Breaking News

দীপাবলি 2022: দীপাবলির পরে যদি আপনার শহরের দূষণ বাড়ে, তবে এই 5টি জায়গায় তাজা বাতাস পাবেন

হাইলাইট

হিমাচল প্রদেশের শহর কিন্নুরের বাতাস খুবই পরিষ্কার।
পরিষ্কার বাতাসের দিক থেকেও এগিয়ে রয়েছে দক্ষিণ ভারতের শহরগুলি।

2022 সালের দীপাবলির পরে দেখার সেরা জায়গা: দেশের বেশিরভাগ জায়গায় দীপাবলিতে প্রচুর আতশবাজি ফোটে। পটকা থেকে বিপজ্জনক রাসায়নিকগুলি বাতাসে প্রবেশ করে এবং দীপাবলির পরে, দিল্লি-এনসিআর সহ সমস্ত জায়গায় বাতাসের মান খুব খারাপ হয়ে যায়। বিষাক্ত বাতাসের কারণে অনেকের শ্বাস নিতে কষ্ট হয়। যারা হাঁপানি বা অন্যান্য শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন তাদের জন্য বায়ু দূষণ অত্যন্ত বিপজ্জনক বলে প্রমাণিত হয়। দীপাবলির পরে, যদি আপনার শহরের জলবায়ু খারাপ হয়, তবে কয়েক দিনের জন্য আপনি বিলাসবহুল জায়গায় যেতে পারেন। এখানে আপনি পাবেন বিশুদ্ধ বাতাস এবং মন প্রশান্তি ও স্বস্তি পাবেন।

কিন্নর, হিমাচল প্রদেশ
কিন্নর, হিমাচল প্রদেশের অন্যতম সুন্দর স্থান, শুধুমাত্র তার সুন্দর দৃশ্যের জন্যই নয়, তার বিশুদ্ধ বাতাসের জন্যও পরিচিত। এখানে আপনি নিজেকে প্রকৃতির খুব কাছাকাছি অনুভব করতে পারেন। পাহাড়ের সুন্দর দৃশ্য এবং প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে প্রশান্তি দেবে। দীপাবলির পরে আপনি কিন্নর যেতে পারেন।

আরও পড়ুন: কোথাও বুলেট বাবার পূজা, কোথাও হাজার হাজার ইঁদুর ঘুরে বেড়ায়, জেনে নিন ৫টি অনন্য ‘মন্দির’

ঋষিকেশ, উত্তরাখণ্ড
উত্তরাখণ্ডের ঋষিকেশ পর্যটকদের সবচেয়ে পছন্দের পর্যটন স্পট। ঋষিকেশে প্রকৃতির সুন্দর দৃশ্য এবং পরিষ্কার বাতাস আপনার শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। শহরের কোলাহল থেকে দূরে দীপাবলির পরে আপনি এখানে কিছু সময় কাটাতে পারেন। সারা বছরই পর্যটকরা এখানে বেড়াতে আসেন।

উদয়পুর, রাজস্থান
রাজস্থানের উদয়পুর শহর তার নির্মল বাতাসের জন্যও খুব বিখ্যাত। দীপাবলির পরে উদয়পুর ভ্রমণ একটি চমৎকার অভিজ্ঞতা হতে পারে। এই সময়ে এখানকার আবহাওয়া খুবই মনোরম এবং বাতাসের মান চমৎকার। উদয়পুরে দেখার জন্য অনেক দুর্দান্ত জায়গা রয়েছে, যেখানে লোকেরা মানসিকভাবে ভাল অনুভব করতে পারে।

আরও পড়ুন: গুজরাটের এই 4টি পর্যটন স্থান খুব অনন্য, আপনি আশ্চর্যজনক দৃশ্যের প্রেমে পড়বেন

কোল্লাম, কেরালা
কেরালার উপকূলীয় শহর কোল্লাম ভারতের সবচেয়ে পরিষ্কার শহরগুলির মধ্যে একটি এবং সবচেয়ে কম দূষণ রয়েছে। আপনি যদি দক্ষিণ ভারতে ঘুরতে পছন্দ করেন, তাহলে দীপাবলির পরে আপনি কোল্লামে যেতে পারেন। এখানে আপনার মন অনেক শান্তি ও স্বস্তি পাবে। কোল্লামে দেখার জন্য অনেক চমৎকার জায়গা আছে, যেগুলো আপনি ঘুরে দেখতে পারেন। আপনি প্লেনে বা ট্রেনে এখানে পৌঁছাতে পারেন।

কোয়েম্বাটুর, তামিলনাড়ু
দক্ষিণ ভারতের তামিলনাড়ু রাজ্যের একটি শহর কোয়েম্বাটুরও সবচেয়ে বিশুদ্ধ বাতাস সহ শহরের তালিকায় অন্তর্ভুক্ত। এটি একটি বড় পর্যটন স্পট এবং প্রতি বছর লাখ লাখ মানুষ এখানে পৌঁছায়। আপনি যদি দীপাবলির পরে দূষণের কারণে বিরক্ত হন, তাহলে আপনি কোয়েম্বাটুরে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। এখানকার পরিচ্ছন্নতা ও শান্তি দেখে আপনি অবাক হবেন।

ট্যাগ: বায়ু দূষণ, দিল্লি-এনসিআর দূষণ, দিওয়ালি, পর্যটক স্থান, ভ্রমণ


Source link

About sarabangla

Check Also

খুব বেশি গুড় খাওয়া আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে, শীতকালে এটি সাবধানে খান, জেনে নিন এর ক্ষতিকর দিকগুলো

গুড়ের পার্শ্বপ্রতিক্রিয়া: মানুষ গ্রীষ্মের চেয়ে শীতকাল বেশি পছন্দ করলেও শীত এলেই নানা ধরনের রোগও দ্রুত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *