Breaking News

ফেসবুক ও ইনস্টাগ্রামের কোম্পানি মেটাকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে রাশিয়া! বিস্তারিত জেনে নিন

হাইলাইট

রাশিয়া মেটাকে সন্ত্রাসী ও চরমপন্থী সংগঠনের তালিকায় রেখেছে।
গত বছরের মার্চে ফেসবুক ও ইনস্টাগ্রাম নিষিদ্ধ করা হয়।
রুশ কর্মকর্তাদের অভিযোগ, এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলো রাশিয়ার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

নতুন দিল্লি. মার্ক জাকারবার্গের কোম্পানি মেটাকে সন্ত্রাসী ও চরমপন্থী সংগঠনের তালিকায় রেখেছে রাশিয়া। আমরা আপনাকে বলি যে মেটা হল ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মূল সংস্থা। মঙ্গলবার মস্কোর একটি আদালত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিকে চরমপন্থী কার্যকলাপের জন্য অভিযুক্ত করেছে, দাবি করেছে যে এটি ইউক্রেনের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের রাশিয়ানদের বিরুদ্ধে সহিংসতা প্রচারকারী সামগ্রী পোস্ট করার অনুমতি দিচ্ছে। রাশিয়া গত বছরের মার্চে ফেসবুক ও ইনস্টাগ্রাম নিষিদ্ধ করে।

উল্লেখ্য, ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেন আক্রমণ করেছিল। রুশ কর্মকর্তাদের অভিযোগ, এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলো রাশিয়ার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ইনস্টাগ্রাম রাশিয়ায় বিশেষভাবে জনপ্রিয়। এটি বিজ্ঞাপন এবং বিক্রয়ের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম ছিল। সেই সময় META-এর আইনজীবী অভিযোগ অস্বীকার করেন এবং আদালতকে বলেছিলেন যে তাদের সংগঠন কখনই চরমপন্থী কর্মকাণ্ডে জড়িত ছিল না।

আরও পড়ুন: রেলের সামোসায় হলুদ কাগজ নিয়ে টুইটারে যাত্রীর অভিযোগ, আইআরসিটিসি প্রতিক্রিয়া জানিয়েছে

ইউক্রেনে হামলার পর এ পদক্ষেপ নেয় রাশিয়া
রাশিয়া ইউক্রেনের বিদ্যুৎ কেন্দ্রে নতুন করে হামলা চালানোর একদিন পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ক্রিমিয়ার সেতু উড়িয়ে দেওয়ার পর ইউক্রেনে দেশব্যাপী ব্যাপক বোমাবর্ষণ শুরু করেছে রাশিয়া। আমরা আপনাকে জানিয়ে রাখি যে 24 ফেব্রুয়ারি ইউক্রেনে হামলার পর রাশিয়া সোশ্যাল মিডিয়ায় কড়া নজরদারি করেছিল। এর পর ইউরোপের প্রযুক্তি কোম্পানিগুলো রুশ মিডিয়া বন্ধ করে দেয়।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে শান্তির কোনো লক্ষণ নেই
আমরা আপনাকে বলি যে রাশিয়ান এবং ইউক্রেনীয় সেনাবাহিনীর মধ্যে লড়াই নবম মাসে প্রবেশ করেছে এবং এই মুহূর্তে শান্তির কোনও লক্ষণ নেই। সোমবারই রাশিয়ার কাছ থেকে বেশ কিছু দিন পর ইউক্রেনের রাজধানী কিয়েভে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। রাশিয়ার হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছেন, রাশিয়া আমাদের নির্মূল করার ষড়যন্ত্র করছে।

ট্যাগ: হিন্দিতে ব্যবসার খবর, ফেসবুক, ইনস্টাগ্রাম, মার্ক জুকারবার্গ


Source link

About sarabangla

Check Also

LinkedIn এ আশ্চর্যজনক বৈশিষ্ট্য এসেছে, এখন পোস্টটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে শেয়ার করা হবে

হাইলাইট LinkedIn একটি পেশাদার সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। লিঙ্কডইনের নতুন শিডিউল পোস্ট ফিচারটি অ্যান্ড্রয়েড অ্যাপ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *