Breaking News

ব্যাটারি বদলানোর ঝামেলা থেকে মুক্তি, আজই কিনুন রিচার্জেবল ব্যাটারি, দামও অনেক কম

হাইলাইট

ইউএসবি রিচার্জেবল ব্যাটারি অ্যামাজনে মাত্র 240 টাকায় পাওয়া যাচ্ছে।
আপনি এটি একটি সাধারণ চার্জার, ল্যাপটপ এবং পাওয়ার ব্যাংকের মাধ্যমেও চার্জ করতে পারেন।
আপনি টিভি রিমোট এবং মাউসের জন্য রিচার্জেবল ব্যাটারি ব্যবহার করতে পারেন।

নতুন দিল্লি. আমরা স্মার্টফোনের ব্যাটারি চার্জ করলেও ঘড়ির ব্যাটারি ও রিমোট বারবার কিনতে হয়। আপনিও কি বারবার এই ব্যাটারি কিনে আপনার টাকা নষ্ট করছেন? যদি হ্যাঁ, এখন আপনি বিদ্যুৎ দিয়ে ঘড়ির রিমোট এবং ব্যাটারি চার্জ করে অর্থ সাশ্রয় করতে পারেন। এর জন্য আপনাকে অ্যামাজন থেকে রিচার্জেবল ব্যাটারি কিনতে হবে। বর্তমানে, ইউএসবি রিচার্জেবল ব্যাটারি অ্যামাজনে মাত্র 240 টাকায় পাওয়া যাচ্ছে।

রিচার্জেবল ব্যাটারি কেনার পর চার্জ করার জন্য আলাদা চার্জার কিনতে হবে না। আপনি এটি একটি সাধারণ চার্জার, ল্যাপটপ এবং পাওয়ার ব্যাংকের মাধ্যমেও করতে পারেন। আপনি এই AA বা AAA সেলটিকে টিভি রিমোট, মাউস, কীবোর্ড, ড্রোন এবং ঘড়ির পাশাপাশি একটি রিমোট কন্ট্রোল গাড়ির ব্যাটারিতে প্লাগ করে ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: হ্যাকাররা একটি ইমেল থেকে আপনার সমস্ত অর্থ উড়িয়ে দিতে পারে, এইভাবে সনাক্ত করে নিজেকে সুরক্ষিত রাখুন

এই ডিভাইসটি দিয়ে ঘড়ি এবং রিমোটের ব্যাটারি চার্জ করুন
আপনি ই-কমার্স সাইট Amazon থেকে Sorbo AA USB রিচার্জেবল ব্যাটারি কিনতে পারেন। এই ব্যাটারির সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল এটি রিচার্জেবল। এটি একাধিকবার চার্জ করা সম্ভব। এই ব্যাটারির দাম মাত্র 240 টাকা। ব্যাটারি ব্যাকআপের ক্ষেত্রে এটি সাধারণ ব্যাটারির থেকে আলাদা। অন্তর্ভুক্ত ইউএসবি চার্জার দিয়ে ব্যাটারি চার্জ করা যেতে পারে।

কিভাবে ল্যাপটপ এবং পাওয়ার ব্যাংক দিয়ে ব্যাটারি চার্জ করবেন
এই ব্যাটারি চার্জ করতে, আপনি ল্যাপটপের ইউএসবি প্লাগ করতে পারেন। পাওয়ার ব্যাঙ্ক বা স্মার্ট ফোন চার্জার দিয়েও চার্জ করতে পারেন। ব্যাটারিতে রয়েছে ডুয়াল এসআই ইউএসবি পোর্ট। এই ব্যাটারিতে অটো কাট অপশন পাওয়া যায়। এটি বিদ্যুতের প্রবাহ নিয়ন্ত্রণ করে। এই ব্যাটারি একাধিকবার ব্যবহার করা যেতে পারে। কেসে রেখে চারটি ব্যাটারিও একই সাথে চার্জ করা যাবে। চারটি ব্যাটারিই 1 ঘন্টার মধ্যে চার্জ হয়ে যাবে।

আপনি এই চার্জারটিও ব্যবহার করতে পারেন
আপনি যদি এক সাথে একাধিক ব্যাটারি চার্জ করতে চান, তাহলে আপনাকে একটি আলাদা চার্জিং কেস কিনতে হবে। আপনি Amazon থেকে চার্জিং কেস কিনতে পারেন। অ্যামাজনে অনেক ধরনের চার্জিং তার এবং কেস পাওয়া যায়। যার দাম শুরু হয় 300 টাকা থেকে। কেসে রেখে চার্জ করে ব্যাটারির ক্ষতি থেকে রক্ষা করতে পারেন। সারা বিশ্বের কোম্পানিগুলো ব্যাটারির উন্নতির জন্য গবেষণা করছে। যার ফল ধীরে ধীরে আমরা দেখতে পাচ্ছি।

ট্যাগ: সর্বশেষ হিন্দি খবর, বিশেষ সেল, প্রযুক্তির খবর, টেক নিউজ হিন্দিতে


Source link

About sarabangla

Check Also

LinkedIn এ আশ্চর্যজনক বৈশিষ্ট্য এসেছে, এখন পোস্টটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে শেয়ার করা হবে

হাইলাইট LinkedIn একটি পেশাদার সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। লিঙ্কডইনের নতুন শিডিউল পোস্ট ফিচারটি অ্যান্ড্রয়েড অ্যাপ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *