Breaking News

IND vs NED: পাকিস্তানের বিরুদ্ধে জয় সত্ত্বেও ভারতের উত্তেজনা কমেনি, শুধুমাত্র দুটি দুর্বলতা দূর করেই আপনি চ্যাম্পিয়ন হবেন

হাইলাইট

T20 বিশ্বকাপ: নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ম্যাচ
টিম ইন্ডিয়াকে তার দুটি দুর্বলতা কাটিয়ে উঠতে হবে

নতুন দিল্লি. টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো টুর্নামেন্ট…পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ এবং শেষ বলে জয়। ভারত এর থেকে ভালো শুরু আশা করতে পারেনি। এখন দ্বিতীয় ম্যাচ সিডনিতে নেদারল্যান্ডসের বিপক্ষে। টি-টোয়েন্টিতে এটিই হবে দুই দলের প্রথম সংঘর্ষ এবং বলাই বাহুল্য যে এই ম্যাচে জয়ের শক্তিশালী প্রতিযোগী রয়েছে। যদিও পাকিস্তানের বিরুদ্ধে জিতেছে ভারত। কিন্তু, এই জয়ের পরেও, ভারতের দুটি দুর্বলতা প্রকাশ্যে এসেছে এবং যদি 15 বছর পর চ্যাম্পিয়ন হতে হয়, তবে তা সময়মতো কাটিয়ে উঠতে হবে এবং টিম ইন্ডিয়া নেদারল্যান্ডসের বিরুদ্ধে এই দুর্বলতা কাটিয়ে উঠার চেয়ে ভাল সুযোগ পাবে না। ছিল।

টিম ইন্ডিয়ার এখন দুর্বলতা কী? যা তার টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে। প্রথমটি ছিল টপ অর্ডারের ফ্লপ শো এবং দ্বিতীয়টি ছিল ডেথ ওভারে বোলারদের রান থামাতে ব্যর্থতা। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে এই দুটি দুর্বলতাই সামনে এসেছিল এবং এর কারণে ম্যাচটি ভারতের হাত থেকে প্রায় পিছলে যায়। যে কারণে ক্যারিয়ারের সবচেয়ে বড় ইনিংস খেলেন বিরাট কোহলি। নইলে ম্যাচের ফল অন্যরকম হতো।

রোহিতের ফর্ম উদ্বেগ বাড়িয়েছে
পাকিস্তানের বিপক্ষে ম্যাচে রোহিত শর্মা এবং কেএল রাহুল দুজনেই ব্যর্থ হন। দুজনেই করেছিলেন ৪-৪ রান। এত রান করতে রোহিত খেলেছেন ৭ ও রাহুল ৮ বল খেলেছেন। অফ স্টাম্পের বাইরে বল টিজ করার ঘটনায় উইকেটের পিছনে ক্যাচ দিয়েছিলেন রোহিত। যদিও এই ইনিংসে খেলেছেন ৮ বল। কিন্তু, তাদের মধ্যে আস্থা ছিল না। তার ছোটবেলার কোচও এ কথা বলেছেন। তার মতে, অতিরিক্ত আক্রমণাত্মক ব্যাট করার চেষ্টায় উইকেট হারাচ্ছেন রোহিত। নেদারল্যান্ডস এবং আসন্ন ম্যাচে তাদের এটি এড়াতে হবে।

শেষ ৫ ইনিংসের মধ্যে ২টিতে খাতা খুলতে পারেননি
রোহিত তার শেষ পাঁচটি টি-টোয়েন্টি ইনিংসে মাত্র 64 রান করতে পেরেছেন। এর মধ্যে দুটি ম্যাচে তিনি খাতাও খুলতে পারেননি। তার স্ট্রাইক রেট ১০৩। টি-টোয়েন্টিতে তার শেষ ফিফটি আসে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে। তবে এই ম্যাচে ভারত হেরেছে। এমন পরিস্থিতিতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে হারানো ফর্ম পুনরুদ্ধারের সুযোগ থাকবে রোহিতের।

কেএল রাহুলের ক্ষেত্রেও তাই। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ধোঁয়াশা ব্যাটিং করেছেন তিনি। কিন্তু, পাকিস্তানের বিপক্ষে আসল টেস্টে তাকে চাপের মধ্যে দেখা যায় এবং নাসিম শাহের ইনকামিং বল হালকা হাতে খেলার প্রক্রিয়ায় বোল্ড হন। তার ব্যাটের কানা নেওয়ার পর বলটি তার ব্যাক প্যাডে লেগে উইকেটে আঘাত করে।

‘আমি জানি না কেন রোহিত শর্মা এমন করছেন’ তার আউট হওয়ার পথে উদ্বেগ প্রকাশ করেছেন অখুশি শৈশব কোচ

মৃত্যু এখনও সবচেয়ে বড় সমস্যা
ডেথ ওভার এখনও টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় সমস্যা। পাকিস্তানের বিরুদ্ধেও এই দুর্বলতা প্রকাশ্যে এসেছে। প্রথম ১০ ওভারে ভালো বোলিং করেছে ভারত। পাকিস্তানের স্কোর 10 ওভারে 2 উইকেট হারিয়ে 60 রান। কিন্তু, পরের 10 ওভারে পাকিস্তান 99 রান করে। অর্থাৎ ওভার প্রতি ১০ রান। শেষ 18 বলে ভারতীয় বোলাররা 34 রান হারান।

IND বনাম NED: নেদারল্যান্ডসের জয়ে যাদের উত্তেজনা ছিল, তারা টিম ইন্ডিয়াকে টেনশন দিতে পারে

এ কারণে পাকিস্তান দল, যেখানে এক সময় ১৪০ রানের মধ্যেই সীমাবদ্ধ মনে হতো ১৫৯ রান। অর্থাৎ যত তাড়াতাড়ি সম্ভব ডেথ ওভারের দুর্বলতা দূর করতে হবে ভারতকে। সময়মতো তা কাটিয়ে উঠতে না পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ করা কঠিন।

ট্যাগ: কেএল রাহুল, নেদারল্যান্ডস, রোহিত শর্মা, টি-টোয়েন্টি বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022, টিম ইন্ডিয়া


Source link

About sarabangla

Check Also

বিশ্বের 5 ব্যাটসম্যান যারা সবচেয়ে বেশি বয়সে তাদের প্রথম ওডিআই সেঞ্চুরি করেছিলেন

হাইলাইট খুররম 43 বছর 162 দিনে তার প্রথম ওয়ানডে সেঞ্চুরি করেন সবচেয়ে বেশি বয়সে ক্যারিয়ারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *