Breaking News

বিশ্বকাপের গল্প: 32 বছর পর ওয়েস্ট ইন্ডিজ যখন তাদের শক্তি দেখিয়েছিল, তখন মাহি-সেনা পরাজিত হয়েছিল

টি-টোয়েন্টি বিশ্বকাপ: টি-টোয়েন্টি বিশ্বকাপের চতুর্থ আসরটি 2012 সালে খেলা হয়েছিল। ঠিক এক বছর আগে ওডিআই বিশ্বকাপ জিতেছিল ভারত। তাই ভারতীয় ভক্তদের আশা ছিল আকাশচুম্বী। দলে বিরাট কোহলি একজন নতুন সুপারস্টার ঢুকেছিলেন, যা হতে চলেছে নতুন রান মেশিন। আশার আরেকটি কারণ ছিল। প্রথমবারের মতো এশিয়ায় অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ কারণে শুধু ভারত নয়, পাকিস্তান ও স্বাগতিক শ্রীলঙ্কাও শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে দাঁড়িয়েছে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ছিল একমাত্র প্রতিদ্বন্দ্বী। তবে ক্রিকেটের স্টাইল অনন্য। এখানে কখন শিকারি শিকারে পরিণত হয় তা জানা যায় না। তখনই সকলের ভবিষ্যদ্বাণী ভেস্তে যায় এবং ওয়েস্ট ইন্ডিজের রূপে ক্রিকেট পেল নতুন চ্যাম্পিয়ন।

এটা ওয়েস্ট ইন্ডিজের মতো ক্রিকেট বিশ্ব আমি ফিরে ছিলাম। 1970-80-এর দশকে ক্যারিবিয়ান দলে টুটি বিশ্বে কথা বলেছিল। এটি 1990 এর দশকে চলে গেছে। একবিংশ শতাব্দীর প্রথম দশকে, এমনকি নতুন দলগুলিও এটিকে মারছিল। এটি কেবল ওয়েস্ট ইন্ডিজের জন্যই খারাপ ছিল না, এটি চিন মিউজিক সম্পর্কে পাগল ক্রিকেটপ্রেমীদেরও হতাশ করতে চলেছে। যাহোক, টি-টোয়েন্টি বিশ্বকাপ ফেরত. 2012 সালে অনুষ্ঠিত বিশ্বকাপে, 2010 সালের মতো একই সংখ্যক দল অংশগ্রহণ করেছিল। এর বিন্যাস একই ছিল। তবে এবার প্রথম ম্যাচ থেকেই নতুন নিয়ম চালু করা হয়েছে। এটাই ছিল সুপার ওভারের নিয়ম। সিদ্ধান্ত হয়েছে, গ্রুপ পর্বেও ম্যাচ টাই হলে সুপার ওভারের মাধ্যমে নির্ধারিত হবে।

যেভাবে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল টিম ইন্ডিয়া

হিন্দি News18 হিন্দিতে প্রথম ব্রেকিং নিউজ পড়ুন| আজকের সর্বশেষ খবর, লাইভ খবর আপডেট, সবচেয়ে নির্ভরযোগ্য হিন্দি সংবাদ ওয়েবসাইট News18 Hindi| পড়ুন

প্রথম প্রকাশিত: অক্টোবর 21, 2022, 19:59 IST


Source link

About sarabangla

Check Also

IND বনাম NZ: রস টেলরের ভবিষ্যদ্বাণী সত্য নয়, 27 নভেম্বর ভারতের জন্য কর বা মরো

হাইলাইট ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *