Breaking News

ব্যাঙ্কের হার বৃদ্ধি: এসবিআই সহ এই চারটি ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে সর্বোচ্চ সুদ দিচ্ছে, নতুন রেট চেক করুন

হাইলাইট

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সম্প্রতি সেভিংস অ্যাকাউন্টে জমা করা টাকার সুদের হার পরিবর্তন করেছে।
ICICI ব্যাঙ্ক প্রতিদিনের ভিত্তিতে সেভিংস অ্যাকাউন্টে জমা করা পরিমাণের সুদ গণনা করে।
HDFC ব্যাঙ্ক 50 লক্ষ টাকার কম আমানতে 3 শতাংশ সুদের হার অফার করছে।

নতুন দিল্লি. ক্রমাগত ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির মধ্যে, সেভিংস অ্যাকাউন্টের সুদও সাধারণ মানুষের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ব্যাংকে আমানতের উপর অর্জিত সুদও এক ধরনের আয়। কিন্তু মূল্যস্ফীতি বাড়ার সঙ্গে সঙ্গে সেভিংস অ্যাকাউন্টে আমানতের সুদের হারও কমেছে। এর সরাসরি প্রভাব পড়েছে সুদের আয়ের ওপর এবং তা নেতিবাচক হয়েছে।

এমনকি এখন কিছু ব্যাংক আছে যারা গ্রাহকদের ভালো সুদের হার অফার করছে। একই সঙ্গে সম্প্রতি কয়েকটি ব্যাংকও এসব হার বাড়িয়েছে। এখানে আমরা এমন কিছু ব্যাঙ্কের তথ্য নিয়ে এসেছি, যেগুলি সেভিংস অ্যাকাউন্টে জমা করা পরিমাণে সর্বোচ্চ সুদের হার অফার করছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া
স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) সম্প্রতি সেভিংস অ্যাকাউন্টে জমা করা টাকার সুদের হার পরিবর্তন করেছে। 10 কোটি টাকার বেশি আমানতের জন্য SBI এই পরিবর্তন করেছে। এখন সেভিংস অ্যাকাউন্টে ১০ কোটি টাকা বা তার বেশি জমার ওপর ৩ শতাংশ হারে সুদ দিচ্ছে ব্যাঙ্ক। একই সময়ে, 10 কোটি টাকার কম আমানতে 2.7 শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন- ব্যাঙ্ক অফ বরোদার বিনিয়োগ সংস্থার আইপিও আসবে, সেবি-তে জমা দেওয়া নথি

আইসিআইসিআই ব্যাঙ্ক
আইসিআইসিআই ব্যাঙ্ক প্রতিদিনের ভিত্তিতে সেভিংস অ্যাকাউন্টে জমা করা পরিমাণের সুদ গণনা করে, অর্থাৎ, প্রতিদিনের ব্যালেন্সের ভিত্তিতে সুদ দেওয়া হয়। ICICI ব্যাঙ্ক সম্প্রতি সেভিংস অ্যাকাউন্টের সুদের হার পরিবর্তন করেছে। দিনের শেষে যদি এই ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে ৫০ লক্ষ টাকা ব্যালেন্স থাকে, তাহলে তাতে ৩ শতাংশ হারে সুদ পাওয়া যাবে। একই সময়ে, এর উপরে জমার পরিমাণের উপর 3.50 শতাংশ হারে সুদ দেওয়া হবে।

এইচডিএফসি ব্যাঙ্ক
HDFC ব্যাঙ্ক শেষবার 6 এপ্রিল, 2022-এ সেভিংস অ্যাকাউন্টে সুদের হার পরিবর্তন করেছিল। এই ব্যাঙ্ক 50 লক্ষ টাকার কম আমানতে 3 শতাংশ হারে সুদ দিচ্ছে। একই সময়ে, 50 লক্ষ টাকা বা তার বেশি আমানতের উপর 3.50 শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। এই ব্যাঙ্কেও প্রতিদিনের ভিত্তিতে সুদ গণনা করা হয়।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক
সেভিংস অ্যাকাউন্টে আমানতের উপর পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের বর্তমান সুদের হার 4 এপ্রিল, 2022 থেকে কার্যকর হয়৷ পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক তার গ্রাহকদের 10 লক্ষ টাকার কম সেভিংস অ্যাকাউন্ট ডিপোজিটে 2.7 শতাংশ সুদ দিচ্ছে। যদিও এটি 10 ​​লাখের বেশি আমানতে 2.75 শতাংশ হারে সুদ দিচ্ছে।

ট্যাগ: ব্যাংক সুদের হার, ব্যাংকের হার, এইচডিএফসি, আইসিআইসিআই ব্যাঙ্ক, পিএনবি সেভিংস অ্যাকাউন্ট, সেভিংস অ্যাকাউন্ট, এসবিআই ব্যাঙ্ক


Source link

About sarabangla

Check Also

EWS সংরক্ষণ: বেসরকারী এবং ব্যবসায়িক খাত কি প্রভাবিত হবে, একটি বিস্তারিত প্রতিবেদন পড়ুন

হাইলাইট এই সংরক্ষণ অর্থনৈতিকভাবে দুর্বল অংশের জন্য। যাদের পরিবারের বার্ষিক আয় আট লাখ টাকার কম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *