Breaking News

5G রেডি মোবাইল ফোনেও 5G নেটওয়ার্ক সেট আপ করতে সমস্যা কেন, সমাধান কি?

হাইলাইট

4G থেকে 5G তে রূপান্তর করতে সিম কার্ড পরিবর্তন করার প্রয়োজন নেই৷
পুরানো 5G সক্ষম ফোনগুলির নরম লক তাদের নেটওয়ার্ক সনাক্ত করতে বাধা দেয়৷
আপনি সেটিংসে সঠিক নেটওয়ার্ক নির্বাচন করেছেন তা নিশ্চিত করুন।

নতুন দিল্লি. ভারতে যখন 4G চালু হয়েছিল, লোকেরা সহজেই 3G থেকে 4G-তে রূপান্তরিত হয়েছিল। লোকেরা তাদের পুরানো স্মার্টফোন ব্যবহার করতে থাকে এবং ক্রমবর্ধমানভাবে 4G লং টার্ম ইভোলিউশন (LTE) নেটওয়ার্কের সাথে সংযুক্ত হয়। যাইহোক, এবার 5G-এর দিকে অগ্রসর হওয়ার ক্ষেত্রে কিছু অসুবিধা রয়েছে বা আপনার বলা উচিত এটি কিছুটা জটিল প্রক্রিয়া। এখানে টেক-স্যাভি লোকেরাও ভাবছেন যে ফোনটি যেটি ইতিমধ্যে 5G প্রস্তুত সেখানেও কীভাবে 5G ব্যবহার শুরু করবেন।

এমন অনেক প্রশ্ন মানুষের মনে ঘুরপাক খাচ্ছে। 5G এর সাথে সংযোগ করার জন্য ফোনের কি একটি সফ্টওয়্যার আপডেট বা একটি আমন্ত্রণ প্রয়োজন? তাহলে আপনার ফোনে 5G সেট আপ করার প্রক্রিয়া কি, কিছুটা হলেও আমরা আজ এই সমস্যার সমাধান করার চেষ্টা করব।

এটিও পড়ুন- কুকি এবং ক্যাশে কী, কম্পিউটারের গতি বাড়ানোর জন্য কীভাবে সেগুলি মুছবেন

সফ্টওয়্যার আপডেট
আপনি আপনার ফোনে 5G সিগন্যাল দেখতে পাবেন না যতক্ষণ না আপনি ফোনের মালিক যে ব্র্যান্ড থেকে আপনাকে একটি সফ্টওয়্যার আপডেট না পাঠায়। এটি সেই 5G রেডি ফোনগুলির ক্ষেত্রেও প্রযোজ্য যা আপনি গত বছর কিনেছিলেন৷ প্রকৃতপক্ষে, মোবাইল ফোন সর্বদা সর্বোত্তম নেটওয়ার্ক খুঁজে পেতে প্রোগ্রাম করা হয়। ফলস্বরূপ, একটি ‘নরম লক’ স্থাপন করা হয়েছে যাতে ভারতের বাইরে থেকে পাঠানো মোবাইল ফোন 5G সনাক্ত করতে না পারে। এই লক লাগানোর কারণ হল আপনার ফোন যদি ঘন ঘন 2টি নেটওয়ার্কের মধ্যে সুইচ করে, তাহলে এর ব্যাটারি খুব দ্রুত শেষ হয়ে যাবে। 5G এখনও ভারতে সর্বত্র উপলব্ধ নয়। সুতরাং আপনি যদি ফোনটি নিয়ে ভ্রমণ করেন, তবে এটি স্পষ্টতই নেটওয়ার্কগুলির মধ্যে স্যুইচ করবে এবং দ্রুত চার্জ নিষ্কাশন করবে। এজন্য আপনাকে মোবাইল ফোন কোম্পানির কাছ থেকে একটি সফ্টওয়্যার আপডেট চাইতে হবে যাতে আপনার ফোন 5G সক্ষম হয়। অ্যাপল এবং স্যামসাং বলেছে যে তারা তাদের ফোনের জন্য আপডেট প্রকাশ করবে যাতে তারা 5G সক্ষম হয়। তাই আপনার ফোনের সফটওয়্যার আপডেট দেখতে থাকুন।

সঠিক মোবাইল নেটওয়ার্ক নির্বাচন করা
আপনি আপনার ফোনে সঠিক মোবাইল ডেটা নেটওয়ার্ক নির্বাচন করেছেন তা নিশ্চিত করুন৷ আপনার ফোনের নেটওয়ার্ক সেটিংসে যান। এর পরে মোবাইল ডেটা নির্বাচন করুন। যদি আপনার ফোন 5G সক্ষম হয় তাহলে এতে 5G/LTE বা অনুরূপ লেবেল থাকবে। এটি নির্বাচন করুন। আপনি স্বয়ংক্রিয় সংযোগও বেছে নিতে পারেন যাতে আপনাকে এই প্রক্রিয়াটি বারবার পুনরাবৃত্তি করতে না হয়।

সিম কার্ড পরিবর্তন করতে হবে?
না, সিম পরিবর্তন করার দরকার নেই। 5G নেটওয়ার্ক 4G নেটওয়ার্কের মতো একই কাঠামোতে তৈরি করা হয়েছে, তাই সিমে কোনও পরিবর্তনের প্রয়োজন নেই। উল্লেখযোগ্যভাবে, 3G থেকে 4G-তে যাওয়ার সময় সিম পরিবর্তন করার প্রয়োজন ছিল। এছাড়াও, আপনি যে এলাকায় আছেন সেখানে 5G নেটওয়ার্ক এসেছে কিনা দেখুন।

ট্যাগ: 5G নেটওয়ার্ক, 5G স্মার্টফোন, 5G প্রযুক্তি, প্রযুক্তির খবর


Source link

About sarabangla

Check Also

Oppo A58 5G স্মার্টফোনে পাবেন 50MP ক্যামেরা, ছবি দেখে আপনিও কেনার সিদ্ধান্ত নেবেন

কানেক্টিভিটি ফিচার: ফোনে কানেক্টিভিটির জন্য ডুয়াল সিম, 5জি, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ 5.3, জিএনএসএস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *