Breaking News

উদয়পুর: দীপাবলির রেকর্ড ভাঙা কেনাকাটা… এ বার বাজারের অঙ্ক 100 কোটি ছাড়িয়ে যাবে?

রিপোর্ট- নিশা রাঠোড

উদয়পুর। বিভাগের ব্যবসায়ীদের জন্য এবারের দীপাবলি নতুন খুশি নিয়ে আসতে চলেছে। ধনতেরাস এবং দীপাবলি উপলক্ষ্যে, সোনা এবং চাঁদ ছাড়াও, লোকেরা শুভ সময়ের কারণে অনেক কিছু কিনে থাকে। উদয়পুর যেভাবে অটোমোবাইল, ইলেকট্রনিক্স, মোবাইল ফোন, ইস্পাতের পাত্র ইত্যাদির বুলিয়ন ব্যবসায় উত্থিত হচ্ছে, বাজার আশা করছে যে এবারের উৎসব 100 কোটি ছাড়িয়ে যাবে।

উদয়পুরের হিন্দ ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রনিক্স মার্কেট অ্যাসোসিয়েশনের সভাপতি সুরেশ জৈনের মতে, বিভাগীয় স্তরে উৎসবে 10 কোটি টাকার কেনাকাটা সম্ভব। তিনি জানান, এবার ক্রেতারা আসছেন মূলত টিভি, ফ্রিজ, মাইক্রোওয়েভ, ওয়াশিং মেশিন কিনতে। এ বছর ধনতেরাস ও দীপাবলির আগে অগ্রিম বুকিংও ভালো হয়েছে। এ পর্যন্ত প্রায় ৫ থেকে ৭ কোটি টাকার ব্যবসা হয়েছে এবং যদি বিভাগ নিয়ে কথা বলি তাহলে ১০ কোটি টাকার অঙ্ক কোথাও যায়নি।

অটোমোবাইল ব্যবসায়ীদের রুপা

বিভাগে অটোমোবাইল ব্যবসায়ীদের মুখও উজ্জ্বল। উদয়পুরের রয়্যাল মোটরসের অপারেটর এবং অটোমোবাইলস ট্রেড অ্যাসোসিয়েশনের সভাপতি শাব্বির ভাইয়ের মতে, এই বছর 30 থেকে 40 শতাংশের স্পষ্ট উল্লম্ফন রয়েছে। ধনতেরাস এবং দীপাবলির জন্য অগ্রিম বুকিং। দীপাবলিকে কেন্দ্র করে কোম্পানিগুলোর পক্ষ থেকে অনেক ধরনের আকর্ষণীয় অফারও দেওয়া হচ্ছে। ক্যাশব্যাক, ডিসকাউন্ট, উপহারও দেওয়া হচ্ছে। টু হুইলারের কথা বললে, এখনও পর্যন্ত 12 কোটি বুকিং হয়েছে। চার চাকার বিষয়ে, অনুমান করা হয় যে 30 কোটির বেশি বুকিং রয়েছে।

আর মোবাইল ফোনের ব্যবসা কেমন?

মোবাইল ফোনের বাজারের প্রবণতাই বলে দিচ্ছে এখানেও অনেক প্রবৃদ্ধি। উদয়পুরের প্যারাগন মোবাইল অপারেটর পুষ্পেন্দ্র জৈন জানান, এবার বিভিন্ন কোম্পানির কাছে অ্যাপলের আইফোনের চাহিদা বেড়েছে। ল্যাপটপ, আইপ্যাড, কম্পিউটারের চাহিদাও বাড়ছে। সব মিলিয়ে এবার উৎসবে উদয়পুর ডিভিশনে ব্যবসা ১০০ কোটি ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

ট্যাগ: ব্যবসা, দিওয়ালি সেলিব্রেশন, উদয়পুরের খবর


Source link

About sarabangla

Check Also

LinkedIn এ আশ্চর্যজনক বৈশিষ্ট্য এসেছে, এখন পোস্টটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে শেয়ার করা হবে

হাইলাইট LinkedIn একটি পেশাদার সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। লিঙ্কডইনের নতুন শিডিউল পোস্ট ফিচারটি অ্যান্ড্রয়েড অ্যাপ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *