Breaking News

ফোনে চলমান ইউটিউব শর্ট এখন টিভিতে দেখতে পারবেন, ব্যবহারকারীরা রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করতে পারবেন

হাইলাইট

ব্যবহারকারীরা টিভিতে দেখার সময় নির্মাতাদের ছোট ভিডিও পছন্দ বা অপছন্দ করতে পারেন।
ব্যবহারকারী ম্যানুয়ালি পরবর্তী ভিডিওতে না যাওয়া পর্যন্ত ভিডিওটি লুপ হতে থাকবে।
কোম্পানী সময়ের সাথে আরো কমিউনিটি বৈশিষ্ট্য চালু করার পরিকল্পনা করছে।

YouTube টিভির জন্য তার ছোট ভিডিও তৈরির ভিডিও বিভাগ ‘ইউটিউব শর্টস’ চালু করছে। সংস্থাটি ঘোষণা করেছে যে শর্টসগুলি বিশ্বব্যাপী রোল আউট করা হচ্ছে। ইউটিউব বলেছে যে কোম্পানির আপডেট করা স্মার্ট টিভি অ্যাপটি এখন ব্যবহারকারীদের একটি অপ্টিমাইজ করা অভিজ্ঞতায় জনপ্রিয় উল্লম্ব ভিডিও দেখার অনুমতি দেবে যা ব্যবহারকারীরা মোবাইলে দেখার মতো টিভিতে আরও ভালভাবে দেখার জন্য ডিজাইন করা হয়েছে।

YouTube বলেছে যে ব্যবহারকারীদের একটি 2019 বা তার পরের স্মার্ট টিভি, নতুন গেমিং কনসোল বা স্ট্রিমিং ডিভাইস থাকতে হবে নতুন ফিচারের জন্য শর্টস-অন টিভি দেখার জন্য। ব্যবহারকারীরা YouTube অ্যাপের হোমপেজে বা নির্মাতার চ্যানেল পৃষ্ঠায় নতুন শর্টস শেল্ফ থেকে এই ছোট ভিডিওগুলি চালাতে সক্ষম হবে।

(এছাড়াও পড়ুন- অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করবেন? এটি সম্পর্কিত সমস্ত প্রশ্নের উত্তর এখানে জানুন)

প্রাথমিকভাবে, ব্যবহারকারীরা টিভিতে নির্মাতাদের ছোট ভিডিও পছন্দ বা অপছন্দ করতে পারে এবং এই ভিডিওগুলির শিরোনাম এবং বিবরণ পড়ে তাদের চ্যানেলে সদস্যতা নিয়ে নির্মাতাদের সাথে যোগাযোগ করতে পারে। তবে জানা গেছে যে কোম্পানি সময়ের সাথে সাথে আরও কমিউনিটি ফিচার চালু করার পরিকল্পনা করছে।

ভিডিওটি ম্যানুয়ালি পরিবর্তন করতে হবে
ইউটিউব বলেছে যে এটি টিভিতে শর্ট-ফর্ম ভিডিও দেখার অভিজ্ঞতার সাথে একটি অস্বাভাবিক আচরণও পেয়েছে। লোকেরা ফিডটি অটোপ্লে করার পরিবর্তে ম্যানুয়ালি পরবর্তী ছোট ভিডিওতে যেতে চেয়েছিল, যা সাধারণত টিভিগুলির সাথে ঘটে। অতএব, অ্যাপটি এখন ব্যবহারকারীদের সরাসরি সংক্ষিপ্ত ভিডিওতে ক্লিক করে বা রিমোটের মাধ্যমে প্লে/পজ বোতাম ব্যবহার করে ভিডিও শুরু বা বন্ধ করতে দেয়।

(এছাড়াও পড়ুন- ফেসবুক প্রোফাইলে যদি ব্লু টিক প্রয়োজন হয়, তাহলে এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করা হবে)

ব্যবহারকারী ম্যানুয়ালি পরবর্তী ভিডিওতে না যাওয়া পর্যন্ত ভিডিওটি লুপ হতে থাকবে। রিমোটের আপ এবং ডাউন বোতামগুলি পরবর্তী ভিডিওতে যেতে বা আগের ভিডিওতে ফিরে যেতে ব্যবহার করা যেতে পারে।

2020 সালের সেপ্টেম্বরে ভারতে YouTube Shorts প্রথম চালু করা হয়েছিল। সংস্থাটি দাবি করে যে এটি বর্তমানে প্রতি মাসে 100টিরও বেশি দেশে 1.5 বিলিয়ন লগ-ইন ব্যবহারকারী দ্বারা দেখা হয় এবং প্রতিদিন 30 বিলিয়নেরও বেশি ভিউ হয়।

ট্যাগ: মোবাইল ফোন, প্রযুক্তির খবর, ইউটিউব


Source link

About sarabangla

Check Also

LinkedIn এ আশ্চর্যজনক বৈশিষ্ট্য এসেছে, এখন পোস্টটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে শেয়ার করা হবে

হাইলাইট LinkedIn একটি পেশাদার সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। লিঙ্কডইনের নতুন শিডিউল পোস্ট ফিচারটি অ্যান্ড্রয়েড অ্যাপ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *