে দিয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পুরো সিরিজে ভুবনেশ্বরকে অকার্যকর দেখা গেছে।

আরশদীপকে উপেক্ষা করা এখন কঠিন
চোট কাটিয়ে ফিরে আসা জসপ্রিত বুমরাহ এবং হর্ষাল প্যাটেলের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। এই তিন বোলার মিলে পুরো সিরিজে ৩ উইকেট নেন এবং দিয়েছেন ২০০ রানের বেশি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই তিন বোলারের পারফরম্যান্স ভারতীয় টিম ম্যানেজমেন্টের উদ্বেগও বাড়িয়ে দিয়েছে। সাম্প্রতিক ফর্ম যদি গুরুত্বপূর্ণ হয়, তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আরশদীপকে উপেক্ষা করা কঠিন হবে এবং টুর্নামেন্ট চলাকালীন একাদশে বড় ধরনের পরিবর্তন হলে খুব কমই কেউ অবাক হবেন।

তিন মাস আগে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল
এই বছরের জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিষেক হয় আরশদীপের। তারপর থেকে এই বোলার 12 টি-টোয়েন্টি খেলে 17 উইকেট নিয়েছেন। আরশদীপের ইকোনমি রেটও ৭.৪৪ হয়েছে, যা একজন নতুন বোলারের জন্য ভালো বলে বিবেচিত হবে। প্রতি ১৪ বলে উইকেট নিচ্ছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ট্রাম্প কার্ড প্রমাণ হতে পারে
বোলার হিসেবে তার বোঝাপড়াও অনেক বেড়েছে। তার প্রমাণ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওভারে নেওয়া ৩ উইকেট। প্রথম লেন্থেই ডি কককে আউট করেন আরশদীপ। এর পর বিদায়ী বলে রুশোকে উইকেটের পিছনে ঋষভ পান্তের হাতে আউট করেন তিনি। এরপর ব্যাট করতে নামেন ডেভিড মিলার। তিনি আরও আশা করেছিলেন যে আরশদীপ তাঁর কাছে আউটসুইঙ্গার বল করবেন। কিন্তু, দ্রুত বল নিয়ে আসেন এই তরুণ বোলার। মিলার যখন ব্যাট নামিয়ে আনেন, তখন বলটি মিডল স্টাম্পের বাইরে চলে যায়।

ভিডিও: আরশদীপ সিং আফ্রিকান ব্যাটসম্যানদের ধ্বংস করে দিয়েছিলেন, এক ওভারে 3 উইকেট নিয়ে আতঙ্ক তৈরি করেছিলেন

IND vs SA 1st T20: বোলারদের পরে, রাহুল-সূর্যকুমার তাদের শক্তি দেখিয়েছেন… ভারত জয় দিয়ে শুরু করেছে

এটা দেখায় যে একজন বোলার হিসেবে তার বোঝাপড়া দ্রুত বাড়ছে। তিনি ডেথ ওভারে ভাল ইয়র্কার ছুঁড়েছেন এবং এখন তিনি কোণ দিয়ে বল ভিতরে এবং বাইরে নিয়ে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে, 3 মাস আগে অভিষেক হওয়া এই পেসার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য তুরুপের তাস প্রমাণিত হতে পারেন।

ট্যাগ: আরশদীপ সিং, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, জাসপ্রিত বুমরাহ, রোহিত শর্মা


Source link

About sarabangla

Check Also

IND বনাম NZ: রস টেলরের ভবিষ্যদ্বাণী সত্য নয়, 27 নভেম্বর ভারতের জন্য কর বা মরো

হাইলাইট ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *