Breaking News

ব্যবসার সুযোগ: আপনি টাকা ছাড়াই এই ব্যবসা শুরু করতে পারেন, ঘরে বসেই আপনার বড় লাভ হবে, জেনে নিন পুরো প্রক্রিয়া

নতুন দিল্লি. যদিও একটি ব্যবসা শুরু করতে অর্থের প্রয়োজন হয়, তবে কিছু ব্যবসায়িক ধারণা রয়েছে যেখানে আপনি অর্থ ব্যয় না করেও ভাল মুনাফা অর্জন করতে পারেন। আজ আমরা আপনাকে এমন কিছু ব্যবসা (কীভাবে ব্যবসা শুরু করবেন) সম্পর্কে বলতে যাচ্ছি যা আপনি আপনার বাড়ির ছাদে শুরু করতে পারেন এবং প্রচুর মুনাফা অর্জন করতে পারেন। আমরা আপনাকে বলি যে এই ব্যবসাগুলিতে ঝুঁকিও খুব কম।

বাড়ির ছাদে সামান্য বিনিয়োগ করে টেরেস ফার্মিং, সোলার প্যানেল, মোবাইল টাওয়ারের মতো সব ব্যবসা শুরু করা যায়। এছাড়া ছাদ ভাড়া দিয়েও ভালো আয় করা যায়। এ ধরনের ব্যবসা ছোট শহর থেকে বড় শহরে করা যেতে পারে।

আরও পড়ুন: একটি অনলাইন ফর্ম পূরণ করলে ₹ 5000 আর্থিক সহায়তা পাওয়া যাবে? আপনি কি সুবিধা নিতে পারেন জানুন

বাড়ির ছাদ থেকে কিভাবে আয় করা যায়
বাজারে এমন অনেক এজেন্সি রয়েছে যারা আপনার ছাদের অবস্থান অনুযায়ী ব্যবসা দিতে পারে। এটি ছাড়াও, অনেক ব্যবসায়িক শিল্প আপনাকে ছাদের জন্য একটি ভাল পরিকল্পনা এবং অর্থ প্রদান করে। আপনি কোন ব্যবসা করতে পারেন তা আমাদের জানান…

1. টেরেস ফার্মিং
যারা সবজি চাষে শৌখিন তাদের জন্য টেরেস ফার্মিং একটি ভালো বিকল্প। এ পদ্ধতিতে মানুষ নিজ বাড়িতে কৃষিকাজ করে। ভাল চাষের ফলে এত বেশি উৎপাদন হয় যে এটি আশেপাশের অনেক বাড়ির সবজির চাহিদা পূরণ করে, এটি সোপান চাষীদের আলাদাভাবে অর্থ উপার্জনের সুযোগ দেয়। বারান্দায় আপনি বেগুন, বাঁধাকপি, চেরি টমেটো এবং ব্রকলি সহ অনেক ঐতিহ্যবাহী এবং বিদেশী শাকসবজি চাষ করতে পারেন।

আরও পড়ুন: আশ্চর্যজনক পরিকল্পনা! একবার টাকা ইনভেস্ট করুন, সারাজীবন পান, আপনি যখনই চান, আপনি সমস্ত টাকা ফেরত নিতে পারেন

2 সোলার প্যানেল
আপনি যদি নতুন এবং কম বিনিয়োগে একটি ব্যবসা শুরু করতে চান তবে এটি আপনার জন্য একটি খুব ভাল বিকল্প। সোলার প্যানেল বসিয়ে বিদ্যুৎ সরবরাহের ব্যবসা করতে পারেন। জানিয়ে রাখি, নবায়নযোগ্য জ্বালানির উন্নয়নে সরকার ৩০ শতাংশ ভর্তুকিও দিচ্ছে।

3. মোবাইল টাওয়ার
আপনার ভবনের ছাদ খালি থাকলে মোবাইল কোম্পানির কাছে ভাড়া দিতে পারেন। মোবাইল টাওয়ার বসানোর পর কোম্পানির পক্ষ থেকে আপনাকে প্রতি মাসে কিছু টাকা দেওয়া হয়। এর জন্য আপনাকে স্থানীয় পৌর কর্পোরেশন থেকে অনুমতি নিতে হবে। আপনি যদি বাড়িতে একটি মোবাইল টাওয়ার স্থাপন করতে চান, তাহলে আপনি সরাসরি মোবাইল কোম্পানি বা টাওয়ার পরিচালনাকারী সংস্থাগুলির সাথে যোগাযোগ করতে পারেন।

4. আপনি হোর্ডিং স্থাপন করে উপার্জন করতে পারেন
আপনার বিল্ডিং যদি এমন জায়গায় হয়, যা দূর থেকে সহজেই দেখা যায় বা যেকোনো প্রধান রাস্তার পাশে, তাহলে আপনি আপনার ছাদে হোর্ডিং এবং ব্যানার লাগিয়ে ভালো পরিমাণ অর্থ পেতে পারেন। প্রতিটি শহরে বিজ্ঞাপনী সংস্থা রয়েছে যারা আউটডোর বিজ্ঞাপন করে। আপনি এই সংস্থার সাথে যোগাযোগ করতে পারেন, যারা সমস্ত ধরণের ছাড়পত্র নেওয়ার পরে আপনার ছাদে হোর্ডিং লাগাবে।

ট্যাগ: ব্যবসার ধারণা, ব্যবসার সুযোগ, অর্থ উপার্জন করা, কিভাবে একটি ব্যবসা শুরু করতে হয়, টাকা মেকিং টিপস


Source link

About sarabangla

Check Also

EWS সংরক্ষণ: বেসরকারী এবং ব্যবসায়িক খাত কি প্রভাবিত হবে, একটি বিস্তারিত প্রতিবেদন পড়ুন

হাইলাইট এই সংরক্ষণ অর্থনৈতিকভাবে দুর্বল অংশের জন্য। যাদের পরিবারের বার্ষিক আয় আট লাখ টাকার কম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *