Breaking News

এফডি রেট বৃদ্ধি: ব্যাঙ্ক অফ বরোদা ‘তিরাঙ্গা প্লাস ডিপোজিট স্কিম’ চালু করেছে, পাঞ্জাব এবং সিন্ধ ব্যাঙ্কও হার বাড়িয়েছে

হাইলাইট

ব্যাঙ্ক অফ বরোদা একটি নতুন ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে, তিরঙ্গা প্লাস ডিপোজিট স্কিম।
তিরাঙ্গা প্লাস ডিপোজিট স্কিমের অধীনে, গ্রাহকরা FD-তে 7.50 শতাংশ পর্যন্ত সুদ পাবেন।
পাঞ্জাব এবং সিন্ধু ব্যাঙ্কও তার সেভিংস অ্যাকাউন্ট এবং এফডি-তে সুদের হার বাড়িয়েছে।

নতুন দিল্লি. পাবলিক সেক্টর ব্যাঙ্ক অফ বরোদা আজ বরোদা “তিরাঙ্গা প্লাস ডিপোজিট স্কিম” চালু করেছে। এই স্কিমের অধীনে, ব্যাঙ্ক অফ বরোদা তার গ্রাহকদের ফিক্সড ডিপোজিটে (ফিক্সড ডিপোজিট রেট হাইক) উচ্চ সুদের অফার করছে। এটি গ্রাহকদের সামান্য সাহায্য করবে, তবে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির বিরুদ্ধে লড়াইয়ে তাদের অবশ্যই সাহায্য করবে। ব্যাঙ্ক অফ বরোদা ছাড়াও পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কও আমানতের সুদের হার বাড়িয়েছে।

ব্যাঙ্ক অফ বরোদা গ্রাহকদের 399 দিনের জন্য FD করার জন্য 7.50 শতাংশ সুদের হার দিচ্ছে। নতুন সুদের হার 1 নভেম্বর 2022 থেকে কার্যকর হবে৷ ব্যাঙ্ক অফ বরোদার নির্বাহী পরিচালক অজয় ​​কে. খুরানা বলেন যে ক্রমবর্ধমান সুদের হারের পরিবেশে, আমরা গ্রাহকদের উচ্চ সুদের হার অফার করতে পেরে খুশি। তিনি বলেন, সুদের হার বাড়ানো হয়েছে যাতে তারা তাদের সঞ্চয় থেকে আরও বেশি আয় করতে পারে।

ব্যাঙ্ক অফ বরোদা এই স্কিমের অধীনে গ্রাহকদের উচ্চ সুদের হার অফার করবে। ব্যাঙ্কের মতে, রিটেল টার্ম ডিপোজিটের উপর নন-কলেবেল প্রিমিয়াম 0.15% থেকে 0.25% বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, নন-কলেবল ডিপোজিটে গ্রাহকদের উচ্চতর সুবিধা প্রদান করে।

আরও পড়ুন- ব্যাঙ্ক অফ বরোদা দুটি নতুন প্রিমিয়াম ডেবিট কার্ড নিয়ে এসেছে, পুরস্কার সহ অনেক সুবিধা পাওয়া যাবে, বিস্তারিত জানুন

তিরাঙ্গা প্লাস ডিপোজিট স্কিম কি?
তিরঙ্গা প্লাস ডিপোজিট স্কিমের অধীনে, ব্যাঙ্ক অফ বরোদা 399 দিনের জন্য সাধারণ গ্রাহকদের স্থায়ী আমানতের উপর 6.74 শতাংশ এবং বয়স্ক নাগরিকদের 7.25 শতাংশ সুদ দিচ্ছে৷ ব্যাঙ্ক বরোদা অ্যাডভান্টেজ রিটেইল টার্ম ডিপোজিট স্কিমের (নন কলেবল) সুদের হারে নন-কলেবেল প্রিমিয়াম 0.15% p.a থেকে বাড়িয়ে 0.25% p.a করেছে৷ অন্যদিকে, ব্যাঙ্কের বরোদা অ্যাডভান্টেজ রিটেইল টার্ম ডিপোজিট স্কিমের (নন কলেবল) সুদের হার 0.15% পিএ থেকে নন-কলযোগ্য প্রিমিয়াম বৃদ্ধির ফলে 10 বেসিস পয়েন্ট বৃদ্ধি করা হয়েছে।

এই স্কিমটি ১ নভেম্বর থেকে কার্যকর হবে
ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, বরোদা ট্রাইকালার ডিপোজিট স্কিমের সুদের হারও 1 নভেম্বর 2022 থেকে কার্যকর৷ এই প্ল্যানটি 444 দিন এবং 555 দিনের দুটি মেয়াদের জন্য। ব্যাঙ্ক সাধারণ নাগরিকদের জন্য 5.75% এবং প্রবীণ নাগরিকদের জন্য 6.25% সুদের হার অফার করছে 444 দিনের মধ্যে FD তে, আর 555 দিনের মধ্যে FD পূর্ণ হওয়া বয়স্ক নাগরিকদের জন্য 6.00% এবং 6.50% সুদের হার দেওয়া হচ্ছে৷ এটি করা হচ্ছে৷ এছাড়াও, 555 দিনের মধ্যে FD-এর জন্য 6.25% সুদের হার এবং প্রবীণ নাগরিকদের জন্য 6.75% সুদের হার পাওয়া যাবে।

আরও পড়ুন- সুখবর! কেন্দ্র 51,875 কোটি টাকার সার ভর্তুকি অনুমোদন করেছে, সস্তায় সার পাবে, ইথানলের দামও বাড়বে

পাঞ্জাব ও সিন্ধু ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টের সুদের হার
পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক সঞ্চয় অ্যাকাউন্টে 1 কোটি টাকা পর্যন্ত জমার উপর 2.80% সুদের হার অফার করছে। একই সময়ে, 1 কোটি টাকা থেকে 100 কোটি টাকা, এটি এখন 2.90% হারে সুদ দিচ্ছে। এছাড়াও 100 কোটির উপরে 500 কোটি পর্যন্ত 4.50% সুদের হার, যখন 500 কোটির উপরে পরিমাণে, পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক এখন 5.00% হারে সুদ দিচ্ছে।

পাঞ্জাব এবং সিন্ধু ব্যাঙ্কের নতুন FD রেট
পাঞ্জাব এবং সিন্ধু ব্যাঙ্ক এখন 7 থেকে 30 দিনের মধ্যে পরিপক্ক হওয়া FD-এর উপর 2.80% সুদের হার অফার করবে৷ একইভাবে, 31 থেকে 45 দিনের জন্য 3.0%, 46 থেকে 90 দিনের জন্য 4.00%, 91 থেকে 120 দিনের FD-এর জন্য 4.20% হারে সুদ পাবেন। এছাড়াও, ব্যাঙ্ক এখন 270 থেকে 364 দিনে পরিপক্ক হওয়া FD-এর উপর 5.00% সুদের হার অফার করছে। একই সময়ে, 1 থেকে 2 বছরের FD-এর জন্য 6.10%, 3 বছর পর্যন্ত FD-এর জন্য 6.25% এবং 3 বছর থেকে 10 বছরের মধ্যে পরিণত FD-এর জন্য 6.10%৷

ট্যাগ: ব্যাংক এফডি, ব্যাঙ্ক অফ বরোদা, ব্যাংকের হার, ব্যাংকিং সেবা, হিন্দিতে ব্যবসার খবর, এফডি রেট, স্থায়ী আমানত, টাকা মেকিং টিপস, অনলাইন ব্যবসা


Source link

About sarabangla

Check Also

IRCTC ট্যুর প্যাকেজ: বাজেটে কাশ্মীরের সুন্দর উপত্যকা ঘুরে দেখুন, IRCTC নিয়ে এল সেরা অফার

হাইলাইট IRCTC-এর প্যাকেজের মাধ্যমে আপনি পাহাড়ের সুন্দর দৃশ্য দেখতে পারবেন। এই এয়ার ট্যুর প্যাকেজটি সম্পূর্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *