Breaking News

আর্কিয়ান কেমিক্যাল আইপিও: ধূসর বাজার থেকে ভাল সংকেত আসছে, প্রিমিয়ামে তালিকা প্রত্যাশিত, সর্বশেষ জিএমপি জানুন

হাইলাইট

আর্চিয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ আইপিওর ইস্যু মূল্য ছিল 386-407 টাকা।
লবণ প্রস্তুতকারক নোঙ্গর বিনিয়োগকারীদের কাছ থেকে 658 কোটি টাকা সংগ্রহ করেছে।
এই ইস্যুটির শেয়ার ক্রমাগত গ্রে মার্কেটে প্রিমিয়ামে লেনদেন করছে।

নতুন দিল্লি. আরচিয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিও (আর্চিয়ান কেমিক্যাল আইপিও) বিনিয়োগকারীদের কাছ থেকে ভালো সমর্থন পেয়েছে। এই 1462.31 কোটি টাকার আইপিও, যা 11 নভেম্বর বন্ধ হয়েছে, 32.23 গুণ বেশি বিড পেয়েছে। QIB-এর জন্য সংরক্ষিত অংশটি 48.91 বার সাবস্ক্রাইব করা হয়েছে। খুচরা বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত অংশটি 9.96 বার সাবস্ক্রাইব করা হয়েছে। বিনিয়োগকারীদের পাশাপাশি এই ইস্যুর তালিকাবিহীন শেয়ারও গ্রে মার্কেটে ভালো সাড়া পাচ্ছে।

আইপিওর ইস্যু মূল্য ছিল 386-407 টাকা। ব্রোকারেজ জিওজিৎ আর্চিয়ান কেমিক্যালের আইপিওতে ‘সাবস্ক্রাইব’ করার পরামর্শ দিয়েছে। কোম্পানিটি ইস্যু করার আগে অ্যাঙ্কর বিনিয়োগকারীদের কাছ থেকে 658 কোটি টাকা সংগ্রহ করেছিল। অ্যাঙ্কর বিনিয়োগকারীদের শেয়ার প্রতি 407 টাকায় 1,61,67,991 ইক্যুইটি শেয়ার বরাদ্দ করা হয়েছিল। গোল্ডম্যান স্যাকস, আবুধাবি ইনভেস্টমেন্ট অথরিটি, সেগান্টি ইন্ডিয়া মরিশাস, বিএনপি পারিবাস, সোসাইট জেনারেল, গভর্নমেন্ট পেনশন ফান্ড গ্লোবাল, ডিএসপি স্মল ক্যাপ ফান্ড সহ আরও কিছু ফান্ড এতে বিনিয়োগ করেছে।

এটিও পড়ুন- রকেটের গতি ফেরত! শেয়ারের দাম ২৭ পয়সা আজ ৭২ টাকা, বিনিয়োগকারীদের লাভ ৩০০ গুণ

স্টক গ্রে মার্কেটে একটি স্প্ল্যাশ তৈরি করছে
আরচিয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড আইপিও-এর শেয়ার শুরু থেকেই গ্রে মার্কেটে প্রিমিয়ামে ট্রেড করছে। শুক্রবার, ইস্যুটির তালিকাভুক্ত শেয়ারগুলি ধূসর বাজারে 112 টাকার প্রিমিয়ামে লেনদেন হচ্ছে (আর্চিয়ান কেমিক্যাল আইপিও জিএমপি)। এই দৃষ্টিকোণ থেকে, শেয়ার বাজারে আইপিও তালিকাভুক্ত করা যেতে পারে 519 টাকায়। গত শুক্রবার আর্চিয়ান কেমিক্যালের জিএমপি ছিল ৬৬ টাকা। তা ক্রমাগত বাড়ছে। ইস্যু শেয়ারের তালিকা 21 নভেম্বর, 2022 তারিখে BSE এবং NSE তে করা যেতে পারে।

স্টক মার্কেট খোলা: লাভ করার পরে, বাজার আবার স্থবির, ​​বিনিয়োগকারীরা হ্যাঁ-নাতে আটকে, তারা কোথায় বাজি ধরছেন?

বিনিয়োগকারীদের মনে রাখতে হবে যে যদি কোনো ইস্যুর শেয়ার গ্রে মার্কেটে প্রিমিয়ামে লেনদেন হয়, তাহলে তার তালিকাভুক্তিও স্টক মার্কেটে প্রিমিয়ামে হওয়ার প্রয়োজন নেই। এটি শুধুমাত্র অনুমানের উপর ভিত্তি করে একটি মূল্য।

কোম্পানির প্রোফাইল
আর্কিয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ ব্রোমাইন, ইন্ডাস্ট্রিয়াল সল্ট এবং পটাশ সালফেট তৈরি ও রপ্তানি করে। এটি গুজরাটে অবস্থিত কচ্ছের রণের লবণের আমানত থেকে কাঁচামাল বের করে এবং গুজরাটের হাজিপিরের কাছে অবস্থিত তার কারখানায় পণ্য তৈরি করে। Arcion কেমিক্যাল আইপিওর মাধ্যমে 805 কোটি পর্যন্ত ইক্যুইটি শেয়ার ইস্যু করা হয়েছিল এবং অফার ফর সেলের মাধ্যমে প্রোমোটাররা 1.61 কোটি পর্যন্ত শেয়ার বিক্রি করেছে।

ট্যাগ: হিন্দিতে ব্যবসার খবর, অর্থ উপার্জন করা, বিনিয়োগ এবং রিটার্ন, আইপিও, টাকা মেকিং টিপস, পুঁজিবাজার


Source link

About sarabangla

Check Also

IRCTC ট্যুর প্যাকেজ: বাজেটে কাশ্মীরের সুন্দর উপত্যকা ঘুরে দেখুন, IRCTC নিয়ে এল সেরা অফার

হাইলাইট IRCTC-এর প্যাকেজের মাধ্যমে আপনি পাহাড়ের সুন্দর দৃশ্য দেখতে পারবেন। এই এয়ার ট্যুর প্যাকেজটি সম্পূর্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *